আইএসএল-এর আগে নয়া চমক, হাওড়ায় তৈরি হচ্ছে 'মোহনবাগান তাঁবু'

শেষ আই লিগেও চ্যাম্পিয়ন, এটিকে-র সঙ্গে গাঁটছড়া বেঁধে এবার আইএসএলে খেলবে মোহনবাগান। ঐতিহাসিক সন্ধিক্ষণে উৎসবের আনন্দ কেড়েছে করোনাভাইরাস। এমনকী,  যেদিন খালি পা-এ খেলে ব্রিটিশদের হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিল ক্লাব, সেই ২৯ জুলাইও এবার অনুষ্ঠান হবে না। কিন্তু তাতে কি! আমফানের ধাক্কা সামলে নিজের বাড়িতেই প্রিয় ক্লাবের তাঁবু তৈরি করছেন হাওড়ার এক মোহনবাগান সমর্থক।  থাকবে সংগ্রহশালাও!
 

Asianet News Bangla | Published : Jul 27, 2020 4:41 PM IST / Updated: Jul 27 2020, 11:06 PM IST

15
আইএসএল-এর আগে নয়া চমক, হাওড়ায় তৈরি হচ্ছে 'মোহনবাগান তাঁবু'

হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে চাকরি করেন শান্তনু বেরা।থাকেন বাগনানের এনডি ব্লক এলাকায়। অদ্যোপান্ত মোহনবাগান সমর্থক শান্তনু। ক্লাবের দীর্ঘদিনের সদস্যও বটে।
 

25

দোতলা বাড়ির ছাদে ছাউনিটি সবুজ-মেরুন রঙে রাঙিয়ে দিয়েছিলেন শান্তনু। কিন্তু ঘুর্ণিঝড়ে আমফানের দাপটে সাধের সেই ছাউনি ব্য়াপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। 
 

35

এবার আর স্রেফ ছাউনি নয়, গোটা বাড়িটিকেই মোহনবাগান ক্লাবের তাঁবুর রেপ্লিকার সাজিয়ে তোলার সিদ্ধান্ত নিয়েছেন সবুজ-মেরুন অন্তপ্রাণ শান্তনু। যেমন ভাবা, তেমনি কাজ।
 

45

একমাসেরও বেশি সময় ধরে কাজ চলছে জোরকদমে। তবে বাড়ির ভিতরটা সাজিয়ে তোলার কাজ অবশ্য এখনও অনেকটা বাকি। আই লিগ চ্য়াম্পিয়ন টি-শার্ট কাজের তত্ত্বাবধান করছেন বাড়ির মালিক।
 

55

শান্তনু বেরা জানিয়েছেন, ছাদে থাকবে আস্ত একটি কৃত্রিম মাঠ। দুই পাশে গোলপোস্ট আর তাঁবুর পাশে ড্রেসিংরুম। মোহনবাগানের নানা স্মারক দিয়ে সেই ড্রেসিংরুমে তৈরি করা হবে একটি সংগ্রহশালাও।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos