দেউলিয়া হতে বসা ক্লাব কিনে নজির গড়লেন এই 'হটেস্ট ফুটবল এজেন্ট'

ফুটবল বিশ্বে হটেস্ট ফুটবল এজেন্ট নামেই পরিচিতি তার। তার হট  লুকে পাগল বিশ্বের নামী নামী ফুটবলার। সেই হট মডেল আনামারিয়া প্রোডান তৈরি করলেন এক নয়া নজির। দেনার দায়ে উঠে যেতে বসা এক ফুটবল ক্লাবকে কিনে নিয়ে নিজের ফুটবল প্রেম প্রমাণ করলেন আনামারিয়া।
 

Sudip Paul | Published : Jun 8, 2020 7:42 AM IST

110
দেউলিয়া হতে বসা ক্লাব কিনে নজির গড়লেন এই 'হটেস্ট ফুটবল এজেন্ট'

২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল রোমের ক্লাব  এএফসি হারম্যানস্ট্যাড। ২০১৮ সাল পর্যন্ত প্রোমোশন এবং বাকি সব কিছুর নিরিখেই এক নম্বর জায়গাটি পাকা করে রেখেছিল জনপ্রিয় এই ফুটবল ক্লাব। তারপর থেকে থেকেই ঋণের বোঝায় ডুবে য়ায় ক্লাবটি। এএফসি হারম্যানস্ট্যাড ক্লাবের ঋণের বোঝা আনুমানিক পরিমাণ প্রায় ১ মিলিয়ন মার্কিন ডলার। ক্লাবের উঠে যাওয়া প্রায় নিশ্চিত। সেই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন হটেস্ট ফুটবল এজেন্ট আনামারিয়া প্রোডান।

210

একেই হয়তো বলে ফুটবল প্রেম। এএফসি হারম্যানস্ট্যাড ক্লাবকে নতুন জীবন দিলেন ৪৭ বছরের প্লেবয় মডেল আনামারিয়া প্রোডান। ক্লাবটি কিনে নিয়ে ক্লাব কর্তৃপক্ষ, প্লেয়ার ও সনমর্থকদের নয়নের মণি হয়ে উঠলেন এই হট মডেল।
 

310

সাম্প্রতিক অতীতে ফুটবল বিশ্ব এত বড় লগ্নি দেখেনি। কোনও মডেলের এমন বিশাল একটি ফুটবল ক্লাব টেক ওভার করে নেওয়ার ঘটনা সত্যিই নজিরবিহীন। শুধু রোমের ফুটবল ফেডারেশন নয়, গোটা ফুটবল বিশ্ব আনামারিয়ার ভূমিকাকে কুর্ণিশ জানিয়েছে।
 

410

যদিও কত টাকা দিয়ে ক্লাবটি তিনি কিনেছেন সে বিষয়ে কিছুই জানাননি মডেল আনামারিয়া প্রোডান। এমনকী লগ্নি বিষয়ক কোনও তথ্য জানানো হয়নি এএফসি হারম্যানস্ট্যাড ক্লাব কর্তৃপক্ষের তরফেও।
 

510

যদিও রোমানিয়ান বেশ কিছু মিডিয়ার তরফে এএফসি হারম্যানস্ট্যাড ক্লাবের ঋণের বোঝার একটা আনুমানিক হিসেব প্রকাশ করা হয়েছে। ভারতীয় টাকায় যে হিসেবটা দাঁড়ায় প্রায় ৭ কোটি ৫৫ লক্ষ টাকার কাছাকাছি।
 

610

এত বিপূল পরিমাণ টাকা দিয়ে ক্লাব পুরো কিনে নেওয়া মুখের কথা নয়। সিবিউ-র এই বিখ্যাত ফুটবল ক্লাবটি কিনে নেওয়ার পর ৪৭ বছরের ওই মডেল বললেন, "হারম্যানস্ট্যাড-কে নতুন জীবন দিয়ে আমরা সত্যিই খুব খুশি। এতে আখেরে ক্লাবের মূল্য বিশ্ব দরবারে আরও বাড়ল।"
 

710

এর আগে দুটি রোমানিয়ান ক্লাবের এগজিকিউটিভ চেয়ারম্যান ছিলেন আনামারিয়া। প্রাক্তন চেলসি ফরওয়ার্ড  আদ্রিয়ান মুতু ছিলেন আনামারিয়ার অন্যতম হাই-প্রোফাইল ক্লায়েন্ট।  এছাড়া একাধিক ফুটবল প্লেয়ারের ক্লায়েন্ট আনামারিয়া।

810

নতুন ক্লাবের দায়িত্বভার নেওয়ার পর ক্লাবের পাশে সর্বতভাবে দাঁড়ানোর আশ্বা দিয়েছেন  আনামারিয়া। আগামী মরসুমে ভাল দল গঠন ও দলের পারফরমেন্স যেন ভাল হয় সেদিকেও নজর দেবেন বলে জানিয়েছেন হটেস্ট ফুটবল এজেন্ট।
 

910

এছাড়া নিজেও বরাবর খুব সৌখিন বলেই পরিচিত আনামারিয়া। তাই ক্লাবকেও ঢেলে সাজানোর ইঙ্গিত দিয়েছেন তিনি। আনামারিয়ার উদ্যোগ প্রথম থেকেই ক্লাব সমর্থকদের সমর্থন পেয়েছে। সকলের বিশ্বার আনামারিয়ার মালিকানায় সম্পূর্ণ নকতু ভাবে ফুটবল বিশ্বে উঠে আসবে  এএফসি হারম্যানস্ট্যাড।

1010

ফুটবলারের সঙ্গেই আনামারিয়ার প্রেম-বিয়ে থেকে শুরু করে ফুটবল ক্লাবে মোটা অঙ্কের লগ্নি।  এ সবের পিছনেই রয়েছে অপার ফুটবল প্রীতি। তা না হলে, এই সংকটজনক পরিস্থিতিতে কেউ ফুটবল ক্লাব কিনবেন না।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos