অধরা স্বপ্নের লক্ষ্যে নামবদল, ২০২১ আইপিএলে নতুন নামে খেলবে প্রীতি জিন্টার দল

১৩ মরসুম কেটে গেলেও এখনও আইপিএল ট্রফি অধরা কিংস ইলেভেন পঞ্জাবের। ট্রফির লক্ষ্যে এবার ১৪তম মরসুমে দলের নামই পরিবর্তন করে ফেলল প্রীতি জিন্টার দল। ২০২১ সালে নতুন নামে খেলতে দেখা যাবে পঞ্জাবের দলকে। 'অন্ধ বিশ্বসাসের' কারমেই কি এই নামবদল, তা নিয়েও উঠছে প্রশ্ন।
 

Sudip Paul | Published : Feb 16, 2021 6:12 AM IST

18
অধরা স্বপ্নের লক্ষ্যে নামবদল, ২০২১ আইপিএলে নতুন নামে খেলবে প্রীতি জিন্টার দল

একবার রানার্স ও একবার তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করলেও, ১৩ বছরের ইতিহাসে এখনও আইপিএল ট্রফি অধরা কিংস ইলেভেন পঞ্জাবের। প্রতিবছর আশায় বুক বাঁধলেও, স্বপ্ন অধরা থেকে গিয়েছে প্রীতি জিন্টার দলের।
 

28

২০২০ আইপিএলেও প্রথম লেগে টানা হারলেও, দ্বিতীয় লেগে দুরন্ত প্রত্যাবর্তন করে কেএল রাহুলের দল। কিছু ম্যাচে অল্পের জন্য হার স্বীকার করতে হওয়ায়, ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে শেষ করে পঞ্জাবের দল।
 

38

এবছর নিলামের আগেও দলে বড়সড় রদবদল করেছে কিংস ইলেভেন পঞ্জাব। স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে গ্লেন ম্যাক্সওয়েল, জিমি নিশাম, শেলডন কটরেল, মুজির উর রহমানদের মতো আন্তর্জাতিক তারকাদের।
 

48

তবে এবার দলের নামই পাল্টে ফেলছে কিংসরা।  কিংস ইলেভেন পঞ্জাবের পরিবর্তে পঞ্জাব কিংস নামে চতুর্দশ আইপিএলে অংশ নেবে নেস ওয়াদিয়া, প্রীতি জিন্টার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি। 

58

কাঙ্খিত ট্রফি জয়ের লক্ষ্যেই নাম বদলের এই সিদ্ধান্ত বলে প্রাথমিকভাবে মনে করা হলেও ফ্র্যাঞ্চাইজি সূত্রে খবর, বহুদিন ধরেই নাকি এমন পরিকল্পনা করে আসছিল ফ্র্যাঞ্চাইজিটি।

68

এর আগেও আইপিএলের দুটি দল নাম পরিবর্তন করেছে। দিল্লি ডেয়ার ডেভিলস থেকে হয়েছে দিল্লি ক্যাপিটালস। পুণে ওয়ারিয়র্স হয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। 

78

আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি দল হিসেবে নাম পরিবর্তনের রাস্তায় হাঁটল প্রীতির পঞ্জাব। অধরা ট্রফির লক্ষ্যেই কিছুটা 'অন্ধ বিশ্বাসের' কারণেই এই নামবদল কিনা তা নিয়েও উঠছে প্রশ্ন।

88

নাম পরিবর্তন ও দলের একাধিক তারকাকে ছেড়ে দেওয়ার পর, ১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামে দলের বিদেশীদের কোটা পূরণ ও শক্তশালী দল গগড়াই প্রাথমিক লক্ষ্য পঞ্জাবের দলের।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos