আবেগের রং সবুজ-মেরুন, লকডাউনের মাঝে বাড়ির ছাদে ২৯ জুলাই উদযাপন মোহনবাগান ভক্তদের

লকডাউনে কি আর ইতিহাস ফিকে হয়ে যায়! মঞ্চ প্রস্তুতই ছিল, বুধবার নিজের বাড়ির ছাদে ঐতিহাসিক ২৯ জুলাই পালন করলেন মোহনবাগান অন্তপ্রাণ এক সমর্থক। তিনি ক্লাবের দীর্ঘদিন সদস্য়ও বটে। যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে দিনভর চলল নানা অনুষ্ঠান। আনন্দে মেতে উঠলেন সবুজ মেরুন ফ্যানস ক্লাবের সদস্যরা।
 

Asianet News Bangla | Published : Jul 29, 2020 2:55 PM IST

15
আবেগের রং সবুজ-মেরুন, লকডাউনের মাঝে বাড়ির ছাদে ২৯ জুলাই উদযাপন মোহনবাগান ভক্তদের

পরাধীন ভারতের শাসক তখন ইংরেজ। ১৯১১ সালের ২৯ জুলাই খালি পায়ে খেলে ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে হারিয়ে যে ভারতীয় দল প্রথম আইএফএ শিল্ড জেতে, সেই দলটির নাম ছিল মোহনবাগান।
 

25

সেদিন গড়ের মাঠে খেলার প্রথমার্ধে অবশ্য এগিয়ে গিয়েছিল ইস্ট ইয়র্কশায়ার। এরপর অধিনায়ক শিবদাস ভাদুড়ির গোলে সমতায় ফেরে মোহনবাগান। খেলার শেষ লগ্নে জয়সূচক গোলটি করে অভিলাষ ঘোষ। 
 

35

ঐতিহাসিক সেই কীর্তির স্মরণে প্রতিবছর ২৯ জুলাই দিনটিকে মোহনবাগান দিবস হিসেবে পালন করা হয়। অলোকসজ্জায় ঝলমল করে গঙ্গাপারে ক্লাবের তাঁবু। প্রাক্তনীদের প্রীতি ম্যাচ, মোহনবাগান রত্ন পুরস্কার প্রদান, আর সবশেষে থাকে সাংস্কৃতিক অনুষ্ঠান।
 

45

করোনা আতঙ্কে এবার সেসব আর কিছুই হল না। হাওড়ার বাগনানে নিজের বাড়ির ছাদটিকে প্রিয় ক্লাবের তাঁবুর আদলে তৈরি করছেন মোহনবাগান সমর্থক শান্তনু বেরা।
 

55

মঙ্গলবার বাগনানে সেই 'মোহনবাগান তাঁবু'তেই পালিত ২৯ জুলাই। করোনা আতঙ্কের মাঝেও নাচে-গানে প্রিয় ক্লাবের অমর কীর্তিকে স্মরণ করলেন বাগান সমর্থকেরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos