আইপিএলে দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা দিল্লি ক্যাপিটালসের, তরুণ তুর্কিতেই আস্থা

আইপিএলের আগেই দলের অধিনায়ক চোটের কারণে প্রতিযোগিতার বাইরে চলে যাওয়ায় মাথায় হাত পড়েছিল দিল্লি ক্যাপিটালসের। অবশেষে আইপিএল শুরুর আগে  নতুন অধিনায়কের নাম ঘোষণা করল গতবারের রানার্সআপরা। একাধিক নাম অধিনায়কত্বের দৌড়ে থাকলেও, তরুণ তুর্কির উপরই ভরসা রাখল দিল্লি ক্যাপিটালসের টিম ম্যানেজমেন্ট।

Sudip Paul | Published : Mar 31, 2021 5:09 AM IST

111
আইপিএলে দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা দিল্লি ক্যাপিটালসের, তরুণ তুর্কিতেই আস্থা

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান ভারতীয় তারকা ব্যাটসম্যান ও দিল্লি ক্যাপিটালসের অধিনায়কর শ্রেয়স আইয়র।

211

মাঠেই যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। পরে মাঠ ছাড়েন শ্রেয়স। ইংল্যান্ড সিরিজেও আর খেলতে পারেননি তিনি। জানা গিয়েছে শ্রেয়সের চোট গুরুতর, অপারেশন করতে হবে। 

311

চোটের কারণে আগামি সেপ্টেম্বর মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে শ্রেয়স আইয়রকে। যার ফলে আসন্ন ২০২১ আইপিএল থেকেও ছিটকে যান দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক।

411

প্রতিযোগিতা শুরুর কয়েক দিন আগেই দলের অধিনায়ক ছিটকে যাওয়ায় মাথায় হাত পড়ে দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষের। নতুন অধিনায়কের দৌড়ে ছিলেন  শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন, স্টিভ স্মিথদের মতো অভিজ্ঞ তারকারা।
 

511

কিন্তু অবশেষে দলের অধিনায়কের নাম ঘোষণা করল দিল্লি ক্যাপিটালস। তরুণ শ্রেয়সকে অধিনায়ক করার পর দিল্লির যে সাফল্য এসেছে সেই পন্থাই অবলম্বন মারকুটে উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে নতুন অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে।
 

611
নতুন অধিনায়ক হিসেবে ঋষভ পন্থকে বেছে নেওয়ার পর, সোশ্যাল মিডিয়ায় ঋষভের ছবি দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। নতুন দায়িত্ব পেয়ে খুশি দুরন্ত ফর্মে থাকা ঋষভও।
711
নিজের বার্তায় ঋষভ জানিয়েছে,'আমি আজ থেকে ছয় বছর আগে আইপিএলে খেলা শুরু করেছিলাম। দিল্লিতেই আমি ছোট থেকে খেলেছি। আমার স্বপ্ন ছিল দলকে নেতৃত্ব দেওয়া। সেটা করতে পেরে আমি খুশি। আমি নিজের সেরাটা দিয়ে এই দলকে সাফল্য এনে দেওয়ার চেষ্টা করব।'
811

দিল্লি ক্যাপিটালসের আর এক কর্ণধার পার্থ জিন্দল ঋঋষভের উদ্দেশ্যে বার্তা দিয়ে বলেন,'আমরা সব সময় ভয়ডরহীন ক্রিকেটে বিশ্বাস করি। আর ঋষভ সেই ধরনের ক্রিকেটটাই খেলে এসেছে দারুণ সফল্যের সঙ্গে। দিল্লি দলের একটা বড় অবদান রয়েছে ক্রিকেটার হিসেবে ওর তৈরি হওয়ার পেছনে। আমি ঋষভের সাফল্য কামনা করি।'
 

911
নতুন অধনায়ক পন্থ ও গোটা দলকে শুভেচ্ছা জানিয়েছেন শ্রেয়স আইয়রও। বলেছেন,'আমার চোট গুরুতর হওয়ায় এই মরসুমে খেলতে পারছি না। দলে একজন নেতার দরকার ছিল, পন্থ রয়েছে। আমার সন্দেহ নেই অধিনায়ক হিসেবে এই মুহূর্তে ওই সেরা। আমার শুভ কামনা থাকল ওর জন্য। দলের সতীর্থদের কথা বারবার মনে পড়বে আমার। তবে আমি বাইরে থেকে সমর্থন করে যাব।'
1011

দিল্লি ক্য়াপিটালসের তরফ থেকে শ্রেয়সের উদ্দেশ্যে বার্তায় জানান হয়েছে, শ্রেয়সের অধিনায়কত্বে দল অনেক উন্নতি করেছে। দত বছর প্রথমবার ফাইনালেও উঠেছে শ্রেয়সের অধিনায়কত্বে। দল তোমার সবরকম সহায়তার জন্য পাশে রয়েছে। দ্রুত সুস্থ হয়ে ফের দলের সঙ্গে যোগ দেওয়ার শুভ কামনা রইল। 
 

1111

৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল ১০ তারিখ সিএসকের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে নামবে দিল্লি ক্যাপিটালস। নতুন ভূমিকায় পন্থকে দেখার জন্য মুখিয়ে রয়েছে তার ফ্যানেরা। জানিয়েছে শুভেচ্ছাও। নতুন দায়িত্ব নিয়ে ভালো কিছু করে দেখানোর জন্য মরিয়া পন্থও।

Share this Photo Gallery
click me!
Recommended Photos