Jio ধামাকা, ২০২১-এই আসছে 5G পরিষেবা, বড় ঘোষণা মুকেশ আম্বানির


গ্রাহকদের জন্য ফের সুখবর নিয়ে হাজির জিও। করোনা আবহের মধ্যেও নয়া খবর নিয়ে হাজির জিও। আগামী বছর অর্থাৎ ২০২১ সালের প্রথমের দিকেই ভারতে চালু হয়ে যাবে জিও ৫জি পরিষেবা। হ্যাঁ তেমনটাই জানালেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২০-তে এই বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি।

Riya Das | Published : Dec 8, 2020 9:17 AM IST / Updated: Dec 08 2020, 02:49 PM IST

19
Jio ধামাকা, ২০২১-এই আসছে 5G পরিষেবা, বড় ঘোষণা মুকেশ আম্বানির


 গ্রাহকদের জন্য ফের সুখবর।  বাম্পার ধামাকা নিয়ে হাজির জিও। আগামী বছর অর্থাৎ ২০২১ সালের প্রথমের দিকেই ভারতে চালু হয়ে যাবে জিও ৫জি পরিষেবা।

29


তবে শুধু ৫জি পরিষেবাই শুধু নয়, জিও গুগলের সঙ্গে যৌথ উদ্যোগে সস্তায় স্মার্টফোনও আনতে চলেছে জিও।

39


মুকেশ আম্বানি জানিয়েছেন, এই প্রথম জিও ৫জি বিপ্লব আনতে চলেছে। এবং সেটা আগামী ৬ মাসের মধ্যেই নিয়ে আসবে। তার জন্য নতুন নেটওয়ার্কও তৈরি করা শুরু হয়ে গেছে।

49


কত তাড়াতাড়ি দেশে ৫জি চালু করা যায় তা নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ করছে জিও।  স্যামসাং, কোয়ালকম ইত্যাদি সংস্থার সঙ্গেও হাত মিলিয়েছে জিও।
 

59

জিওর বাম্পার অফারে ধোপে টেকেনি একচেটিয়া ব্যবসা  করে আসা জনপ্রিয় টেলিকম কোম্পানি এয়ারটেল ও ভোডাফোন। গ্রাহক সংখ্যার নিরিখেও সবাইকে পিছনে ফেলে জিও এখন দেশের এক নম্বর টেলিকম সংস্থা। 

69

এবার আরও বড় চমক দিচ্ছে মুকেশ আম্বানির সংস্থা জিও। ৪জি নয়, এবার ৫ জি চমক নিয়ে হাজির জিও। 

79


২০টি স্টার্টআপ পার্টনারকে নিয়ে গড়ে উঠেছে জিওর প্ল্যাটফর্ম। বিশ্বমানের পরিষেবা দিতেই দায়বন্ধ জিও, জানিয়েছেন মুকেশ আম্বানি।
 

89

জিও ইতিমধ্যেই ৫জি রেডিও অ্যাকসেস নেটওয়ার্ক তৈরি করে ফেলেছে। জিও স্কেলের মাধ্যমেই সব সফটওয়্যার থেকে শুরু করে রেডিও অ্যাকসেস পরিষেবাও খতিয়ে দেখা হবে।
 

99


ভারতে টেলিকম বাজারের পুরো চিত্রটাই বদলে গিয়েছে রিলায়েন্স জিওর হাত ধরে। এর আগেও একেবারে জলের দরে ৪জি ডেটা পরিষেবা দিয়ে বাজারে হইহই ফেলে দিয়েছিল জিও।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos