সাবধান, বছরে ৬০০০ টাকা করে ঢুকছে অ্যাকাউন্টে, কেন্দ্রের কড়া নিয়মে এবার হতে পারে জেল


দেশের কৃষকদের আয় বাড়াতে প্রধানমন্ত্রী কিষাণ যোজনার  নয়া সুবিধা নিয়ে হাজির হয়েছে। গরীব ও পিছিয়ে পড়া মানুষদের জন্য এই বিশেষ প্রকল্পে মিলবে আকর্ষণীয় সুবিধা।  এই যোজনায় বছরে ৬০০০ টাকা করে ঢুকছে অ্যাকাউন্টে, তবে জানেন কি, কেন্দ্রের কড়া নিয়মে  যে কোনও সময় বিপদ ঘনিয়ে আসকে পারে। শুধু তাই নয়, এমনকী যেতেও হতে পারে জেলে।

Riya Das | Published : Aug 27, 2021 6:12 AM IST

110
সাবধান, বছরে ৬০০০ টাকা করে ঢুকছে অ্যাকাউন্টে, কেন্দ্রের কড়া নিয়মে এবার হতে পারে জেল

দেশের কৃষকদের আয় বাড়াতে প্রধানমন্ত্রী কিষাণ যোজনার  নয়া সুবিধা নিয়ে হাজির হয়েছে কেন্দ্রীয় সরকার।  গরীব ও পিছিয়ে পড়া মানুষদের জন্য এই বিশেষ প্রকল্পে মিলবে আকর্ষণীয় সুবিধা।

210


গরীব ও পিছিয়ে পড়া মানুষদের জন্য এই বিশেষ প্রকল্পে মিলবে আকর্ষণীয় সুবিধা। করোনা সংকটের মধ্যে দেশের কৃষকদের অ্যাকাউন্টে ২০০০ টাকা করে দিচ্ছে কেন্দ্রীয় সরকার।

310

 এই স্কিমের আওতায় থাকা কৃষকদের সরকার বার্ষিক ৬০০০ টাকা  করে আর্থিক সহায়তা দিয়ে থাকে। এবং এই যোজনায় বছরে ৬০০০ টাকা করে ঢুকছে অ্যাকাউন্টে।

410

যদি আপনি কিষাণ যোজনার  টাকা নিয়ে থাকেন সেক্ষেত্রে বড় চিন্তার বিষয়।
কেন্দ্রের কড়া নিয়মে  যে কোনও সময় বিপদ ঘনিয়ে আসতে পারে। শুধু তাই নয়, এমনকী যেতেও হতে পারে জেলে।
 

510

 পিএম কিষাণ যোজনার অন্তর্গত যে সমস্ত কৃষকেরা রয়েছেন তারা এই প্রকল্প শর্তপূরণ না করেই কিস্তির পর কিস্তি টাকা নিচ্ছেন। এই সমস্ত কৃষকদের জন্য কেন্দ্র কঠোর শাস্তির নির্দেশ দিয়েছে।

610

যারা দিনের পর দিন এই প্রকল্প থেকে টাকা নিয়েছেন এবার সেই সমস্ত কৃষকদের থেকে সমস্ত টাকা ফেরত নেওয়ার প্রক্রিয়া শুরু করতে চলেছে।
 

710

এই প্রকল্প থেকে এই সমস্ত কৃষকদের ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্র সরকার। এই বিষয় নিয়ে সরকার প্রতারকদের খোঁজ শুরু করেছে।

810

যারা সরকারের এই যোজনায় এই টাকা পাওয়ার যোগ্য নন, সেক্ষেত্রে তাদের সমস্ত টাকা ফেরত দিতে হবে। যদি একই পরিবারে  মা,বাবা, ভাই, বোন একটাই জমি দেখিয়ে টাকা নিয়ে থাকেন তাদের টাকা ফেরত দিতে হবে।

910

কেন্দ্রের নিয়ম অনুযায়ী, এই যোজনায় পরিবারের একজনই এই প্রকল্পে টাকা পেতে পারেন। এমনকী এই প্রতারণার দায়ে জেল পর্যন্তও হতে পারে।

1010

সূত্রের খবর, মোট ৪২ লক্ষ মানুষ আছেন  যারা এই টাকা পাওয়ার যোগ্য নন, তারা মোট ২,৯০০ কোটি টাকা  সরকারের থেকে নিয়েছে। এবার সেই টাকা ফেরত দেওয়ার সময় চলে এসেছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos