বাড়ির ছাদকেই ক্রিকেট অ্যাকাডেমি বানালেন নভদীপ সাইনি, লকডাউনে সেখানেই চলছে অনুশীলন ও জিম

লকডাউনের জেরে  অন্যান্য ক্রিকেটারদের মত ঘরবন্দি নভদীপ সাইনি। বাড়ির ছাদেই চলছে দিন-রাত অনুশীলন। চুটিয়ে চলছে জিমও। দেশের বর্তমান পরিস্থিতি দেখে হতাশ ভারতীয় স্পিড স্টার। সাধ্যমত দুঃস্থদের অনুদানও দিচ্ছেন সাইনি।

Sudip Paul | Published : Apr 13, 2020 8:24 AM IST / Updated: Apr 13 2020, 02:19 PM IST

110
বাড়ির ছাদকেই ক্রিকেট অ্যাকাডেমি বানালেন নভদীপ সাইনি, লকডাউনে সেখানেই চলছে অনুশীলন ও জিম
কেরিয়ারের পিক টাইমে ছিলেন তিনি। ওয়ান ডে, টি-টোয়েন্টির পাশাপাশি ডাক এসেছিল টেস্ট দলেও। ওয়ান ডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে পারফর্ম করে সকলের নজরও কেড়েছিলেন ভারতীয় দলের নয়া স্পিড স্টার নবদীপ সাইনি।
210
কিন্তু নিউজিল্যান্ড সফর থেকে ফেরার পরই ঘটল বিপত্তি। দেশ জুডে ছড়াতে শুরু করল করোনা ভাইরাসের সংক্রমণ। পরিস্থিতি সামাল দিতে গোটা দেশে চলছে লকডাউন। অন্যান্য় ক্রিকেটারদের মত ঘরবন্দি রয়েছেন সাইনিও।
310
এত দিন হরিয়ানার বাড়িতে ফিরেই সাইনি বেরিয়ে পড়তেন বন্ধুদের সঙ্গে ঘুরতে। কিন্তু লকডাউন চলার কারণে এখন আর তা সম্ভব হচ্ছে না। তাই নবদীপও গৃহবন্দি। কিন্তু ১৪৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করে ক্রিকেট বিশ্বের নজরে উঠে আসা নবদীপ প্রস্তুতিতে ফাঁকি দিচ্ছেন না।
410
হরিয়ানার বাড়িতেই বি‌রাট বড় ছাদ রয়েছে। সেখানেই চালিয়ে যাচ্ছেন প্রস্তুতি। সঙ্গী টেনিস বল। প্রত্যেক দিন সকাল সাতটায় ঘুম থেকে উঠেই চলে যাচ্ছেন ছাদে। হাল্কা গা ঘামিয়ে শুরু করছেন ট্রেনিং।
510
ভারতীয় দলের বর্তমান স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ নিক ওয়েবের থেকে অনলাইনে বেশ কিছু ব্যায়াম দেখে নেওয়ার পরে সেই অনুযায়ী চলছে প্রস্তুতি। তার পরে টেনিস বল দিয়ে বোলিং অনুশীলন করছেন ভারতীয় দলের অন্যতম স্পিডস্টার নবদীপ সাইনি।
610
এরপর বিকেলে দ্বিতীয় দফার প্রস্তুতি। পাশে বন্ধুর বাড়িতে রানিং ট্র্যাক আছে। আছে জিমও। সাধারণ মানুষের জন্য সেই জিম বন্ধ। শুধুমাত্র নবদীপ এখন একাই সেই জিম ও ট্র্যাক ব্যবহার করছেন।
710
নিজের অনুশীলন প্রসঙ্গে নবদীপ সাইনি জানিয়েছেন, “একজন পেসারকে শরীর ফিট রাখতে হলে দৌড়তেই হবে। লকডাউনের জন্য কোথাও যেতে পারছি না। বন্ধুর বাড়ির রানিং ট্র্যাক ও জিম ব্যবহার করছি।”
810
বডি বিল্ডিং বরাবরই খবু প্রিয় সাইনির। শরীর সম্পর্কেও খবুই সচেতন তিনি। তবে ট্রেনারের কথা শুনেই সবকিছু করেব বলে জানিয়েছেন সাইনি।
910
আইপিএল প্রসঙ্গে সাইনি জানিয়েছেন, বর্তমানে যা পরিস্থিতি তাতে সব কিছুই অনিশ্চিত লাগছে। তবে সবার আগে যে মানুষের জীবনের সুরক্ষাটাই প্রয়োজন তাও জানিয়েছেন স্পিড স্টার।
1010
করোনা পরিস্থিতিতে হরিয়ানার কর্নলেই তাঁর বাড়ির এলাকার আশেপাশে দুঃস্থদের খাদ্যসামগ্রী দান করেছেন ভারতীয় পেসার। পাড়ার কয়েকজন মিলেই দুঃস্থদের চাল, ডাল, আলু বিতরণ করেছেন সাইনি। একইসঙ্গে করোনা বিরুদ্ধে দেশবাসীকে একসঙ্গে লড়াইয়ের বার্তাও দিয়েছেন তিনি। সকলকে সুস্থ, সচেতন থাকতে ও লকডাউনের নিয়ম মানার কথাও বলেছেন ভারতীয় তারকা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos