ফের নাম বদলাল ভোডাফোন, এবার নতুন ব্র্যান্ডের নাম 'ভিআই'

দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলির মধ্যে একটি নাম ভোডাফোন। তবে বাজারে রিলায়েন্স জিও আসার পর থেকেই ব্যবসায় কিছুটা মন্দা শুরু হয়। পরবর্তী সময়ে এই মন্দার প্রভাব পড়ে শেয়ার মার্কেটে। তাই বাজারে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আইডিয়ার সঙ্গে যুক্ত হয়ে ভোডাফোন আইডিয়া নামে বাজারে আসে এই সংস্থা। আবারও জিও-র সঙ্গে টেক্কা দিতে আবারও নতুন নামে বাজারে বাজারে এল ভোডাফোন। ব্র্যান্ডের নতুন নাম 'ভিআই'।

deblina dey | Published : Sep 7, 2020 11:10 AM IST

16
ফের নাম বদলাল ভোডাফোন, এবার নতুন ব্র্যান্ডের নাম 'ভিআই'

সোমবার এক বৈঠকে ভোডাফোন সংস্থার তরফ থেকে সংস্থার সিইও রবিন্দর টক্কর জানিয়েছেন, গত ২ বছরেরও কম সময়ের মধ্যে এই দুই সংস্থার মার্জ সম্ভব হয়েছে।

26

তাই বর্তমানে এই দুই সংস্থা অর্থাৎ ভোডাফোন ও আইডিয়া একসঙ্গে সংযুক্তিকরণের ফলে নতুন নামে নয়া সংস্থা ভিআই (VI)-এর জন্ম হয়েছে।
 

36

সুপ্রিম কোর্টর রায় অনুসারে, টেলিকম সংস্থাগুলির বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি সংক্রান্ত মামলার মোট ₹৫৮,২৫৪ কোটি বকেয়া মেটাতে হবে ভোডাফোনকে। 

46

সূত্রের খবর অনুসারে, এই পরিমান অর্থের মোট ১০ শতাংশ জমা দিতে হবে ২০২১ সালের মার্চ মাসের মধ্যেই।

56

ফলে এই পরিমান বকেয়া শোধ ও বাজারের প্রতিযোগীতার দৌড়ে এগিয়ে থাকার জন্যই এই নয়া সংযুক্তিকরণের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

66

এই নয়া নামের বিষয়ে ভোডাফোনের সিইও নিক রিড জানান যে, উন্নততর নেটওয়ার্কের পাশাপাশি গ্রাহক পরিষেবা ও উন্নত প্রডাক্ট গ্রাহকদের দিতে সক্ষম হবে ভিআই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos