সুশান্তের আগেও প্রথম ছেলের মৃত্যু, রাজপুত পরিবারে কি পুত্রসন্তান বিয়োগের আশঙ্কা, প্রশ্ন নেটদুনিয়ায়

সুশান্ত সিং রাজপুত। পরিবারের বড্ড আদরের ছেলে। মা-বাবার পাশাপাশি ছোট থেকে দিদি শ্বেতাও তাঁকে কোলে পিঠে করে মানুষ করেছিল। হঠাৎই যেন তাঁদের আদরের ছেলে কোল খালি চলে গেল। এর পিছনে কারণ কী। কেন এমনটা ঘটল তাঁদের সঙ্গে। যার উত্তর খুঁজে বেড়াচ্ছে গোটা রাজপুত পরিবার। রাজপুত পরিবারের ছেলের আয়ু কি সর্বদাই কম। যার জন্য নিজেদের প্রথম পুত্রসন্তানকেও হারিয়েছিলেন কেকে সিং এবং স্ত্রী। শ্বেতার একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে সপ্তাহখানেক আগে জানা যায়, সুশান্তের মা-বাবা তাঁদের প্রথম সন্তানকে তার জন্মানোর দেড় বছরের মধ্যেই হারিয়ে বসেন। তারপরই নানা যজ্ঞ, সাধনা, মানত, প্রার্থনা করতে থাকেন। নাওয়া খাওয়া ছেড়ে দ্বিতীয় পুত্রসন্তানের আশায় বসেছিলেন স্বামী-স্ত্রী। 
 

Adrika Das | Published : Jul 31, 2020 8:18 AM IST / Updated: Jul 31 2020, 02:25 PM IST

19
সুশান্তের আগেও প্রথম ছেলের মৃত্যু, রাজপুত পরিবারে কি পুত্রসন্তান বিয়োগের আশঙ্কা, প্রশ্ন নেটদুনিয়ায়

চারিদিকে যেখানে জাগ্রত ঠাকুরের সন্ধান পেয়েছেন সেখানে গিয়ে মানত করে এসেছেন। ইচ্ছা কেবল একটাই। হারিয়ে ফেলা দেড় বছর বয়সী পুত্রসন্তানের রূপে আরও এক পুত্রসন্তান চাই-ই চাই। 

29

সাধ্য-সাধনা, উপোষ করে অবশেষে শ্বেতার জন্ম হয়। পুত্রসন্তানের আশায় যে শ্বেতাকে অবজ্ঞা করেননি তাঁরা। বরং তাঁকে ভাগ্যবতী হিসাবে ধরে নিয়েছিলেন সুশান্তের মা। 

39

তবুও হাল ছাড়েননি সুশান্তের মা-বাবা। নিজেদের সাধনা লাগাতার চালাতে থাকলেন তারপর গিয়ে জন্ম হল সুশান্তের। এক দেড় বছরের পুত্রসন্তানকে হারিয়ে সুশান্তকে পেয়েছিলেন তাঁরা। 

49

পুরনো দিনের বেশ কিছু রাজা-রানীর কাহিনিতে এমন গল্প থাকত। যেখানে রানী মানত করে, প্রার্থনা করে পুত্রসন্তান লাভ করে। রূপকথার কাহিনি সত্যি হয়েছিল কেকে সিং এবং উষা সিংয়ের জীবনে।

59

স্বাভাবিকভাবেই সুশান্ত তাঁর পরিবারের কাছে যেন আর বাকি সন্তানের চেয়ে বেশি আদরের ছিলেন। তবে তাঁকেও যে এভাবে হারাতে হবে তা দুঃস্বপ্নেও ভাবেনি তাঁর পরিবার। 

69

সাধনা, মানত, প্রার্থনার পরও তাঁকে হারানোর শোক যেন মিটছে না। শ্বেতা এই বিষয়টি প্রকাশ্যে আনার পরই দেশবাসী বেশ অবাকই হয়েছে। এমন কাকতালীয় বিষয় ঘটতে পারে কীকরে। 

79

রাজপুত পরিবারে পুত্রসন্তান বিয়োগ কিংবা তাদের আয়ু কমের কোনও বিষয় আছে কিনা সে নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। তাদের কথায়, সুশান্তের আগে যে পুত্রসন্তানের জন্ম হয় সে দেড় বছরের মাথায় মারা যায়। 

89

অন্যদিকে সুশান্তেরও এমন মর্মান্তিক মৃত্যু। ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাটে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মুম্বই পুলিশ তাঁর মৃত্যুকে আত্মহত্যার নাম দিলেও এই যুক্তি মানতে নারাজ দেশবাসী। 

99

বলিউডের একাংশ নাকি তাঁর মৃত্যুর পিছনে রয়েছে। পূর্বপরিকল্পিত খুন হিসাবে তকমা দেওয়া হয়েছে তাঁর মৃত্যুকে। সম্প্রতি রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা দায়ের সহ এসেছে নানা অভিযোগ।    

Share this Photo Gallery
click me!
Recommended Photos