Virat Kohli: ক্রিকেট ছাড়াও ৮টি উপায়ে কোটি টাকা রোজগার করেন বিরাট কোহলি, জানুন কীভাবে

বিরাট কোহলির  (Virat Kohli) ক্রিকেট খেলা ছাড়াও একাধিক উপায় রয়েছে অর্থ উপার্জন করার। বিরাট কোহলি যেখান থেকে প্রতি মাসে নয় বরং প্রতিদিন কোটি কোটি টাকা উপার্জন (Income)করেন। বিশ্বের সেরা ১০ ধনী ক্রিকেটারের তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন ভারতীয় টেস্ট দলের (Indian Test Team Captain) অধিনায়ক বিরাট কোহলি। শেষ পাওয়া তথ্য অনুযায়ী বিরাটতার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭০০ কোটি।তাহলে চলুন আজ আপনাদের জানানো ভারতীয় টেস্ট দলের অধিনায়ক কোন কোন উৎস থেকে কত টাকা রোজগার করেন।

Sudip Paul | Published : Jan 9, 2022 5:44 PM IST

18
Virat Kohli: ক্রিকেট ছাড়াও ৮টি উপায়ে কোটি টাকা রোজগার করেন বিরাট কোহলি, জানুন কীভাবে

ক্রিকেট ছাড়াও, কোহলি ১৫০ কোটি টাকার বেশি উপার্জন করে ২০ টি ব্র্যান্ডের প্রচার করে। জানা যায় বিরাট একটি অ্যাড শুটিংয়ের জন্য প্রা ৭কোটি টাকা নিয়ে থাকেন। তিনি পুমা, অডি, এমআরএফ, টি-সার্ট, অ্যামেজ ব্যাটারি এবং ইনভার্টার, হিরো মোটোকর্প, ভোলিনি, মান্যভর, বুস্ট, আমেরিকান ট্যুরিস্টার, উবার, ভিক্স, ফিলিপস ইন্ডিয়া এবং আরও অনেক কিছুর বিজ্ঞাপন করেন।
 

28

বিরাট কোহলি একটি ফ্যাশন পোশাক ব্র্যান্ড, WROGN-এরও মালিক। ফ্যাশন ব্র্যান্ডটি কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কিট পার্টনার। খুব কম সময়ে যথেষ্ট নামও করেছে।

38

এর বাইরে, কোহলির স্ত্রী অনুষ্কাও নূশ নামে একটি ফ্যাশন লেবেলের মালিক। অনুষ্কা এবং বিরাটের কোম্পানির পোশাক সহজেই জনপ্রিয় অনলাইন শপিং সাইটে পাওয়া যায়। তা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

48

অনুষ্কা শর্মার একটি প্রোডাকশন হাউস 'ক্লিন স্লেট ফিল্মস' রয়েছে। 'পাতাল লোক'-এর মতো বিখ্যাত ওয়েব সিরিজ এবং বুলবুল, পরী এর মতো অনেক চলচ্চিত্র তার প্রোডাকশন হাউসে নির্মিত হয়েছে।

58

বিরাট কোহলির দিল্লিতে নিজের রেস্তোরাঁ আছে, যার নাম নুয়েভা। তিনি এই রেস্তোরাঁটি খুব বিলাসবহুল উপায়ে তৈরি করেছেন, বিরাট কোহলি বছরে ৯ কোটি টাকারও বেশি আয় করেন এই রেস্তোরাঁ থেকে।

68

বিরাট কোহলির একটি নিজস্ব ফিটনেস সেন্টার রয়েছে। যার নাম চিসেল ফিটনেস। এটি তৈরি করতে বিরাট কোহলি ৯০ কোটি টাকারও বেশি খরচ করেছেন। এই ফিটনেস সেন্টারের শাখা সারা দেশের বিভিন্ন প্রান্তে রয়েছে। যেখান থেকে কোটি কোটি টাকা রোজগার করেন কোহলি।

78

কোহলি এফসি গোয়ার একটি ফুটবল দলের কো-ওনার। এর বাইরে, তিনি সংযুক্ত আরব আমিরশাহিতে রয়্যালসের একটি টেনিস দল, বেঙ্গালুরু ওয়ারিয়র্সের একটি কুস্তি দল এবং লন্ডন ভিত্তিক স্পোর্টস টেক স্টার্ট-আপ স্পোর্টস কনভো থেকেও প্রচুর উপার্জন করেন।

88

বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও কোটি টাকা আয় করেন। ইনস্টাগ্রামে তার ১৫০ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। তিনি একটি স্পনসরড পোস্টের জন্য ৫ কোটি টাকা রোজগার করে থাকেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos