মডেল থেকে সিনিয়র অ্যাডভাইজার, রইল ট্রাম্প কন্যা ইভাঙ্কা সম্পর্কে ১০ অজানা তথ্য

বাবার কোম্পানি ডোনাল্ড ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট। সেখানে তিনি তাঁর বাবার আবাসন ও হোটেল ব্যবস্থাপনার দিকগুলোও পরিচালনা করেন। ইভাঙ্কা ট্রাম্প তাঁর বাবার সিনিয়র অ্যাডভাইজার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট ফ্যামিলির প্রথম ইহুদি সদস্য, তার স্বামী জেরাড কুশনারকে বিয়ে করার আগে তিনি ইহুদি ধর্মে রূপান্তরিত হন।

deblina dey | Published : Feb 24, 2020 4:37 AM IST / Updated: Feb 24 2020, 10:08 AM IST

110
মডেল থেকে সিনিয়র অ্যাডভাইজার, রইল ট্রাম্প কন্যা ইভাঙ্কা সম্পর্কে ১০ অজানা তথ্য
নিউইয়র্কের ম্যানহাটনে ১৯৮১ সালের ৩০ অক্টোবর জন্মগ্রহণ করেন ইভাঙ্কা। পেশায় তিনি একজন আমেরিকান ব্যবসায়ী সেইসঙ্গে একজন ফ্যাশন মডেল। মার্কিন যুক্তরাষ্টের নির্বাচিত রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা।
210
মার্চ ২০১৭ থেকে তিনি তার বাবার রাষ্ট্রপতি প্রশাসনে কাজ শুরু করেন। তিনি তাঁর বাবার প্রশাসনে একজন সরকারী কর্মচারী হওয়ার আগেও রাষ্ট্রপতির অভ্যন্তরীণ সদস্যের অংশ হিসেবে তিনি বিবেচিত হন।
310
আজই ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে থাকবেন ট্রাম্প পত্নী মিলানিয়া ও কন্যা ইভাঙ্কা। প্রথমে আমেদাবাদে মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন প্রেসিডেন্ট। সেখান থেকে আগ্রায় যাবেন তাঁরা। ঘুরে দেখবেন তাজমহল। এই প্রথম সস্ত্রীক ভারত ভ্রমণে ট্রাম্প পরিবার।
410
তবে কন্যা ইভাঙ্কার ভারত সফর এই প্রথম নয়। তিনি এর আগেও ভারতে এসেছিলেন। ২০১৭ সালের নভেম্বর মাসে ভারতে এসেছিলেন ইভাঙ্গা। তবে পরিবারের সঙ্গে এই প্রথম তার ভারতে আসা।
510
ইভাঙ্কা তাঁর পরিবারের চতুর্থ প্রজন্ম যিনি তাঁর পারিবারিক ব্যবসা সামলাচ্ছেন। সেই সঙ্গে পরিবারের মালিকানাধীন ট্রাম্প সংস্থার নির্বাহী সহ-সভাপতি হিসাবে কিছু সময়ের জন্য দায়িত্ব পালন করেছিলেন। তিনি তাঁর বাবার টেলিভিশন শো দ্য অ্যাপ্রেন্টিসে বোর্ডরুমের বিচারকও ছিলেন।
610
২০১৭-এর মার্চ মাসে তিনি ট্রাম্প সংস্থা ছেড়ে একজন সিনিয়র উপদেষ্টা হিসাবে বাবার রাষ্ট্রপতি প্রশাসনে দায়িত্ব পালন শুরু করেন। ২০১৭ সালে নির্বাচনে জয়ী হয়ে ডোনাল্ড ট্রাম্প ইউনাটেড স্টেট এর ৪৫ তম প্রেসিডেন্ট পদে নিযুক্ত হন।
710
ইভাঙ্কার যখন মাত্র দশ বছর বয়স তখন মা ইভানা ও বাবা ডোলান্ড ট্রাম্প-এর বিচ্ছেদ হয়। ১৫ বছর বয়স পর্যন্ত ম্যানহাটনের চ্যাপিন স্কুলে তিনি পড়াশোনা করেছিলেন। এরপর চোয়াট থেকে গ্রাজুয়েট করার পরে, তিনি দু'বছর ধরে জর্জিটাউন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন।
810
তারপরে পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ার্টন স্কুলে স্থানান্তরিত হন। এখান থেকে তিনি ২০০৪ সালে অর্থনীতিতে স্নাতক করে গ্রাজুয়েট কম লওড ডিগ্রি অর্জন করেন। স্কুলে পড়াকালীন তিনি মডেলিং এর সঙ্গে যুক্ত হন। তিনি টমি হিলফিগার এবং সাসন জিন্স এর বিজ্ঞাপণেও কাজ করেছেন।
910
ইভাঙ্কা ভার্সেস, মার্ক বাউয়ের এবং থিয়েরি মুগলারের মত ফ্যাশনশো-তে ব়্যাম্পওয়াক-ও করেছেন। ২০১৫ সালে, তিনি প্রকাশ্যে তার বাবার নির্বাচনী প্রচারে সমর্থন করেছিলেন। একইসঙ্গে নির্বাচনে সমর্থন এবং রক্ষার জন্য জনসমক্ষে উপস্থিত হয়ে প্রচারে অংশ নিয়েছিলেন।
1010
২০০৫ সালে জারেড কুশনার-এর সঙ্গে প্রথম দেখা করেন এবং ২০০৯ সালে তাঁরা বিয়ে করেন। ইভাঙ্কা ও জারেড-এর রয়েছে তিন সন্তান। একটি কন্যা ও দুটি পুত্র সন্তান। এদিনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেই ভারত সফরে আসছেন বাণিজ্য সচিব উইলবুর রোজ, জারেদ কুশনের সহ মার্কিন প্রশাসনের বিশিষ্টরা। মেয়ে ইভাঙ্কা ও তাঁর স্বামী জারেদ কুশনের দুজনেই ট্রাম্পের পরামর্শদাতাও।
Share this Photo Gallery
click me!
Recommended Photos