এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পাররেন সিএসকে অধিনায়ক ধোনি, জেনে নিন আপনিও

আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান এমএস ধোনি। ব্য়াটসম্যান ও অধিনায়ক হিসেবে অসংখ্য রেকর্ড রয়েছে মাহির ঝুলিতে। গতবারের আইপিএল ব্যাটসম্যান, অধিনায়ক হিসেবে খুব একটা ভালো যায়নি এমএসডির। এবারও আইপিএলে একাধিক রেকর্ড গড়ার সুযোগ রএছে ধোনির। আইপিএল ২০২১ শুরুর আগে দেখে নিন কোন কনো রেকর্ড গড়তে পারেন মহেন্দ্র সিম ধোনি।
 

Sudip Paul | Published : Apr 6, 2021 2:46 PM IST / Updated: Apr 06 2021, 08:21 PM IST

18
এবার আইপিএলে  কোন কোন রেকর্ড গড়তে পাররেন সিএসকে অধিনায়ক ধোনি, জেনে নিন আপনিও

আইপিএল, আন্তর্জাতিক ফর্ম্যাট ও ঘরোয়া ক্রিকেট মিলিয়ে ৬৮২১ টি২০ রানের মালিক মহেন্দ্র সিং ধোনি। আগামী আইপিএলে আর ১৭৯ রান করলেই সাত হাজারের ক্লাবে প্রবেশ করবেন সিএসকে অধিনায়ক। এর আগে যে ক্লাবের সদস্য হয়েছেন ক্রিস গেইল, কাইরন পোলার্ড, শোয়েব মালিক, বিরাট কোহলি, মার্টিন গাপটিলের মতো রথীরা।
 

28

আইপিএলে এখনও পর্যন্ত ২১৬টি ছক্কা হাঁকিয়েছেন এমএস ধোনি। কেবল চেন্নাই সুপার কিংসের হয়ে ১৮৬টি ছক্কা এসেছে কিংবদন্তি উইকেটরক্ষকের ব্যাট থেকে। অর্থাৎ আগামী আইপিএলে আর ১৪টি ছক্কা হাঁকালে একই দলের হয়ে ২০০টি ওভার বাউন্ডারির মালিক হবেন এমএসডি।
 

38

উইকেটের সামনে তিনি যেমন দুরন্ত পারফর্ম করেন, তেমনই গ্লাভস হাতে উইকেটের পিছনেও ধোনির জুড়ি মেলা ভার। আপাতত আইপিএলে তাঁর নামের পাশে ১৪৮টি শিকার। তাই আর দু’জনকে আউট করলেই প্রথম উইকেটকিপার হিসেবে আইপিএলে ১৫০টি শিকার করে ফেলবেন তিনি।
 

48

এছাড়াও ধোনি যে রকের্ডগপলি ইতিমধ্যেই গড়ে ফেলেছেন সেগুলি হল, আইপিএলে সর্বাধিক ২০৪টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে ধোনির ঝুলিতে। যা এবার আরও এগিয়ে নিয়ে যাবেন এমএসডি।

58

এছাড়া এখনও পর্যন্ত আইপিএলে নিজের কেরিয়ারে ২০৯টি ছক্কা হাকিয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। যা ভারতীয় প্লেয়ার হিসেবে প্রথম, ও আইপিএলের সব মিলিয়ে তৃতীয়।

 

68

চেন্নাই সুপার কিংসকে তিনবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন এমএস ধোনি। এছাড়াও আইপিএলের একমাত্র অধিনায়ক হিসেব ১০০টি ম্যাচ জেতারপ নজিরও রয়েছে মাহির ঝুলিতে।
 

78

১৭ থেকে ২০ অর্থাৎ ডেথ ওভারে আইপিএলে সব থেকে বেশি ছয় মারার নজির রয়েছে আইপিএলে। মোট ১৪১টি ছক্কা মেরেছেন ধোনি। এছাড়া আরসিবির বিরুদ্ধে সর্বাধিক ৮৩২ রান করার রেকর্ডও রয়েছে মাহির।
 

 

88

১০ এপ্রিল আইপিএলের প্রথম ম্য়াচে নামছে সিএসকে। প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। নতুন মরসুমে শুধু ব্যক্তিগত রেকর্ড গড়াই নয়, দলকেও সাফল্য এনে দিতে মুখিয়ে রয়েছেন এমএস ধোনি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos