এবার অধিনায়ক হলেন চেতেশ্বর পুজারা, শুরু করতে চলেছে কেরিয়ারের নতুন ইনিংস

ভারতীয় টেস্ট দলের (Idian Test Team) মিডল অর্ডারের নির্ভরযোগ্য ক্রিকেটার চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)। তবে বেশ কিছু সময় ধরে অফ ফর্ম যাচ্ছে পুজারার।  বাদ পড়েছিলেন জাতীয় দল থেকে। এজবাস্টন টেস্টে ভারতীয় দলে জায়গা পান তিনি। দ্বিতীয় ইনিংসে করেন ৬৬ রান। এবার পুজারা ক্রিকেট কেরিয়ারের মুকুটে যোগ হল নতুন পালক। কাউন্টি ক্রিকেটে সাসেক্সের (Sussex) অধিনায়কত্ব করতে দেখা যাবে তাকে। 
 

Sudip Paul | Published : Jul 19, 2022 12:45 PM IST

18
এবার অধিনায়ক হলেন চেতেশ্বর পুজারা, শুরু করতে চলেছে কেরিয়ারের নতুন ইনিংস

ভারতীয় ক্রিকেট দলের হয়ে টেস্ট ক্রিকেটে লাগাতার অফ ফর্মের কারণে ভারতী দল থেকে বাদ পড়েছিলেন। সেই কারণে রঞ্জি ট্রফি খেলার পাশাপাশি কাউন্টি ক্রিকেটে খেলার সিদ্ধান্ত নেন। সাসেক্সে যোগ দেন চেতেশ্বর পুজারা। 

28

কাউন্টি ক্রিকেট খেলে ফর্মে ফেরেন তিনি। সাসেক্সের হয়ে চারটি সেঞ্চুরি করেন। যার মধ্যে দুটি ডবল সেঞ্চুরিও রয়েছে।  কাউন্টিতে ভালো পারফরম্যান্সের সুবাদে এজবাস্টন টেস্টে ভারতীয় দলে সুযোগ পান। দ্বিতীয় ইনিংসে ৬৬ রাম করেন। তবে ম্যাচ হারতে হয় ভারতকে।

38

এখন আর ভারতীয় দলে টেস্ট না থাকায় কাউন্টি ক্রিকেটেই খেলার সিদ্ধান্ত নিয়েছেন পুজারা। আর সেখানেই পুজারার মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক। সাসেক্সের অধিনায়র হচ্ছেন চেতশ্বর পুজারা। যা পুজারার কেরিয়ারে একটি বড় বিষয়। 

48

শেষ ম্যাচে লেস্টারশায়ারের বিপক্ষে খেলতে গিয়ে সাসেক্সের অধিনায়ক টম হেইনস ডান হাতের কব্জিতে চোট পেয়েছেন। হাড় ভেঙেছে তাঁর। আপাতত পাঁচ থেকে ছ’সপ্তাহ ক্রিকেটের বাইরে থাকতে হবে তাকে। তার জায়গায় অন্তবর্তী অধিনায়ক পুজারা।

58

পূজারাকে অধিনায়ক করা নিয়ে দলের প্রধান কোচ ইয়ান স্যালিসবারি বলেছেন, ‘টমের অনুপস্থিতিতে পূজারাকে অধিনায়ক করা হয়েছে। ও দলের জন্য স্বাভাবিক নেতা। পূজা একজন অত্যন্ত অভিজ্ঞ এবং প্রতিভাবান ব্যক্তি। আমি জানি ও চমৎকার কাজ করবে।’
 

68

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়ার পরে কাউন্টি খেলতে গিয়েছেন পুজারা। সাসেক্সের হয়ে ছ’টি ম্যাচে মোট ৭৬৬ রান করেছেন তিনি। তার মধ্যে চারটি শতরান রয়েছে। সর্বোচ্চ ২০৩ রান। ব্যাটিং গড় ১০৯.৪২। দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার হওয়ার পাশাপাশি এ বার অধিনায়কের দায়িত্বও সামলাবেন পুজারা।

78

কেরিয়ারের নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত চেতেশ্বর পুজারা। কাউন্টি ক্রিকেটে অধিনায়ক হতে পারাটা যে গর্বের সেটা জানেন পুজারা। শুধু অধিনায়ক নয়, ব্য়াট হাতেও নিজের সেরাটা দেওয়াই লক্ষ্য তারকা ভারতীয় ক্রিকেটারের। 
 

88

প্রসঙ্গত, ভারতের হয়ে ৯৬টি টেস্ট ম্যাচ খেলেছেন চেতেশ্বর পুজারা। তার মোট রান ৬৭৯২। শতরান ১৮টি, দ্বিশতরান ৩টি ও অর্ধশতরান ৩৩টি। গড় ৪৩.৮২ ও সর্বোচ্চ স্কোর ২০৬। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos