নেট বোলার হিসেবে গিয়ে তিন ফর্ম্য়াটেই অভিষেক, জানুন নটরাজনের অনন্য নজরিরে কাহিনি

একেই বলে ভাগ্য। নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন টি নটরাজন। খেলার সম্ভাবনা একেবারেই ছিল না বললেই চলে। কিন্তু দলের তারকা প্লেয়ারদের একের পর এক চোট ভাগ্যের দরজা খুলে যায় নটরাজনের। ওয়ান ডে, টি২০-র পর এবার টেস্ট ক্রিকেটেও অভিষেক হল বাঁ-হাতি পেসারের। আর টেস্ট অভিষেকে প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়ে নজর কাড়লেন সকলের।
 

Sudip Paul | Published : Jan 15, 2021 9:35 AM IST / Updated: Jan 16 2021, 06:19 PM IST

17
নেট বোলার হিসেবে গিয়ে তিন ফর্ম্য়াটেই অভিষেক, জানুন নটরাজনের অনন্য নজরিরে কাহিনি

আরব আমিরশাহিতে আইপিএলে সানরাউজার্স হায়দরাবাদের হয়ে দুর্নত বোলিং করেছিলেন টি নটরাজবন। যার সুবাদেই নেট বোলার হিসেবে ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ পান নটরাজন।

27

ওয়না ডে সিরিজে নভদ্বীপ সাইনির চোট পাওয়ায় সুযোগ পেয়ে যান নটরাজন। তারপর টি ২০ সিরিজেও অভিষেক হয় তরুণ পেসারের। দুরন্ত বোলিং করেন নটরাজন। 
 

37

ওয়ান ডে ও টি ২০ সিরিজে দুরন্ত বোলিং করার সৌজন্য দীর্ঘায়িত হয় নটরাজনের অজি সফর। যার ফলে নেট বোলার হিসেবে ফের তাকে টেস্ট দলের সঙ্গেও রেখে দেওয়া হয়।
 

47

টেস্ট সিরিজেও শামি, উমেশের পর চতুর্থ টেস্ট থেকে চোটের কারণে ছিটকে যান জসপ্রীত বুমরার। আর সেই কারণেই চতুর্থ টেস্টে অভিষেকের সুযোগ পেয়ে যান নটরাজন। 

57

ব্রিসবেনে টেস্টে অভিষেকেও নজর কাড়েন টি নটরাজন। গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়ে ম্যাচে লড়াইয়ের জায়গায় রাখে টিম ইন্ডিয়াকে। সেট ব্যাটসম্যান শতরানকারী লাবুশানে ও ম্য়াথু ওয়েডের উইকেট পান বাঁ-হাতি পেসার। 

67

ব্রিসবেনে টেস্ট ক্যাপ হাতে পাওয়া মাত্র নটরাজন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকালীন জায়গা করে নেন। তিনিই প্রথম ভারতীয় ক্রিকেটার, একই সফরে যাঁর টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাটেই আন্তর্জাতিক অভিষেক হয়। সবমিলিয়ে ইতিহাসের ১৭ নম্বর ক্রিকেটার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করেন নটরাজন।
 

77

ওয়াশিংটন সুন্দর তৃতীয় কণিষ্ঠ ক্রিকেটার হিসেবে ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই মাঠে নামেন। ইশান্ত শর্মা ১৯ বছর ১৫২ দিন বয়সে এমন নজির গড়েন। ঋষভ পন্ত ২১ বছর ১৭ দিন বয়সে এমন কৃতিত্ব অর্জন করেন। সুন্দর ২১ বছর ১০২ দিন বয়সে তিন ফর্ম্যাটেই জাতীয় দলের জার্সি গায়ে চাপান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos