ঘোষিত হয়েছে আইপিএলের দিন, গর্জনের অপেক্ষায় মহেন্দ্র 'সিংহ' ধোনি

ঘোষিত হয়েছে আইপিএল শুরু দিন। ভারতের কোটিপতি লিগকে ঘিরে চড়ছে পারদ। একইসঙ্গে পারদ চড়ছে ধোনি ভক্তদেরও। আইপিএল দিয়েই প্রায় দেড় বছর পর ২২ গজে ফিরবেন মাহি। ধোনির প্রত্যাবর্তনের অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব। ইতিমধ্যেই ধোনির কামব্যাক নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়াও। প্রস্তুত হচ্ছেন এমএসডিও।
 

Sudip Paul | Published : Jul 26, 2020 5:21 AM IST

110
ঘোষিত হয়েছে আইপিএলের দিন, গর্জনের অপেক্ষায় মহেন্দ্র 'সিংহ' ধোনি

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালের পর আর ২২ গজে ফেরেননি ধোনি। কথা ছিল চলতি বছরের আইপিএল দিয়ে মাঠে ফিরবেন মাহি। সিএসকে ক্যাম্পে যোগ দিয়ে শুরু করেছিলেন অনুশীলন। কিন্তু করোনার কারণে দেশজুড়ে লকডাউন হতেই হতাশ হয়ে ঘরে ফিরে যান সিএসকে অধিনায়ক।
 

210

লকডাউনে পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি নজর রেখেছেন আইপিএল নিয়ে সব রকম আপডেটে। অবশেষে আরব আমিরশাহিতে আইপিএলের ঘোষণা হতেই ফের যুদ্ধের জন্য তৈরি হওয়াও শুরু করে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।
 

310

বিসিসিআই উদ্বোধনের দিনক্ষণ ঘোষণা করতেই এবারের আইপিএলের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। করোনা আবহেও জমকালো টুর্নামেন্ট দেখার প্রহর গুণতে শুরু করেছেন ক্রিকেটপ্রেমীরা। প্রায় দেড় বছর পর ফের বাইশ গজে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। আর তাতেই উত্তেজনার পারদ চড়ছে। সোশ্যাল মিডিয়ায় ধোনির কামব্যাক নিয়ে উত্তাল হয়ে উঠেছে।
 

410

আইপিএল না হওয়ার সম্ভাবনা, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু এই সব কারণে অনেকটাই ভেঙে পড়েছিলেন মাহি। আইপিএল এই বছর না হলে তার ক্রিকেট কেরিয়ার নিয়েও উঠত প্রশ্ন। অবশেষে আইপিএল হওয়ার খবরে স্বস্তিতে ধোনি। সম্প্রতি একাধিক ছবি ও ভিডিওতে ফুরফুরে মেজাজে ধরা দিয়েছেন এমএসডি।
 

510

আইপিএলকে পাখির চোখ করেই যে এগোচ্ছিলেন ধোনি সেই কথা আগেই জানিয়েছিলেন ধোনির ম্যানেজার। মাহি কঠোর পরিশ্রম করছেন বলেও জানিয়েছিলেন। একইসঙ্গে অবসর নিয়ে সবরকম জল্পনাও উড়িয়ে দিয়েছিলেন ধোনির ম্যানেজার।

610

ধোনির প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছেন তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংসও। সিএসকে ভক্তদের কাছে ধোনি ভগবানের থেকে কম কিছু নয়। তাই ম্যচ তো পরে ধোনিকে অনুশীলনে দেখার অপক্ষায় প্রহর গুনছেন সিএসকে ভক্তরা।
 

710

শোনা যাচ্ছে ইতিমধ্যেই আরব আমিরশাহি যাওয়ার দিনক্ষণও ঠিক করে ফেলেছে চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। সব দলের আগেই আরব দেশে যাওয়ার পরিকল্পনা রয়েছে চেন্নাই সুপার কিংসের।
 

810

১৯ সেপ্টেম্বর শুরু টুর্নামেন্ট। তাই অন্তত ৪ সপ্তাহ আগে সেখানে পৌঁছে যাওয়ার পরিকল্পনা রয়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিরই। তবে শোনা যাচ্ছে, চেন্নাই নাকি আগস্টের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই চলে যাবে ইউএই। অন্যান্য দলের পৌঁছনোর কথা আগামী মাসের তৃতীয় সপ্তাহে। সিএসকে কর্তৃপক্ষ ধোনির কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়ছে বলে খবর।
 

910

ধোনি, হরভজন এবং রায়না ২০১৯ সালের পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তাই প্রস্তুতির জন্য তাঁদের যাতে বেশি সময় দেওয়া যায়, সেই জন্যই আগেভাগে যাওয়ার কথা ভাবছে চেন্নাই।

1010

ফলে আইপিএল ঘিরে যেমন চড়ছে উন্মাদনার পারদ, তেমনই ধোনির প্রত্যাবর্তনের অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব। অপেক্ষার প্রহর গুনছেন ধোনিও।  নিজেকে আরও একবার প্রমাণ করতে মরিয়া এমএসডি। অপেক্ষা শুধু ২২ গজে নামার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos