প্রিয় বন্ধুর উদ্যোগ, মারাদোনার নামে কলকাতায় হতে পারে মিউজিয়াম

২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন ফুটবল কিংবদন্তী দিয়াগো মারাদোনা। তারপর থেকেই বিশ্ব জুড়ে চলছে শ্রদ্ধা জানানোর পালা। এবার 'হ্যান্ড অফ গড'-এর স্মরণে কলকাতায় হতে পারে মারাদোনার নামে মিউজিয়াম। উদ্যোক্তা ববি চেম্মানুর ইন্টারন্যাশনাল গ্রুপ।
 

Sudip Paul | Published : Dec 8, 2020 10:27 AM IST

17
প্রিয় বন্ধুর উদ্যোগ, মারাদোনার নামে কলকাতায় হতে পারে মিউজিয়াম

প্রয়াত ৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক মারাদোনাকে সম্মান জানানো হচ্ছে বিশ্ব জুড়ে। মারাদোনা স্মরণে নানা ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে ফুটবল বিশ্বে। 
 

27

মারাদোনাকে শ্রদ্ধা জানাতে নাপোলি ক্লাবের স্টেডিয়ামের নাম পাল্টে দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়াম রাখা হয়েছে। এবার মারাদোনা স্মরণে স্টেডিয়াম তৈরি হতে চলেছে ভারতে। তাও হতে পারে আবার কলকাতায়।
 

37

এই মিউজিয়াম তৈরি করতে চলেছে ববি চেম্মানুর ইন্টারন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর ববি চেম্মানুর।ফুটবল ঈশ্বরের স্মরণে এই মিউজিয়াম হতে চলেছে।
 

47

মিউজিয়ামে মারাদোনার ভাস্কর্য তৈরি করা হবে। যা তৈরি হবে ৮৬ বিশ্বকাপের ঐতিহাসিক মুহূর্ত হ্যান্ড অফ গডের আদলে। শুধু তাই নয়, সেই সঙ্গে এই মিউজিয়ামে কিংবদন্তি মারাদোনার সোনার মূর্তি বসানো হবে বলেও জানিয়েছেন ববি চেম্মানুর।
 

57

মারাদোনার পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানা ঘটনা তুলে ধরা হবে ওই মিউজিয়ামে। এক সাংবাদিক সম্মেলনে চেমানুর জানান, শিল্প এবং প্রযুক্তির সংমিশ্রণে তৈরি হবে মারাদোনা মিউজিয়াম। 
 

67

২০১৮ সালে ববি চেমানুর গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন মারাদোনা। ২০১২ সালে কান্নুরে চেমানুর জুয়েলার্সের একটি শোরুমের উদ্বোধন করেন তিনি। তখন থেকেই তাদের বন্ধুত্ব।

77

ববি চেম্মানুর জানিয়ছেন,'দুবাইয়ে ২০১১ সালে মারাদোনার সঙ্গে আমার পরিচয়। ওঁরই সোনার একটা ছোট মূর্তি ওঁকে উপহার দিই। তখন উনি বলেন, যদি একটা বড় সোনার মূর্তি হত, যেখানে হ্যান্ড অফ গড ফুটে উঠবে। ওঁর মৃত্যুর পর সেই ইচ্ছেপূরণ করতে পেরে আমি খুব তৃপ্তি পাচ্ছি। এই মিউজিয়াম ওঁর প্রতি আমার শ্রদ্ধা। মারাদোনা সম্পর্কিত তথ্যে ভরা থাকবে মিউজিয়াম।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos