আইপিএল নিলামে কোনও দলে জায়গা না পেতে পারে এই ১০ ক্রিকেটার, তালিকায় একাধিক তারকা

২৯২ জন প্লেয়ারের মধ্যে ৬১ জনকে কেনার জন্য ১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামে ঝাঁপাবে আটটি ফ্র্যাঞ্চাইজি দল। তবে এবার আইপএল নিলাম খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ তরুণ ও ইনফর্ম তারকাদের উপর নির্ভর করে দল বানাতে চাইছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। ফলে নিলামে নাম থাকলেও এবার আইপিএল একাধিক তারকা প্লেয়ার রয়েছে যাদের অবিক্রিত থাকার সম্ভাবনা প্রবল। চলুন দেখা যাক সেই তালিকায় রয়েছে কোন কোন ক্রিকেটার।

Sudip Paul | Published : Feb 17, 2021 6:34 AM IST

110
আইপিএল নিলামে কোনও দলে জায়গা না পেতে পারে এই ১০ ক্রিকেটার, তালিকায় একাধিক তারকা

হরভজন সিং-
৪০ বছর বয়সী ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং গত আইপিএলে ব্যক্তিগত কারণে চেন্নাই সুপার কিংসের হয়ে আরব আমিরশাহিতে খেলেননি। এইবছর চেন্নাই ভাজ্জিকে দলে রাখেনি। দীর্ঘ দিন খেলার বাইরে থাকায় এই বছর হরভজন সিংকে কোনও ফ্র্যাঞ্চাইজি দলে নেবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।
 

210

কেদার যাদব-
সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুটি হাফ সেঞ্চুরি করেছেন কেদায় যাদব। কিন্তু চেন্নাই সুপার কিংস ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যানকে রিলিজ করে দিয়েছে।  আইপিএলে কেদারের শেষ কয়েক বছরের পারফরমেন্স দেখে তাকে দলে কোনও ফ্র্যাঞ্জাইজি নেবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

310

মুরলি বিজয়-
বিগত শেষ কয়েক বছরে আইপিএলে খুব একটা সফল হতে পারেননি মুরলি বিজয়। শেষবার ২০১৬ সালে পঞ্জাবের হয়ে ৪৫৩ রান করেছিলেন তিনি। তারপর থেকে আর ফর্মের ধারে কাছে নেই। শেষ মরসুমেও আইপিএলে সুযোগ পেয়েও কিছুই করতে পারেননি মুরলি বিজয়। এবছর সিএসকে থেকে রিলিজ করার পর অন্য কোনও দল না নেওয়ার সম্ভাবনাই বেশি।

410

করুণ নায়ার-
শেষ ১০টি টি-২০ ইনিংসে একটিও হাফ-সেঞ্চুরি করতে পারেননি করুণ নায়ার। মুস্তাক আলিকে তাঁর সর্বোচ্চ ২৭ রানের ইনিংস আসে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে। আইপিএল ২০২০-তে ৪টি ম্যাচ খেলে ১৬ রান সংগ্রহ করেন নায়ার। তার আগের মরশুমে নায়ার মাত্র ১টি ম্যাচে মাঠে নামার সুযোগ পান। ফর্ম না থাকায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা আপাতত নায়ারকে দনে নেওয়া থেকে বিরত থাকতে পারে।
 

510

জেসন রয়-
শেষ দুটি মরসুমে আইপিএলে খেলেননি ইংংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়। শেষ ২০১৮ মরসুমে দিল্লির হয়ে খেলেছিলেন জেসন রয়। ব্যাট হাতে সর্বসাকুল্যে মাত্র ১২০ রান করেছিলেন তিনি। ফলে জেসন রয়কে কোনও দল এবছর কেনার জন্য উৎসাহ দেখাবে কিনা তা নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েই যাচ্ছে।

610

ন্যাথান কুল্টার নাইল-
অস্ট্রেলিয়ার পেস বোলার ন্যাথান কুল্টার নাইলকে ৮ কোটি টাকায় কিনছিল ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু বুমরা, বোল্ট, প্যাটিনসন সমৃদ্ধ বোলিং লাইনআপে খুব একটা সুযোগ হয়নি কুল্টারনাইলের। এছাড়া চোট প্রবণতাও রয়েছে তার। এবছর অজি তারকাকে রিলিজ করেছে মুম্বই। তাকে অন্য দলে নেওয়ার সম্ভাবনাও কম।

710

মঈন আলি-
ইংল্যান্ডের মিডল অর্ডার ব্য়াটসম্য়ান অফ স্পিনারকে গতবছর দলে নিয়েছিল আরসিবি। কিন্তু আশাব্যঞ্জক কিছুই করতে পারেননি তিনি। ৩ ম্যাচে মাত্র ১২ রান করেছিলেন। উইকেট নিয়েছিলেন একটি। এবছর আরসিবি রিলিজ দেওয়ার পর তারও দল না পাওয়ার সম্ভাবনাই বেশি।
 

810
লিয়াম প্লাঙ্কিট- ২০২০ সালের আইপিএল নিজের বেস প্রাইজ ১ কোটি রেখেছিলেন ইংল্যান্ড তারকা লিয়াম প্লাঙ্কিট। আনসোল্ড ছিলন তিনি। তারপরও এবারের আইপিএলে নিজের নাম দ্বিগুণ করেছেন ইংরেজ তারকা। তাই এবছরও এত টাকায় তাকে কেনায় অনীহা দেখাতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলি।
910
কলিন ইনগ্রাম- ৫০ লক্ষ টাকা বেস প্রাইজ রেখেও আইপিএল ২০২০ নিলামে অবিক্রিত ছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কলিন ইনগ্রাম। এবার আইপিএল নিলামে নিজের বেস প্রাইজ বাড়িয়ে ২ কোটি টাকা রেখেছেন ইনগ্রাম। ফলে তারও অবিক্রিত থাকার সম্ভাবনাই বেশি।
1010
স্যাম বিলিংস- ২০২০ সালের আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন ইংল্যান্ড তারকা স্যাম বিলিংস। কোনও রকম ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেননি তিনি।তবে এবার আইপিএলে ফের নিজের নাম নথিভুক্ত করিয়েছেন বিলিংস। ২ কোটি টাকা বেস প্রাইজ রেখেছেন তিনি। ফলে তার দল না পাওয়ার সম্ভাবনাই বেশি।
Share this Photo Gallery
click me!
Recommended Photos