কোভিডে মৃত্যু শূন্য উত্তর ২৪ পরগণা, সংক্রমণ কমল কলকাতা সহ সারা বাংলায়


রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমশ ওঠানামা করছে।  এদিকে চিন্তা বাড়িয়ে রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭১১ জন  এবং মৃত্যু  হয়েছে ৫  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 

Asianet News Bangla | Published : Jul 31, 2021 2:50 AM IST

111
কোভিডে মৃত্যু শূন্য উত্তর ২৪ পরগণা, সংক্রমণ কমল কলকাতা সহ সারা বাংলায়


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বারবার ওঠানামা করছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৪ জেলায়। তবে আগের থেকে কমেছে সেই সংখ্যাটা।

211


সেই  ১০ জেলার মৃত্যুর লিস্টে রয়েছে শীর্ষে জলপাইগুড়ি।  যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি পশ্চিম মেদিনীপুর,  হুগলি, কলকাতা। তবে মৃত্যু শূন্য উত্তর ২৪ পরগণা  

311


শুক্রবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫ জন। এর মধ্যে জলপাইগুড়ি ২ জনের মৃত্যু হয়েছে। তবে এখন মৃত্যু শূন্য  দার্জিলিং। 

411


শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতা সহ পশ্চিম মেদিনীপুর,  হুগলি জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

511

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৭৪ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১০, ৩৮৪ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৭২ জন। 
 

611


 এদিকে চিন্তা বাড়িয়ে রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১০১  জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬৭ জন। 
 

711

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৭১১ জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১১,১৭১জন। যা আগের থেকে অনেকটাই কমেছে। 

811


তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৫ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৭,২৫০  জন। 

911


স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর ক্রমশ বাড়তে বাড়েতে সুস্থতার হার  ৯৭.৮৮ শতাংশে পৌছে গিয়েও ফের পতন হয়। 

1011

দ্বিতীয় তরঙ্গে ধ্বংস লীলা লাগে মার্চের পর থেকে। তবে সেই জানুয়ারীর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরোনোর পর, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.০৮  শতাংশ।
 

1111


 
 নবান্নে সূত্রে খবর, পশ্চিমবঙ্গে একইসঙ্গে ২১ লক্ষ ডোজ টিকা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। উল্লেখ্য, দিল্লি সফরে মোদীর সঙ্গে সাক্ষাতে মমতা বন্দ্য়োপাধ্যায় আবেদন জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গকে যেন জন সংখ্যার অনুপাতে টিকা দেওয়া হয়। আর সেই আবেদনে এবার সাড়া মিলেছে।


 
 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos