Kajol secrets- একরত্তি সন্তানের কোন কথা চাবুকের মত লাগে কাজলের, শোনা মাত্রই চমকে উঠেছিলেন

মাঝে মধ্যে সন্তানদের বলা এক একটি সরল মনের কথা মানুষের চোখ খুলে দেয়। সাত পাঁচ, সমাজ সব কিছু ছাপিয়ে একটা সাধারণ কথাকে সাধারণভাবে বলতে তাঁরাই বোধহয় পারে। আর ঠিক এমনটাই ঘটেছিল কাজলের সঙ্গে। যুগের বলা একটি কথায় অবাক হয়েছিলেন কাজল। 

Jayita Chandra | Published : Nov 23, 2021 4:34 AM IST / Updated: Nov 23 2021, 10:05 AM IST

19
Kajol secrets- একরত্তি সন্তানের কোন কথা চাবুকের মত লাগে কাজলের, শোনা মাত্রই চমকে উঠেছিলেন

কাজল অজয় দেবগনের (Ajay Devgn) সংসারের একাধিক গোপন তথ্য বাড়ে  বাড়ে  প্রকাশ্যে  এসেছে কাজলের (Kajol) হাত ধরেই। সন্তান জন্মানোর পর থেকেই বিনোদন জগতে বিদায় নিয়েছিলেন কাজল, লক্ষ্য ছিল একটাই নিজের দায়িত্ব পালন।

29

এক সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুলে কাজল জানিয়েছিলেন, এই নিয়ে তার কোনো আফসোস নেই। একটা সন্তান যদি খারাপ ভাবে মানুষ হয় তাহলে সমাজ সবার আগে বলে থাকে মা শেখাইনি।

39

আর সেখান থেকেই তৈরি হয় সংসারের প্রতি বিশেষ যত্ন নেওয়ার ইচ্ছা গুরুদায়িত্ব। অক্ষর অক্ষর পালন করে চলেছেন কাজল। কাজল মনে করেন যে সন্তানদের উপর জোর করে শাসন চাপিয়ে দেওয়াটা কখনই ঠিক নয়।

49

একটা সময় পর সন্তানদের থেকেও অনেক কিছু শেখার থাকে অনেক বিষয়ে তারা অনেকখানি এগিয়ে থাকে। ছেলে মেয়ে বিভিন্ন বিষয়ে যথেষ্ট জ্ঞানী। সোশ্যাল মিডিয়াতে খুব একটা তৎপর নন কাজল।

59

এই নিয়ে রীতিমতো ক্লাস নিয়ে থাকে কাজলের মেয়ে। কোন স্টোরি পোস্ট করতে হবে কোন ছবি পোস্ট করা যাবে না তা নিয়ে তার একাধিক বিধিনিষেধ মানতে হয় কাজলকে। 

69

তবে যদি জ্ঞান শিক্ষা প্রসঙ্গ আসে বা কোন মন্তব্য যা কাজলকে নারিয়ে দিয়ে গিয়েছে সেক্ষেত্রে কাজল সবসময় এগিয়ে রাখে নিজের ছেলেকে। যুগ ছোট থেকেই খুব ছোট ও সহজ ভাবে অনেক বড় কথা বলার ক্ষমতা রাখে এমনই বিশ্বাস কাজলের।
 

79

একবার বাড়িতে এক পুজোর অনুষ্ঠানে কাজল চেয়েছিলেন তাঁর মেয়ে তার পাশে এসে বসুক। বারে বারে মেয়েকে ডাকায়, সে মাকে জানিয়ে দেয়, আমার ইচ্ছে করছে না ওখানে যেতে আমি এখানেই ভালো আছি।

89

এতেই রেগে যায় কাজল। কিছুক্ষণের মধ্যেই কাজলের কোলে এসে বসে তার ছেলে। মাকে বলে ওতো সত্যি কথা বলল তার জন্য কেন রাগ করছ। কাজলের কথায়, সেদিননের এই সামান্য কথা অবাক করছিল তাকে। ঠিকই তো সন্তানের মিথ্যে বললে তাকে জন্য শাসন করা যায়।

99

কেউ যদি সত্যি বলে থাকে এবং তার যদি ভালো নাই লেগে থাকে তাহলে তাকে জোর করাতে কোন যুক্তি থাকতে পারে না। সাক্ষাৎকারে কাজল বলে সেদিনকে যুগের ওই ছোট্ট একটা কথাই ছিল আমার গালে একটা সপাটে চড়। যা আজও ভুলিনি আমি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos