'৩৫ বছরে প্রথমবার, যাকে জড়িয়ে ধরতে পারব না', রাখি বন্ধনে ভাই সুশান্তের জন্য আবেগাপ্লুত রানি দিদি

আজ রাখি বন্ধন উৎসব। সারা দেশজুড়ে মহা সমারোহে এই রাখি বন্ধন উৎসব পালিত হয়। কিন্তু করোনার আবহে এই বছরে সেই উৎসব ফিকে হয়েছে। শুধু করোনাতেই নয় এই বছর রাখির রং ফিকে হয়েছে রাজপুত পরিবারে। ছোট ভাই সুশান্ত সিং রাজপুত আর নেই। ৩৫ বছরে এই প্রথমবার আদরের ভাই নেই। ছোট ভাই সুশান্তকে সকলেই আজকের দিনে খুব মি,স করছেন। প্রতি বছরের মতোন  শ্বেতা, রানি, মিতু আর কখনওই তাদের ভাইকে রাখি বাঁধতে পারবেন না। জীবনের এই দুঃখের দিন ভাইয়ের জন্য আবেগাপ্লুত হয়ে পড়লেন রানি দিদি। সুশান্তের উদ্দেশ্যে একটি আবেগঘন কবিতা শেয়ার করেছেন তার প্রিয় রানি দিদি।
 

Riya Das | Published : Aug 3, 2020 6:33 AM IST / Updated: Aug 03 2020, 12:56 PM IST

19
'৩৫ বছরে প্রথমবার, যাকে জড়িয়ে ধরতে পারব না', রাখি বন্ধনে ভাই সুশান্তের জন্য আবেগাপ্লুত রানি দিদি

আজ রাখি বন্ধন উৎসব। ৩৫ বছরে এই প্রথমবার রাখির দিনে নেই ছোট ভাই সুশান্ত।  সুশান্ত সিং রাজপুতের এই না থাকাতেই আজ শূন্যতা তৈরি হয়েছে রাজপুত পরিবারে।

29

সম্প্রতি রাখি স্পেশ্যালে ছোট ভাইয়ের উদ্দেশ্যে একটি আবেগঘন পোস্ট করেছেন সুশান্তের প্রিয় রানি দিদি।তিনি লিখেছেন, গুলজান আমার বাচ্চা। আজ আমার দিন। আজ তোমারও দিন। আজ আমাদের দিন। আজ রাখি। ৩৫ বছর পর এল এমন দিন এল যা আগে কখনও আসেনি।

39

আজ পুজোর থালি তৈরি, আরতির জন্য প্রদীপও জ্বলছে, হলুদ ও চন্দনের টিকাও রয়েছে শুধু সেই মুখ নেই যার আরতি করব। সেই কপাল নেই যেখানে টিকা লাগাব,সেই হাত নেই, যেখানে রাখি বাঁধব। সেই মুখ নেই যাকে মিষ্টি খাওয়াব। যাকে আদরে ভরিয়ে দিতে পারব।

49

তিনি আরও জানিয়েছেন, আজ সে নেই যাকে জড়িয়ে ধরতে পারবে। বহু বছর আগে যখন তুমি এসেছিলে সকলের জীবনই আলোকিত হয়ে গিয়েছিল।তুমি যতদিন ছিলে আলো ছিল।

59


আজ তুমি নেই, বুঝতেই পারছি না আমি কী করব। তোমাকে ছাড়া বাঁচতে পারছি না। কখনও ভাবিইনি জীবনে এমন কোনও দিন আসবে। আজও ভাবতেই পারছি না এই দিনে তুমি নেই। আমরা অনেক কিছু একসঙ্গে শিখেছি, তোমাকে ছাড়া কীভাবে শিখব। একরাশ দুঃখ ফুটে উঠেছে রানি দিদির লেখা পোস্টে।

69

কিছুদিন আগেই প্রয়াত অভিনেতার দিদি  শ্বেতা সিং কৃতির সঙ্গে মৃত্যুর  ৪ দিন আগে  অভিনেতার কথোপকথন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ৯ জুলাই দিদি শ্বেতার সঙ্গে বেশ দীর্ঘক্ষণ কথা হয়েছিল সুশান্ত সিং রাজপুতের। এবার সেই হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সুশান্তের দিদি। শ্বেতার বিয়ের অ্যালবাম থেকে সুশান্তের একটি ছবিও শেয়ার করেছেন অভিনেতার দিদি। 

79

মাত্র কয়েক বছরেই অনেকটা বদলে গিয়েছিলেন সুশান্ত। ভাইয়ের মনের অবস্থা বুঝে তাকে নিজের কাছে অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ারও অনুরোধ করেন। সুশান্তও উত্তরে দিদির কাছে যাবে বলে জানিয়েছিল। দিদিও ভাইয়ের সঙ্গে অধীর আগ্রহে বসেছিল,   তবে সে যাওয়া হল না ভাই সুশান্তের। 

89

ভাই সুশান্তের সঙ্গে সোশ্যাল মিডিয়ার চ্যাট শেয়ার করে  শ্বেতা লিখেছেন,  অনেক প্রার্থনার পর মা-বাবার জীবনে পুত্র সন্তান এসেছিল। আমিও ভাই পেয়েছিলাম। 

99

ভাই সুশান্তের সঙ্গে সোশ্যাল মিডিয়ার চ্যাট শেয়ার করে  শ্বেতা লিখেছেন,  অনেক প্রার্থনার পর মা-বাবার জীবনে পুত্র সন্তান এসেছিল। আমিও ভাই পেয়েছিলাম। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos