অপ্রতিরোধ্য ব্রাজিল না অঘটন ঘটাবে পেরু, কোপার সেমিতে জানুন দুই দলের স্ট্র্যাটেজি

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকার শেষ চারের লড়াই। প্রথম সেমি ফাইনালে ভারতীয় সময় ভোর ৪.৩০ মিনিটে মুখোমুখি হবে ব্রাজিল ও পেরু। অপেক্ষাকৃত দুর্বল হলেও, সেমি ফাইনালের মত বড় ম্য়াচকে হালকাভাবে নিচ্ছে না ব্রাজিল টিম ম্যানেজমেন্ট। পরেু বধের ছকও প্রস্তুত তিতের। ইতিমধ্যেই কোপার মেগা ফাইনালে ব্রাজিল বনাম আর্জেন্টিনা মহারণ দেখার অপেক্ষায় এখন থেকেই কাউন্টডাউন শুরু করে দিয়েছে ফুটবল 
 

Sudip Paul | Published : Jul 5, 2021 12:52 PM IST

18
অপ্রতিরোধ্য ব্রাজিল না অঘটন ঘটাবে পেরু, কোপার সেমিতে জানুন দুই দলের স্ট্র্যাটেজি

কোপা আমেরিকার প্রথম ম্যাচে এই পেরুর বিরুদ্ধেই ৪-০ গোলে জয় পেয়েছিল ব্রাজিল। গ্রুপ লিগের ৪টি ম্য়াচের মধ্যে তিনটিতে জিতে ও একটি ম্যাচ ড্র করেছিল সাম্বা ব্রিগেড।
 

28

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পৌছায় নেইমাররা। নক আউটে চিলে ১-০ গোলে হারিয়ে শেষ তারের টিকিট পাকা করে তিতের দল। তবে কোয়ার্টর ফাইনালে গ্যাব্রিয়েল জেসাসের রেড কার্ড কিছুটা অস্বস্তি বাড়িয়েছে দলের।

38

গ্রুপ লিগে পেরুর বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেলেও, ফাইনালে ওঠার লড়াইতে পেরুকে যথেষ্ট সমীহ করছে ব্রাজিল দল। তাই পূর্ণ শক্তির দলই নামাতে চলেছে ব্রাজিল।

48

বল পজিশন ধরে রেখে আক্রমণাত্মমক ফুটবল খেলেই পেরু বধের ছক কষেছে ব্রাজিল টিম ম্যানেজমেন্ট। তবে খেলার শুরুর কিছুক্ষণ প্রতিপক্ষ দেখে নিতে পারেন ব্রাজিল কোচ।

58

এই ব্রাজিল দলের সবথেকে বড় শক্তি হল কোনও ব্যক্তিগত তারকার উপর নির্ভরশীল নয় এই দল। গোলের মধ্যে রয়েছে নেইমার, রিচার্লসন, ফির্মিনো থেকে স্যান্ড্রো। তাই বড় ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী গোটা দল।
 

68

অপরদিকে, গ্রুপ লিগের হারের বদলা নিতে ও সেমিতে অঘটন ঘটিয়ে কোপার ফাইনালে যেতে  মরিয়া পেরু। এবার লড়াই দিতে প্রস্তুত রিকার্ডো গ্যারেসার দল। তবে কোয়ার্টার ফাইনালে রেড কার্ড দেখার জন্য ক্যারিলোকে পাচ্ছে না পেরু।

78

ব্রাজিলের বিরুদ্ধে প্রথমেই আক্রমণে না গিয়ে রক্ষণ সামলে চকিতে প্রতিআক্রমণে যাওয়ার রণনীতিতেই পেরুর খেলার সম্ভাবনা বেশি। নেইমার লড়াই দিতে প্রস্তুত লাপাডুলা, ইয়োটুন, পেনা, কুয়েভেরা। 

88

তবে ফুটবল বিশেষজ্ঞরা এই ম্যাচে ব্রাজিলকেই একশো শতাংশ ফেভারিট ধরছে। আর ফুটবল বিশ্ব অপেক্ষায় রয়েছে পেরুকে হারিয়ে ব্রাজিল ও কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনা যেন ফাইনাল ওঠে। মেগা ফাইনাল দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos