COVID 19: শুধু কলকাতাতেই কোভিডে একদিনে আক্রান্ত ১০৫, মৃত্যু ৪ জেলায়


কোভিড সংক্রমণ তুলনায় আগের থেকে কমেছে। কিন্তু ভীষণই তা অস্থির মাত্রায় রয়েছে। আগেও একাধিকবার কমে এসে বেড় লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায় ৫০ এর নীচে। তবে এখনও আশঙ্কা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগণা এবং কলকাতা।    যা পুজোর আগে নিশ্চিত রূপে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬০১ জন  এবং মৃত্যু হয়েছে ৭ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Sep 8, 2021 4:08 AM IST

110
COVID 19: শুধু কলকাতাতেই কোভিডে একদিনে আক্রান্ত ১০৫, মৃত্যু ৪ জেলায়

কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট ফের বেড়েছে। একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা। তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে।  তবে এবার বাংলায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় কমেছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৪ জেলায়। 
 

210

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৪ জেলার লিস্টে  মৃত্যুতে একই সংখ্যা রয়েছে নদিয়া, হুগলি এবং উত্তর ২৪ পরগণায়। দ্বিতীয় স্থানে  দক্ষিণ ২৪ পরগণা। এবারেও উত্তরবঙ্গে কোনও মৃত্যু হয়নি।কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

310

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে  দক্ষিণ ২৪ পরগণায়
,মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া, পশ্চিম  বর্ধমান,   কালিংপং, দার্জিলিং জেলা।  
 

410


মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৭ জন। নদিয়া জেলা ২ জন, উত্তর ২৪ পরগণায় ২ জন এবং  হুগলিতেও ২  জনের মৃত্য়ু হয়েছে।  কোভিডের জেরেদক্ষিণ ২৪ পরগণা জেলায়  ১ জন প্রাণ হারিয়েছেন। 

 

510

 

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১০৫ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৩,৬৭৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০১৫ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ৯৯ জন।
 

610

 
  রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে কলকাতা। আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে উত্তর ২৪ পরগণা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। এখনও এই জেলার সংক্রমণ ১০০ ছুঁইছুঁই।

710

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৯৭ জন। দক্ষিণ ২৪ পরগণাতেও একদিনে আক্রান্তের সংখ্যা ৪৬ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪১জন। তবে আগের থেকে অনেকটাই কমেছে সংক্রমণ দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগণায়।

810

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬০১ জন । যা আগের থেকে ফের বেড়েছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮, ৬৯৪  জন থেকে সামান্য কমে ৮, ৩৮৭ জন।

910

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮৭  জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৬, ২৬৮ জন। 
 

1010

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৭ শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos