মোতেরায় পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়ার হাতছানি অশ্বিনের সামনে, প্রস্তুত 'প্রফেসর অ্যাশ'

ব্যাটে-বলে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। চেন্নাইতে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতের দুরন্ত জয়ে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন 'প্রফেসর অ্যাশ'। এবার মোতেরায় পিঙ্ক বল টেস্টে অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে আর অশ্বিন।
 

Sudip Paul | Published : Feb 23, 2021 12:02 PM IST

18
মোতেরায় পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়ার হাতছানি অশ্বিনের সামনে, প্রস্তুত 'প্রফেসর অ্যাশ'

বুধবার থেকে মোতেয়ার বিশ্বের সব থেকে বড় মাঠে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। পিঙ্ক বল টেস্ট ঘিরে চড়ছে উন্মাদনার পারদ।
 

28

মোতেরায় দিন-রাতের টেস্টে অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। নিজের টেস্ট কেরিয়ারের ৪০০ উইকেটের মাইলস্টোন থেকে মাত্র ৬ উইকেট দূরে রয়েছেন অশ্বিন।

38

এর আগে চেন্নাইতে দ্বিতীয় টেস্ট ব্যাট হাতে কেরিয়ারের পঞ্চম শতরান করার পাশাপাশি ম্য়াচে ৮ উইকেট নিয়েছিলেন অশ্বিন। যার ফলে ম্য়াচের সেরাও নির্বাচিত হয়েছিলেন ভারতীয় স্পিনার।

48

মোতেরায় শুধু ৬ উইকেট নিলে শুধু ৪০০ উইকেট নেওয়ার মাইলস্টোন ছোঁওয়া নয়, টেস্ট ক্রিকেটে দ্রতুতম ৪০০ উইকেট পাওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসবেন অশ্বিন।

58

প্রথম স্থানে রয়েছেন মুথাইয়া মুরলীধরন। তিনি ৭২ টেস্টে ৪০০ উইকেট পেয়েছিলেন। তারপর ৮০ ম্যাচে ৪০০ উইকেট পাওয়ার নজির ছিল নিউজিল্যান্ডের কিংবদন্তি বোলার রিচার্ড হ্যাডলি এবং দক্ষিণ আফ্রিকার ডেল স্টেনের।
 

68

মোতেরায় অশ্বিনের ৪০০ উইকেটের মাইলস্টোন ছুতে দরকার ৬ উইকেট। যা পেলে মাত্র ৭৭ টেস্টে ৪০০ টেস্ট উইকেট নেওয়ার নজির গড়বেন রবিচন্দ্রন অশ্বিন। 

78

বিশ্বের চতুর্থ স্পিনার হিসেবে ৪০০ উইকেট পেতে চলেছেন অশ্বিন। ভারতে অনিল কুম্বলে (৬১৯) এবং হরভজন সিংহের (৪১৭) পর এই কীর্তি অর্জন করতে চলেছেন অশ্বিন।

88

এর ফলে মোতেরায় আরও একবার নিজের সেরাটা উজার করে দিয়ে অনন্য নজির গড়তে চান অশ্বিন। একইসঙ্গে দলকে আরও একবার জয় এনে দিতে মরিয়া তারকা স্পিনার।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos