রোনাল্ডোর মুকুটে নয়া পালক, পেশাদার ফুটবলে 'সর্বকালের সর্বোচ্চ' গোলদাতা হলেন সিআরসেভেন

অনন্য রেকর্ডের অধিকারী হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার সাফল্যের মুকুটে যোগ হল আরও একচি পালক। গোল করে শুধু জুভেন্টাসকে ইটালিয়ান সুপার কাপ জেতানোই নয়, পেশাদার ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোল স্কোরার হলেন পর্তুগীজ ফুটবল তারকা। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সিআরসেভেন।

Sudip Paul | Published : Jan 21, 2021 7:03 AM IST

18
রোনাল্ডোর মুকুটে নয়া পালক, পেশাদার ফুটবলে 'সর্বকালের সর্বোচ্চ' গোলদাতা হলেন সিআরসেভেন
বুধবার রাতে নাপোলিকে হারিয়ে ফের ইটালিয়ান সুপার কাপ জিতে নিয়েছে জুভেন্তাস। ইটালিয়ান ফুটবলে এটি রোনাল্ডোর চতুর্থ খেতাব।
28
ম্য়াচে ২-০ গোলে জয় পায় জুভেন্তাস। যার মধ্যে চতুর্থ গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যা কিনা পেশাদার ফুটবলে ক্রিশ্চিয়ানোর ৭৬০ তম গোল।
38
এই গোলের সুবাদেই পেশাদার ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোল স্কোরার হলেন রোনাল্ডো। ফিফার হিসেবে এই মুহূর্তে রোনাল্ডোই বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।
48
এর আগে অস্ট্রিয়ার জোসেফ বিকান পেশাদার ফুটবলে ৭৫৯টি গোল করেছিলেন। তার রেকর্ড ভেঙে এবার শীর্ষস্থানে চলে গেলেন রোনাল্ডো।
58
১০৪২টি ম্যাচে নতুন এই মাইলস্টোন গড়লেন রোনাল্ডো৷ এই তালিকায় ৭৪২ গোল করে চতুর্থ স্থানে রয়েছেন মেসি। তবে রোনাল্ডোর থেকে প্রায় ২০০টি ম্যাচ কম খেলেছেন বার্সা তারকা।
68
২০০২ সালে স্বদেশিয় ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে পেশাদার কেরিয়ারে পথ চলা শুরু হয়েছিল পর্তুগিজ তারকার৷ প্রায় ১৮ বছরের ফুটবল কেরিয়ারে এই অনন্য নজির গড়লেন তিনি।
78
নিজের ফুটবল কেরিয়ারে ক্লাব ফুটবলে ৬৫৮টি গোল করেছেন রোনাল্ডো৷ আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে ১০২টি গোল করেছেন পর্তুগীজ তারকা।
88
এই অনন্য নজির গড়ায় পর খুশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্ব জুড়ে কোটি কোটি ভক্তদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। আরও এগিয়ে যাওয়াই লক্ষ্য সিআরসেভেনের।
Share this Photo Gallery
click me!
Recommended Photos