প্রেম থেকে অর্থ-শান্তি, কেমন যাবে সপ্তাহের প্রথম দিন, জানুন রোজকার রাশিফল

মানুষ মূলত তিনটি জিনিসের উপর বেশি করে মনোযোগী হয়। একটা সাংসারিক এবং সামাজিক, একটি কর্ম এবং অপরটি সাফল্য। এই তিনটি ক্ষেত্রের বশবর্তী হিসাবেই তাই আবির্ভাব ঘটে প্রেম, অর্থ এবং কর্মক্ষেত্রে সাফল্যের। হিন্দু শাস্ত্র বলছে প্রত্যেকটি মানুষ-ই এক একটি জাতককে প্রতিনিধিত্ব করে। এই জাতকদের সঙ্গে গ্রহ-নক্ষত্রের ফেরে যে ভাবে সময় এবং গতি আবর্তিত হয় সেভাবেই নির্ধারিত হয় একজন মানুষের ভাগ্য। এই ভাগ্যকে শাস্ত্রবিদরা নানাভাবে ব্যাখ্যা করে থাকেন। এরমধ্যে অন্যতম জনপ্রিয় একটি মাধ্যম হল রোজকার ভাগ্য-গণনা। হিন্দু শাস্ত্র মচে জাতকের গুণ ও নক্ষত্র বিচার করে বলা সম্ভব যে একজন ব্যক্তির জীবনে রোজ কেমন এবং কী ধরনের ভাগ্য নির্ধারণ হয়ে রয়েছে। এখানে রইল ১২টি জাতকের রোজকার ভাগ্যগণনার সম্ভাব্য সন্ধান। 

Asianet News Bangla | Published : Jan 27, 2020 4:46 AM IST

112
প্রেম থেকে অর্থ-শান্তি, কেমন যাবে সপ্তাহের প্রথম দিন, জানুন রোজকার রাশিফল
মেষ- গত দুই দিনের পরিস্থিতিকে মনের মধ্যে পুষে রাখবেন না। কিছু জিনিস ওই দিনে ঘটেছে যা হয়তো আপনার মনঃপুত হয়নি। কিন্তু তারমানেই যে সব শেষ হয়ে গেল এমনটাও নয়। সপ্তাহের শুরু থেকে একটা সদর্থক মানসিকতা তৈরি করুন। কোনও কিছুর উপরে ভয় থাকলে তা নিয়ন্ত্রণের চেষ্টা করুন। আমরা কেউ-ই জানি না সামনে কী অপেক্ষা করছে। ভবিষ্যৎ-কে জানা এবং বোঝার একটা চেষ্টা করতে পারি মাত্র। তাই জেনে রাখবেন সপ্তাহের শুরুর দিনে আপনার সবচেয়ে বড় লড়াইটা মনের মধ্যে আতঙ্কের সঙ্গে। নিজেকে খুশি রাখুন দেখবেন- প্রেম থেকে অর্থ ভাগ্য ভালো থাকবে। সাংসারিক জীবনেও শান্তি থাকবে।
212
বৃষ- আজকের দিনটা অন্যের সঙ্গে কুশল বিনিময়ে কাটান। অন্যের প্রতি বিনয়ী হন। চেষ্টা করুন আপনার হাসিমুখে অন্যকে খুশি করতে। কোনও সহকর্মী যদি মন-খারাপ করে থাকে তাহলে তাকে বোঝান যে জীবনের কোনওকিছু চিরস্থায়ী নয়। প্রত্যেকটি বিষয়ের একটা ক্ষণিক অবস্থা থাকে। তারপরে তা কেটে যায়। যদি প্রেমিক পুরুষ হন তাহলে প্রেমিকার সঙ্গে অযথা ঝামেলা করবেন না। বরং তাকে ভালো-ভালো কথা বলুন। বিবাহিত হলে প্রিয়জনকে প্রমিস করুন উইকেন্ড ট্যুর বা উইকেন্ড কন্টিনেন্টাল ডিনারের। অর্থ ভাগ্য মোটামুটি। বেফালতু খরচ থেকে নিজেকে রক্ষা করুন।
312
মিথুন- অর্থ-অর্থ করে মাথা খারাপ করবেন না। যে কাজের মধ্যে দিয়ে ভাবছেন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালান্সটা বৃদ্ধি পাবে, সেটা সঠিক সময়েই হয়ে যাবে। অযথা দুর্ব্যবহার করবেন না। সকলের সঙ্গে ভালো করে কথা বলুন। প্রিয়জনকে নিয়ে ডিনারে যান। বহু সমস্যা কেটে যাবে। ইয়ারএন্ড এবং কাজের চাপ বলে দায়িত্ব এড়িয়ে যাবেন না আজ। সেক্ষেত্রে সারা সপ্তাহের জন্য ঝুঁকি নিয়ে নেবেন। লাঞ্চ বিরতিতে পারলে প্রিয়জনদের সঙ্গে দশ মিনিট কথা বলুন। মানসিকভাবে শান্তি পাবেন।
412
কর্কট- আজ কাউকে প্রেম নিবেদনের ভাবনা ভেবে থাকলে তা ভালো। কারণ, এই সপ্তাহে আপনার প্রেমভাগ্য টইটম্বুর। তবে, একটা সাবধানবাণী খেয়াল রাখবেন, সৌন্দর্য নয় প্রিয়জনের অন্তরাত্মার ভাবনাকে মর্যাদা দিন। তাহলে দেখবেন সবকিছু ঠিক আছে। কর্মক্ষেত্রে আজ সাফল্য মোটামুটি। চাকুরিজীবীরা নিজের কাজে মন দিন। বস-কে বেশি তেল মারার চেষ্টা করবেন না। পারলে অফিসে আজ একটু বেশিক্ষণ সময় অতিবাহিত করে আসুন। ছাত্র-ছাত্রীরা আজকের দিনটি সমঝে চল। অর্থভাগ্যে ভালো ফলের আশা।
512
সিংহ- সকাল থেকেই মনের মধ্যে অনেককিছু খুতখুত করবে। এসবে পাত্তা না দিয়ে একটা পজিটিভ এনার্জি নিজের মধ্যে ভরে নিন। বিশ্বাস করুন আজ আপনার হাতে অনেকটা সময় এবং যা করবেন ভালো করবেন। কাজের সময় মন দিয়ে কাজ করুন। মাঝে মিনিট পনেরোর ব্রেক নিয়ে সহকর্মীদের সঙ্গে একটু আড্ডা মারুন। জানার চেষ্টা করুন কে কীবাবে উইকেন্ড সেলিব্রেট করল। নিজে যদি এমনটা না করে থাকেন তাহলে সামনের উইকএন্ডে প্ল্যান করে ফেলুন। বিকেলের দিকে অফিস থেকে তাড়াতাড়ি বের হন। সন্ধ্যা সঙ্গীকে সঙ্গে নিয়ে একটা কাফেটেরিয়াতে বসুন। অনর্গল কথা বলুন। অর্থ বা সাংসারিক দায়িত্ব নিয়ে বেশি মাথা ঘামাবেন না আজ। নিজেকে একটু সময় দিন- সব ঠিক হয়ে যাবে।
612
কন্যা- গতকাল অর্থভাগ্য ভালো গিয়েছে বলে আজও তেমনই যাবে এমনটা নয়। বড় বড় ডিল থেকে দূরে থাকুন। ম্যাপিং করুন কীভাবে বড় ডিল-কে সাকসেসফুল করবেন। পরিকল্পনা করুন সঠিকভাবে। কারোর মিথ্যা প্রতিশ্রুতির ফানুসে পা ফেলবেন না। মানসিক শান্তি বজায় রাখতে বোঝার চেষ্টা করুন আপনার চারপাশে কী চলছে।
712
তুলা- শান্তি বজায় রাখতে নিজেকে শান্ত করুন। উচ্চ রক্তচাপ জনিত অসুবিধা থাকলে আজ কোনও বিষয়ে নিজেকে উক্ত্যক্ত করবেন না। মেন চলুন চারটি শর্ত- ধীরে কথা, ধীরে চলা, ধৈর্য সহকারে কাজ এবং অন্যকে বোঝা। কাজের উপরে পারলে মনোনিবেশ করুন। জেনে রাখবেন আজকের দিনে বেশকিছু পরীক্ষার সামনে পড়তে হবে। তাই হার্ডওয়ার্ক ছাড়া গতি নেই। কোনও সম্পত্তি থেকে অর্থ লাভের সুযোগ রয়েছে। প্রেমভাগ্য মোটামুটি।
812
বৃশ্চিক- আজ আপনার শৈল্পিক সত্তার বিকাশ ঘটান। নিজের মধ্যে যে লুকিয়ে থাকা গুণ আছে সেগুলোকে সামনে বের করুন। আপনার ক্রিয়েটিভিটি আজ আপনাকে অনেক বৈতরণী পার করে দেবে। আজ আপনি এমন একজন মানুষের সাহচর্য পেতে পারেন যিনি আপনার প্রতিটি ক্ষণকে সুন্দর করে তুলতে পারেন। প্রেমে মজুন কিন্তু মাথা খাটান। এমনকিছু করবেন না যাতে প্রেমের শিকারি হওয়ার বদলে শিকার হয়ে যান। বাড়তি আয়ের সুযোগও রয়েছে আজ।
912
ধনু- শরীর নিয়ে সাবধান। চিন্তা-কে দূরে ঠেলুন। খেয়াল করার চেষ্টা করুন, গত আট মাসে ভালো কাজ কী কী করেছেন। আপনার নামে অপবাদ ছড়ানোর সুযোগ খুঁজবে কেউ। আপনি আঘাতও পাবেন। কিন্তু, সঠিক বুদ্ধি এবং যুক্তি দিয়ে তা খণ্ডন করুন। এইটুকু জানবেন কোনও কিছু কেউ জোর করে চাপিয়ে দিতে পারে না। যদি না আপনি সেটাকে নিজের উপরে চাপাতে দেন। আপনি একজন যোদ্ধা। সুতরাং বীরের মতো লড়াই করুন। হার-জিত পরের ব্যাপার। অর্থচিন্তা থাকবে। তা বলে তা দূর হওয়ার মতো রাস্তা নেই। সময়ের সঙ্গে সঙ্গে তার পরিবর্তন ঘটবে। নিজেকে বলুন যা ঘটবে ভালো ঘটবে। প্রেম নিয়ে বেশি মাতামাতি না করাই ভালো। সেটা যেমন চলছে চলতে দিন। আপনার প্রিয়জন আপনাকে ছেড়ে দেবে না। এটা ভরসা রাখুন।
1012
মকর- ঠান্ডা থেকে সাবধান। আবহাওয়া-র খামখেয়ালি আচরণ শরীরে প্রভাব ফেলতে পারে। সর্দি-গর্মি হলেই চিকিৎসকের পরামর্শ নিন। অসুস্থ হয়ে বিছানায় পড়ে থাকে চলবে না। আজ আপনার অনেক কিছু করার রয়েছে। কিছু ছোটখাটো হার্ডল থাকবে, সেগুলোকে পার করতে হবে। জানবেন, আজ যদি আপনি কাজগুলি সঠিকভাবে করতে পারেন তাহলে আগামী কয়েক দিন আপনার ভাগ্য আরও সুপ্রসন্ন হতে চলেছে। প্রিয়জনকে ফুল উপহার দিন। বিনিময়ে আপনি যা পাবেন তা কোনওদিন কল্পনাই করতে পারেননি। প্রিয়জনের সামনে হলুদ রঙের পোশাক পরে যাবেন না। পারলে ঘন নীল বা পার্পল কালারের সাহায্য নিন।
1112
কুম্ভ- জেদের বশবর্তী হয়ে কাজ করবেন না। গত কয়েকদিনে এমনকিছু ঘটেছে যাতে মনে হচ্ছে আপনার মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে, তাহলেও রাগের প্রভাবে কোনও কাজ করবেন না। বরং ওই বিষয়ে চিন্তা বন্ধ করুন। নিজের কাজে মন দিন। রাত ৮টা নাগাদ অফিস থেকে বের হন। প্রিয়জনদের সঙ্গে একটু কফির আড্ডা। রাত ১০টার মধ্যে বাড়িতে ঢুকে ডিনার সেরে নিন। ১১টা থেকে একটা বই নিয়ে টেবিল ল্যাাম্পের তলায় চলে যান। পারলে একাকি থাকুন।
1212
মীন- প্রেম ও অর্থ ভাগ্য আজ টইটম্বুর। প্রেম নিবেদেনের খেলা আজ খেলে নিতে পারেন। কারণ দুনিয়া আজ আপনাকে শুনবে। তবে এমন কোনও আচরণ করবেন না যাতে অতিরিক্ত আত্মবিশ্বাসী মনে হয়। এই সুযোগে নিজের পার্সোনালিটি-কে একটা ডেভলপ করে নিন। গম্ভীর হয়ে কথা বলবেন না। বরং যুক্তি দিয়ে স্মার্টলি কথা বলুন। কেউ যদি নেগেটিভ কথা বলে তাহলে তার ঘাড়ে হাত দিয়ে বোঝান এখন এসব শোনার সময় নেই।
Share this Photo Gallery
click me!
Recommended Photos