প্রেমে বাধা হয়নি ধর্ম, এই ভারতীয় ক্রিকেটাররা হিন্দু হয়েও বিয়ে করেছেন মুসলিম মহিলাদের

ক্রিকেট হোক আর ফুটবল, খেলার মাঠ এমন একটা জায়গা যেখানে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষ সকলেই এক হয়ে অংশ নেন। কোনও ভেদাভেদ দেখা যায়নি। ক্রিকেট ফ্যানেরা  খেলার বাইরেও বরাবর নানা তথ্য জানার বিষয়ে কৌতুহলী হয়ে থাকে। আজ আপনাদের জানাবো এমন কয়েক জন ভারতীয় ক্রিকেটারদের (Indian Cricketers) বিষয়ে যারা হিন্দু হয়েও বিয়ে করেছেন মুসলিম মহিলাদের (Hindu Indian Cricketers Marry Muslim women)। চলুন জানা যাক তাদের কাহিনি 

Sudip Paul | Published : May 26, 2022 3:14 PM IST

16
প্রেমে বাধা হয়নি ধর্ম, এই ভারতীয় ক্রিকেটাররা হিন্দু হয়েও বিয়ে করেছেন মুসলিম মহিলাদের

শিবম দুবে-
ভারতীয় তরুণ  অলরাউন্ডার ক্রিকেটার শিবম দুবে ২০১৯ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। এই ক্রিকেটারের জন্ম মুম্বইতে। ভারতীয় ঘরোয়া ক্রিকেটে তার অভিষেক ঘটে ২০১৬ সালে এবং পরের বছর রঞ্জি ট্রফিতে অভিষেক হয়। ২০২২ আইপিএলে তাকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা গিয়েছে। 
 

26

শিবম দুবে নিজে একজন হিন্দু ক্রিকেটার হওয়া সত্বেও সম্প্রতি আনজুম খান নামে এক মুসলিম সম্প্রদায়ের মেয়েকে বিয়ে করেছেনন। এরপর চারিদিক দিয়ে কঠোর সমালোচনার শিকার হয়েছিলেন তিনি। কিন্তু ভালোবাসার কাছে নিন্দুকদের সমালোচনা কোনও পাত্তা পায়নি।  বর্তমানে তিনি সুখী দাম্পত্য জীবন উপভোগ করছেন।
 

36

অজিত আগর -
প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারও এই তালিকায় রয়েছেন। মহারাষ্ট্রের বোম্বে এলাকায় তার জন্ম। ১৯৯৯ এবং ২০০৭ সালের ক্রিকেট বিশ্বকাপে তিনি অংশগ্রহণ করেছিলেন ভারতীয় ক্রিকেট দলে। দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে বল হাতে শুধু নয় ব্যাট হাতেও একাধিক মাইলস্টোন রয়েছে অজিত আগরকারের।

46

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৩৪৯টি উইকেট নিয়েছেন। মুম্বইতে জন্মগ্রহণ করা এই ফাস্ট ডানহাতি বোলার ফাতিমা গাদিয়ালী নামে এক মুসলিম নারীকে বিয়ে করেন। প্রেম করে বিয়ে করেন তারা। নানা প্রশ্ন উঠলেও ধর্ম নয়, মানবিকতা ও ভালোবাসাই প্রাধান্য পেয়েছে তাদের কাছে।
 

56

মনোজ প্রভাকর-
প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ প্রভাকর তার সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন। তিনি শুধুমাত্র একজন সফল খেলোয়াড় নয় একজন সফল কোচ হিসেবেও তিনি যথেষ্ট সুনাম অর্জন করেন। ১৯৯৯ সালে ম্যাচ ফিক্সিং কাণ্ডে তার নাম জড়িত হয় এবং কোচিং থেকে তাকে বহিস্কৃত করা হয় যার ফলে সুনামের সাথে সাথে তার জীবনে কলঙ্কের দাগটাও বেশ গভীর হয়।

66

মনোজ প্রভাকরও হিন্দু হয়ে মুসলিম মহিলাকে বিয়ে করার তালিকায় রয়েছে। তিনি মুসলিম অভিনেত্রী ফারহীনকে বিবাহ করেন। সেই সময় তাদের বিয়ে নিয়েও নানা প্রশ্ন উঠেছিল। কিন্তু কোনও কিছুকই ততটা গুরুত্ব দেননি তারা। এটি ছিল তার দ্বিতীয় বিয়ে। দাম্পত্য জীবন উপভোগ করছেন তারা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos