বলিউডের কিউট ডিভা, ২৩ বছরের সফরনামা প্রীতি জিন্টার

বিটাউনের অন্যতম কিউট অভিনেত্রী প্রীতি জিন্টা। তাঁর মিষ্টি হাসিতেই মাত হয়ে যেতেন সকলেই। অভিনেত্রীর সৌন্দর্য বরাবরই মুগ্ধ করেছে দর্শকদের। দেখতে দেখতে সিনে দুনিয়ায় ২৩ বছর পার করে ফেললেন অভিনেত্রী। তবে বেশ কিছু বছর ধরে পর্দায় বাইরে রয়েছেন প্রীতি। 

Jayita Chandra | Published : Aug 22, 2021 8:06 AM IST

19
বলিউডের কিউট ডিভা, ২৩ বছরের সফরনামা প্রীতি জিন্টার

আর্মি পরিবারের মেয়ের বলিউডের যাত্রা শুরু হয়েছিলো নয়ের দশকে। ১৯৯৮ সালে তাঁর প্রথম সিনেমা ‘দিল সে’ মুক্তি পায়। তবে ওই ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন প্রীতি। পার্শ্ব চরিত্রে অভিনয় করেও দর্শকদের মন জয় করে নিয়েছিলেন তিনি। 
 

29

দিল সে’ ছবির জন্য সেরা নবাগত অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান তিনি। তাঁকে প্রথম নায়িকার ভূমিকায় দেখা যায় ‘সোলজার’ ছবিতে। ববি দেওল এর বিপরীতে এই সিনেমায় অভিনয় করতে দেখা যায় প্রীতিকে। 

39

সিনেমাটি বক্স-অফিসে ব্যপক সফলতা পায়। প্রথম থেকেই বলিউডে সাড়া ফেলে দেন প্রীতি। তাঁর সৌন্দর্যের পাশাপাশি তাঁর অভিনয় দক্ষতাও দর্শকদের মুগ্ধ করে। ফলে অল্প সময়ের মধ্যেই বিটাউনের জনপ্রিয় অভিনেত্রীদের তালিকায় জায়গা করে নেন তিনি। 

49

অক্ষয় কুমার, শাহরুখ খান, সলমন খান সহ একাধিক বলিউড সুপারস্টারদের সঙ্গে রুপোলী পর্দায় ঝড় তুলেছেন প্রীতি। তবে বেশ কিছু বছর হল, নিজেকে সিনেমা জগত থেকে সরিয়ে নিয়েছেন তিনি।

59

২০১৮ সালে ‘ভাইয়া জি সুপারহিট’ সিনেমায় তাঁকে শেষবারের মতো বড় পর্দায় দেখা যায়। একসময় দর্শকদের একাধিক হিট সিনেমা উপহার দিয়েছিলেন তিনি। তবে ঠিক কী কারণে প্রীতি নিজেকে সিনে জগত থেকে ধীরে ধীরে ঘুঁটিয়ে নিচ্ছেন, তার কোনও সঠিক উত্তর পাওয়া যায়নি। 

69

সম্প্রতি বলিউডে নিজের ২৩ বছর পূর্ণ করলেন প্রীতি। সেই উপলক্ষে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন অভিনেত্রী। ভিডিওটি তাঁর প্রথম অ্যাওয়ার্ড শো-এর ভিডিও। ভিডিও শেয়ার করে নিজের আবেগঘন মুহূর্তের বর্ণনা দেন তিনি। 

79

প্রীতি জানান, সিনেমা জগতে আজ আমার ২৩ বছর পূর্ণ হল। আমি তাঁদের সকলের কাছে খুবই কৃতজ্ঞ যারা এই পুরো জার্নিতে আমায় সাপোর্ট করেছেন। আমায় চ্যালেঞ্জ করেছেন যাতে আমি নিজেকে আরও উন্নত করে তুলতে পারি। 
 

89

অভিনেত্রী আরও জানান, আমার ফ্যান, সহকর্মী, পরিচালক যারা আমায় কখনও জীবনে এগোতে সাহায্য করেছেন কখনও আবার আমায় মাটির কাছে ফিরতে সাহায্য করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাই। 
 

99

প্রীতির মতে এই ভিডিও তাঁর কাছে খুবই স্পেশাল। ভিডিওতে দেখা যায় প্রীতি তাঁর জীবনের প্রথম অ্যাওয়ার্ড নিতে স্টেজে উঠেছেন। তবে অভিনেত্রী জানান, আগামী দিনে আরও ভালো সিনেমা করারা ইচ্ছে রয়েছে। দর্শকদের এন্টারটেইন করেই সারাজীবন কাটাতে চান প্রীতি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos