বৃষ্টি বিঘ্নিত সিডনি টেস্টের শুরুতেই রেকর্ড, ইতিহাসের পাতায় নাম লেখালেন ক্লেয়ার

বৃষ্টি বিঘ্নিত সিডনি টেস্ট। প্রথম দিনের বেশিরভাগ সময়ের খেলাই পন্ড হয় বৃষ্টি ও খারাপ আবহাওয়ার কারণে। কিন্তু ভারত-অস্ট্রেলিয়ার সিডনি টেস্টের শুরুতেই তৈরি হল নয়া ইতিহাস বা রেকর্ড। কোনও প্লেয়ার নয়, এই ইতিহাস গড়লেন ক্লেয়ার পোলোসাক।
 

Sudip Paul | Published : Jan 7, 2021 5:01 AM IST

16
বৃষ্টি বিঘ্নিত সিডনি টেস্টের শুরুতেই রেকর্ড, ইতিহাসের পাতায় নাম লেখালেন ক্লেয়ার
ভারত-অস্ট্রেলিয়া সিডনি টেস্টে ইতিহাস গড়লেন নিউ সাউথ ওয়েলসের ৩২ বছর বয়সী মহিলা আম্পায়ার ক্লেয়ার পোলোসাক। ম্যাচ অফিসিয়ালসের ভূমিকা পালন করছেন তিনি।
26
ক্লেয়ার পোলোসাকই প্রথম মহিলা আম্পায়ার যিনি আইসিসি পরিচালিত কোনও পুরুষদের টেস্ট ম্যাচ পরিচালনার দায়িত্ব পেলেন।
36
তবে ফিল্ড আম্পায়ার বা তৃতীয় আম্পায়ারেরর ভূমিকায় নয়, ভারত অস্ট্রেলিয়া ম্যাচে চতুর্থ আম্পায়ারের ভূমিকা পালন করছেন ক্লেয়ার।
46

২০১৯ সালে প্রথম মহিলা আম্পায়ার হিসেবে ছেলেদের ওয়ান ডে ম্যাচ পরিচালনা করেন ক্লেয়ার। উইন্ডহকে আইসিসি দ্বিতীয় ডিভিশন লিগে নমিবিয়া ও ওমানের মধ্যে ওয়ান ডে ম্যাচে ফিল্ড আম্পায়ারের ভূমিকা পালন করেন তিনি।

56
পেশায় স্কুল শিক্ষিকা ক্লেয়ার পোলোসাক। এর পাশাপাশি আম্পায়ারিং তার প্যাশন। ক্লেয়ারই অস্ট্রেলিয়ায় প্রথম মহিলা আম্পায়ার হিসেবে ছেলেদের লিস্ট-এ ম্যাচে আম্পায়ারিং করেছেন।
66
ভারত-অস্ট্রেলিয়ার মত মেগা টেস্ট ইভেন্টে ম্যাচ অফিসিয়ালসের দায়িত্ব পেয়ে খুশি ক্লেয়ার পোলোসাক। আগামি দিনে আরও ভালো কাজ করাই তার লক্ষ্য।
Share this Photo Gallery
click me!
Recommended Photos