মূল্যবান প্যান কার্ড চালু রাখতে আজই করুন এই কাজটি, নাহলেই বাতিল, সঙ্গে হতে পারে জরিমানাও

হাতে আর সময় নেই। আধার ও প্যান কার্ড লিঙ্ক করার শেষ দিন ৩১ মার্চ ২০২১। এর আগেও বেশ অনেকবারই সময়সীমা পিছিয়ে দিয়েছে মোদী সরকার । আজ অর্থাৎ ৩১ মার্চ এই কাজটি  না করলেই প্যান কার্ড বাতিল করবে মোদী সরকার। অর্থাৎ আজ এই  কাজটি করলে যেমন অচল হয়ে যেতে পারে আপনার মূল্যবান কার্ডটি, তেমনই আবার ১০ হাজার টাকা জরিমানাও হতে পারে।
 

Riya Das | Published : Mar 31, 2021 5:29 AM IST

18
মূল্যবান প্যান কার্ড চালু রাখতে আজই করুন এই কাজটি, নাহলেই বাতিল, সঙ্গে হতে পারে জরিমানাও

ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে এক বড় পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে প্যান কার্ড সবকিছুই এখন স্মার্ট। 

28

আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড সংযুক্ত করা বাধ্যতামূলক করা হয়েছে। লকডাউনের কারণে বিশেষ কিছু পরিষেবার মেয়াদ বাড়ানো হয়েছিল।  তার মধ্যে আধার ও প্যান কার্ডের লিঙ্কও ছিল। 

38

কেন্দ্র সরকার প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করার তারিখ বাড়িয়ে ৩১ মার্চ ২০২১ করে দিয়েছে।
 

48

হাতে সময় আর নেই। আজ অর্থাৎ ৩১ মার্চ এই কাজটি  না করলেই প্যান কার্ড বাতিল করবে মোদী সরকার। 
 

58


 সম্প্রতি তথ্য থেকে জানা গেছে, যদি নির্ধারিত সময়ের মধ্যে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক না করা হয়, তাহলে সেগুলো নষ্ট হয়ে যাবে। 
 

68

৩১ মার্চের মধ্যে প্যান ও আধার কার্ড লিঙ্ক না করলে ১০,০০০ টাকা জরিমানাও হতে পারে।   

78


প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড যুক্ত না থাকলে সেটি কোনও কাজেই ব্যবহার করা যাবে না। কার্ডটি ইনভ্যালিড বলে গণ্য হবে। যার ফলে আর্থিক লেনদেনের ক্ষেত্রেও সমস্যায় পড়বেন।
 

88

 আপনিও কি  সেই তালিকায় রয়েছেন, যদি আপনিও সেই তালিকায় থাকেন, তাহলে আপনার কাছে সময় খুবই কম। এই কয়েকদিনের মধ্যেই প্যান ও আধার লিঙ্ক করিয়ে নিতে হবে। এছাড়া অনলাইনের মাধ্যমেও আধার ও প্যান কার্ড লিঙ্ক করিয়ে নিতে পারেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos