বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিটের তকমা পেয়েছেন,এবার বরুশিয়ার ফুটবলারদের ফিটনেস মন্ত্র দেবেন অ্যালিশা স্মিডিট

বিশ্বের সবথেকে সেক্সিয়েস্ট অ্যাথলিটের তকমা আগেই পেয়েছিলেন তিনি। অলিম্পিকে সোনা জয়কে পাখির চোখ করে এগোচ্ছিলেন জার্মানির অ্যাথলিট অ্যালিশা স্মিডিট। ইতিমধ্যেই তার কাছে রয়েছে বিশ্বের নামী কোম্পানির স্পনসরশিপও। এবার নতুন ভূমিকায় দেখা যাচ্ছে অ্যালিশাকে। বুন্দেশলিগার দল বরুশিয়া ডর্টমুন্ডের ফিটনেস কোচ হলেন তিনি।
 

Sudip Paul | Published : Oct 5, 2020 2:25 PM IST

112
বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিটের তকমা পেয়েছেন,এবার বরুশিয়ার ফুটবলারদের ফিটনেস মন্ত্র দেবেন অ্যালিশা স্মিডিট

করোনা পরবর্তী সময়ে ফুটবলারদের ফিটনেস বড় ইস্যু হতে চলেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। ফিটনেস সমস্যায় ভুগছেন অনেকেই। কিন্তু ফিটনেসের উপর জোর দিতে অনেকেরই অনীহা থাকে। সেই কথা ভেবেই অভিনব পদক্ষেপ নিল জার্মানির বুন্দেশ লিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। 
 

212

২১ বছর বয়সী জার্মান মহিলা অ্যাথলিট অ্যালিসা স্মিডিটকে ডর্টমুন্ড তাদের ফিটনেস কোচ হিসেবে নিয়োগ করল‌। ইতিমধ্যেই কাজও শুরু করে দিয়েছেন অ্যালিশা।
 

312

অ্যালিসা নিজের ইনস্টাগ্রাম থেকে বেশ কিছু ছবি আপলোড করেছেন, যাতে দেখা যাচ্ছে ম্যাট হুমেলস, ম্যানুয়েল, থমাস ম্যুনিয়েরের মতন ফুটবলারদের সাথে তিনি ওয়ার্ক আউটে ব্যস্ত।

412

এমনকি জার্মান ডিফেন্ডার ম্যাট হুমেলসকে ৪০০ মিটার দৌড়ের চ্যালেঞ্জে অনায়াসে হারিয়েছেন স্মিডিট। দৌড়ের পর একসঙ্গে ছবিও শেয়ার করেছেন তারা।

512

২১ বছর বয়সী জার্মান মহিলা অ্যাথলিট অ্যালিসা স্মিডিটকে ডর্টমুন্ড তাদের ফিটনেস কোচ হিসেবে নিয়োগ করল‌। প্রসঙ্গত, অ্যালিসা এই মুহূর্তে বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিট।
 

612

সমর্থকরা অবশ্য স্মিডিটের নিয়োগ নিয়ে মস্করা করতে ছাড়েননি। কেউ কেউ লিখেছেন স্মিডিটের জন্যই এই মরসুমটা ইডুনা পার্ক ছেড়ে যাবেন না স্যাঞ্চো। প্রসঙ্গত, স্যাঞ্চো এই মরশুমে ম্যান ইউয়ে যাওয়ার জন্য এক পা বাড়িয়েই ছিলেন কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

712

অ্যালিশা স্নিডিটের মতন সুন্দরী ও বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিট দলের ফিটনেস কোচ হিসেবে যোগ দেওার ফিটনেস ট্রেনিংয়ে বাড়তি মvযোগ দিয়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের প্লেয়াররা।
 

812

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়াতেও অত্যন্ত জনপ্রিয় স্মিডিট। প্রায় ১ মিলিয়ন ফলোয়ার রয়েছে তাঁর ইন্সটাগ্রামে। ১৯৯৮ সালে জন্ম হওয়া স্মিডিট যিনি ২০১৭ সালে ইউরোপীয় অনুর্ধ্ব-২০ অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন।
 

912

এখন টোকিও অলিম্পিকের প্রস্তুতিতে ব্যস্ত অ্যালিশা। তার রূপে দুনিয়া কাহিল হলেও, বিশ্বের সব থেকে বড় ক্রীড়া মঞ্চে এবার নিজেকে মেলে ধরতে বদ্ধপরিকর তিনি।
 

1012

২০২০ টোকিয়ো অলিম্পিক্সে দেখা যাবে অ্যালিশা স্মিডকে। অলিম্পিক্সে ২০০ মিটার, ৪০০ মিটার এবং ৮০০ মিটারের ট্র্যাক ইভেন্টে অংশ নিতে দেখা যাবে তাঁকে। 

1112

সোশ্যাল মিডিয়ায় তার বিকিনি পরিহত  ছবি, অনুশীলনের ছবি, ব্যাক্তিগত জীবনের কিছু মুহূর্তের ছবি রীতিমত ঝড় তুলে দেয় তার ফলোয়ারদের মনে। তাই তো প্রতিদিন লাফিয়ে  লাফিয়ে বাড়ছে তার ফলোয়ারের সংখ্যা।

1212

তবে শুধু রূপ দিয়েই বিশ্বকে মাতিয়ে রাখাই লক্ষ্য নয় অ্যালিশার। অ্যাথলিট জগতে নিজের নাম আরও উজ্জ্বল করতে চান তিনি। ডর্টমুন্ড দলের ফিটনেসের উন্নতির পাশাপাশি অলিম্পিকে পদক জেতাই স্বপ্ন তার। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos