BIG NEWS, সম্পূর্ণ ফ্রি-তে গ্রাহকদের ২ লক্ষ টাকা দিচ্ছে SBI, জানুন কীভাবে পাবেন এই সুবিধা

আপনার কি স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে।  গ্রাহকদের জন্য বড়  সুখবর নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এবার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার ইনস্যুরেন্স দিচ্ছে এসবিআই। কারা পাবেন এই বিশেষ সুবিধা, এবং কীভাবেই  বিনামূল্যে পাবেন এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা, জানুন বিস্তারিত।
 

Riya Das | Published : Sep 11, 2021 5:47 AM IST

19
BIG NEWS, সম্পূর্ণ ফ্রি-তে গ্রাহকদের ২ লক্ষ টাকা দিচ্ছে SBI, জানুন কীভাবে পাবেন এই সুবিধা

প্রধানমন্ত্রীর জনধন যোজনায় দেশের গরিবদের জন্য দারুণ সুবিধা নিয়ে এসেছে। জনধন যোজনা অনুযায়ী দেশের গরিব মানুষেরা জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই অ্যাকাউন্টে গ্রাহকরা পাবেন একাধিক সুযোগ সুবিধা।  

29

গ্রাহকদের জন্য বড়  সুখবর নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এবার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার ইনস্যুরেন্স দিচ্ছে এসবিআই। 

39

তবে  এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা বিনামূল্যে পাবেন কেবল জনধন অ্যাকাউন্ট হোল্ডাররা। ২০১৪ সালে জনধন যোজনা শুরু হয়েছি আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের নিয়ে।
 

49

তবে জনধন  অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করানো হলে সমস্যায় পড়তে পাড়েন গ্রাহকদের ৷ কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক  না করানো থাকলে সমস্ত রকম সুযোগ সুবিধাও আটকে দেওয়া হবে ৷ 
 

59

জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করলেই লোকসান হতে পারে  ১.৩০ লক্ষ টাকা। কারণ এই জনধন অ্যাকাউন্টের গ্রাহকদের এসবিআই  রুপে কার্ড দেওয়া হয়ে থাকে ৷ 

69

এই কার্ডে ২ লক্ষ টাকা অ্যাক্সিডেন্ট ইনস্যুরেন্স পাওয়া যায় ৷ আধারের সঙ্গে জনধন অ্যাকাউন্ট লিঙ্ক না করানো থাকলে এই সুবিধা পাবেন না ৷ ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক থাকলে তবেই এই সুবিধা মিলবে ৷
 

79

এসবিআই  রুপে কার্ডের মাধ্যমে যেমন অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন তেমনি এই কার্ড ব্যবহার করে শপিং করারও সুবিধা রয়েছে।

89

আপনার অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলেও ৫০০০ টাকা পর্যন্ত তুলতে পারবেন। জনধন যোজনায় গ্রাহকদের ৫০০০ টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট সুবিধা দেওয়া হয়ে থাকে।  

99

নতুন জনধন অ্যাকাউন্ট খুলতে চাইলে নিকটবর্তী ব্যাঙ্কের শাখায় গিয়ে ফর্ম জমা দিয়ে এই অ্যাকউন্ট খোলা যাবে। ব্যাঙ্কে গিয়ে ফর্ম জমা দিয়ে নতুন অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos