ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজে দুই দল ও ক্রিকেটারদের একাধিক রেকর্ড গড়ার সুযোগ, জেনে নিন বিস্তারিত

একদিনের সিরিজ (ODI Series) খেলতে জিম্বাবোয়ে পৌছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। অপরদিকে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজ জয়ের পর আত্মবিশ্বাসও তুঙ্গে রয়েছে জিম্বাবোয়ে ( Zimbabwe) দলের।  ১৮ অগাস্ট থেকে শুরু হবে ৩ ম্যাচের একদিনের সিরিজ। এই সিরিজে ভারত ও জিম্বাবোয়ের (India vs Zimbabwe) একাধিক ক্রিকেটারের কাছে রয়েছে একাধিক রেকর্ড গড়ার সুযোগ। 
 

Sudip Paul | Published : Aug 15, 2022 7:51 AM IST

18
ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজে  দুই দল ও ক্রিকেটারদের একাধিক রেকর্ড গড়ার সুযোগ, জেনে নিন বিস্তারিত

হারারে স্পোর্টস ক্লাবে এখনও পর্যন্ত জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দল ১৬টি একদিনের ম্যাচ খেলেছে। যার মধ্যে ১৪টিতেই জয় পেয়েছে টিম ইন্ডিয়া। যা এখনও পর্যন্ত সর্বাধিক। এই সংখ্যা আরও বাড়ানোর সুযোগ থাকছে ভারতের কাছে।

28

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষেই ভারত হারারেতে সব চেয়ে বেশি ওয়ানডে খেলা সফররত দেশ হিসেবে নজির গড়বে। কোনও ক্রিকেট খেলীয় দেশ হারারাতে জিম্বাবোয়ের বিরুদ্ধে এত সংখ্যক ম্যাচ খেলেনি।

38

এই সিরিজ থেকে ভারতীয় দলে চোট সারিয়ে ও কোভিড মুক্ত হয়ে ফিরছেন কেএল রাহুল। অধিনায়কত্বের দায়িত্বও পালন করবেন তিনি। কেএল রাহুল ৩৬৬ রান করলেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করবেন।

48

শুধু ব্য়াটিং নয় ফিল্ডিংয়েও নজরিরে সামনে রয়েছেন ভাররতীয় তারকা ক্রিকেটার কেএল রাহুল। বর্তমানে তিনি ৯৩টি ক্যাচ ধরেছেন। আর ৭টি ক্যাচ ধরলেই ১০০ ক্যাচের মাইলস্টোন স্পর্শ করবেন কেএল রাহুল। 

58

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলের সহ অধিনায়কের দায়িত্ব পালন করবেন শিখর ধওয়ান। তার সামনেও মাইলস্টোনের হাতছানি রয়েছে। তবে তা একটু কঠিন। আর ৪৩৬ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে ১১০০০ রান পূরণ করবেন শিখর ধওয়ান।

68

হারারে স্পোর্টস ক্লাবে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বাধিক রান করার দৌড়েও রয়েছেন শিখর  ধওয়ান। আর  ২০২ রান করতে পারলেই ধাওয়ান হারারেতে ওয়ানডেতে ভারতীয় দলের হয়ে সর্বাধিক রান সংগ্রাহক হবেন গব্বর।

78

জিম্বাবোয়ের হয়ে ধারবাহিকভাব পারফর্ম করছেন রায়ান বার্ল। ব্যাটে-বলে দলের সাফল্যে যোগদান রাখছেন তিনি। রায়ান বার্ল আর মাত্র ৫টি উইকেট নিলেই ৫০টি আন্তর্জাতিক উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করবেন।

88

একসময় পাকিস্তানের হয়ে ক্রিকেট খেললেও বর্তমানে তিনি জিম্বাবোয়ের ক্রিকেটার। দীর্ঘ দিন ধরে জিম্বাবোয়ের ব্যাটিং অর্ডারে নির্ভরতা দিচ্ছেন সিকান্দার রাজা। দুরন্ত ফর্মেও রয়েছেন তিনি। আর ২৯০ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০০ রান পূরণ করে ফেলবেন সিকান্দার রাজা।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos