কালো মুরগির ব্যবসার পর এবার গরু উৎপাদন করছেন ধোনি, কারণটা কি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর আইপিএল ভালো যায়নি ধোনির। কেরিয়ারের সব থেকে খারাপ আইপিএলের সাক্ষী থেকেছেন এমএসডি। কিন্তু অপরদিকে ব্যক্তিগত জীবনে একের পর এক চমক দিচ্ছেন ধোনি। দিন কয়েক আগেই জানা গিয়েছিল কালো মুরগির ব্যবসা করবেন ধোনি। এবার ধোনি তৈর করছেন উন্নতি প্রজাতির গরু।

Sudip Paul | Published : Dec 8, 2020 1:54 PM IST / Updated: Dec 08 2020, 07:28 PM IST

18
কালো মুরগির ব্যবসার পর এবার গরু উৎপাদন করছেন ধোনি, কারণটা কি

একসময় ২২ গজে ব্যাট হাতে ঝড় তোলা ধোনি, নিজের মগজাস্ত্রের মাধ্যমে বিপক্ষকে মাত দিতে ধোনি। কিন্তু অবসরের পর সম্প্রতি কড়কনাথ মুরগির ব্যবসায় নামার সিদ্ধৈান্ত নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন তিনি।
 

28

তাঁর রাঁচির ফার্ম হাউজের জন্য মধ্যপ্রদেশ থেকে অর্ডার দিয়েছেন ২ হাজার কড়কনাথ চিকেন। ১৫ ডিসেম্বরের আগে ২ হাজার কড়কনাথ চিকেন রাঁচির ফার্ম হাউজে ডেলিভারি করার কথা রয়েছে তাঁর।

38

ধোনির ভিন্ন ধরনের সখের কথা আমাদের সকলেরই জানা। এর আগে নিজের ফার্ম হাউসে জৈব কৃষিকাজ শুরু করেছেন ধোনি। ট্রাক্টর চালানোর ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।  কড়কনাথ পোল্ট্রি ফার্মিংয়ের কাজে তাকে সাহায্য করছেন ধোনির এক বন্ধু। যিনি  রাঁচি ভেটেনারি কলেজের প্রফেসর।.

48

তবে এবার আরও বড় চমক দিলেন দিলেন ধোনি। কালো মুরগির পর এবার উন্নত প্রজাতির গরুর তৈরি করছেন ধোনি।
 

58

রাঁচিতে নিজের ফার্ম হাউসের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে নতুন ব্রিডের একাধিক গরুর সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন ধোনি।

68

ধোনির এই ছবি ছড়িয়ে পড়তেই শোরগোল শুরু হয়ে যায়। মুরগির পর ধোনির উন্নত গরু তৈরির কাজে যোগ অবাক করেছে সকলকেই।
 

78

ধোনি তার ফার্মহাউসে শতাধিক গাভী পালনের কাজ শুরু করেছেন।  ডেনমার্ক-জাতের গরু থেকে একটি সূত্র ধরে নতুন জাতের গরু তৈরির পরিকল্পনা করছেন ধোনি।
 

88

জানা গিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক এক বছর ধরে গরুগুলিকে লালন-পালনের পরে বিনামূল্যে বিতরণ করার পরিকল্পনা করেছেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos