মাদার্স ডে-তে রইল বি টাউনের অন্যতম মা-এদের খোঁজ

Jayita Chandra | Published : May 12, 2019 9:38 AM IST

18
মাদার্স ডে-তে রইল বি টাউনের অন্যতম মা-এদের খোঁজ
জয়া বচ্চনঃ একসময় মূলচরিত্রে অভিনয় করা অভিনেত্রী জয়া বচ্চন বর্তমানে প্রথম সারির তারকাদের মা-এর ভূমিকায় অভিনয় করেছেন বহু ছবিতে। শাহরুখ খান, প্রীতি জিন্টা প্রমুখের মায়ের চরিত্রে দর্শক পেয়েছে তাকে। উল্লেখযোগ্য ছবি কি এণ্ড কা, কভি খুশি কভি গম, কাল হো না হো।
28
কিরন খেরঃ শাহরুখ খান, আমির খান ঐশ্বর্য রাই প্রমুখের মায়ের চরিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। তার মায়ের ভূমিকায় অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হল ওম শান্তি ওম, দেবদাস।
38
শ্রীদেবীঃ বলিউডের অন্যতম অভিনেত্রী শ্রীদেবীর জীবনের শেষ ছবি ছিল মম। যেখানে তার মা-এর চরিত্রের জন্যে মোটের ওপর তিনটি পুরষ্কার ঘরে তোলে মম।
48
নিরুপা রায়ঃ ষাট থেকে নব্বইয়ের দশকে বলিউডের পর্দায় অন্যতম সেরা অভিনেত্রীদের মধ্যে ছিলেন নিরূপা রায়। অমিতাভ বচ্চনের মা হয়েছিলেন বেশ কয়েকটি ছবিতে, যেমন দিওয়ার, মুকাদ্দর কা সিকন্দর।
58
রিমা লাগুঃ সলমন খান, শাহরুখ খান, সঞ্জয় দত্ত প্রমুখের মায়ের চরিত্রে দেখা গেছে বলিউডে। ম্যায় নে পেয়ার কিয়া, হাম আপ কে হ্যায় কউন প্রভৃতি উল্লেখযোগ্য ছবিতে দর্শক তাকে পেয়েছেন।
68
ফরিদা জালালঃ কুচ কুচ হোতা হ্যায়, দিলওয়ালে দুলহেনিয়া লে যায়েঙ্গে প্রভৃতি ছবিতে দর্শক তাকে মায়ের ভূমিকায় পেয়েছেন।
78
লীলা মিশ্রাঃ মোটের ওপর ১৫০টি ছবিতে তিনি মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। দাগ, চিত্রলেখা প্রভৃতি ছবিতে দর্শক নায়কের মায়ের ভূমিকায় পেয়েছেন তাকে।
88
রাখী গুলজারঃ করন অর্জুন, রাম লক্ষণ, প্রভৃতি ছবিতে রাখী গুলজার পরিবর্তীতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। একসময় অমিতাভ রাখী জুটি একের পর এক হিট ছবি দিয়েছেন দর্শককে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos