ব্রেক ডান্সে বুঁদ হবে এবার অলিম্পিক, জুটবে পদকও

অলিম্পিকের ইতিহাসে ঐতিহাসিক সিদ্ধান্ত।  অলিম্পিকিসের অন্তর্ভূক্ত হতে চলেছে ব্রেক ডান্স। ২০২৪ সালে প্যারি অলিম্পিক থেকে ব্রেক ডান্সারদেরও দেখা যাবে বিশ্বের সব থেকে বড় স্পোর্টিং ইভেন্টে। অলিম্পিক্স কমিটির এই সিদ্ধান্তে খুশি বিশ্ব জুড়ে ব্রেক ডান্সাররা।
 

Sudip Paul | Published : Dec 8, 2020 8:22 AM IST / Updated: Dec 08 2020, 02:19 PM IST

17
ব্রেক ডান্সে বুঁদ হবে এবার অলিম্পিক, জুটবে পদকও

ইন্টার ন্যাশানাল অলিম্পিক কমিটির কাছে পূর্বেই ব্রেক ডান্সকে অলিম্পিকের অন্তর্ভূক্ত করার জন্য আবেদন জানিয়েছিল ২০২৪ অলিম্পিকের আয়োজক প্যারিস।
 

27

দীর্ঘ আলোচনার পর অবশেষে অলিম্পিক্স কমিটি সিদ্ধান্ত নেয় যে ২০২৪ প্যারিস অলিম্পিক থেকে ব্রেক ডান্সকে অন্তর্ভূক্ত করা হবে। অলিম্পিক্সকে নতুন প্রজন্মের কাছে আরও আকর্ষণীয় করে তুলতেই এই সিদ্ধান্ত। 
 

37

তবে ২০২১ অলিম্পিকে কেনও নয় তা নিয়ে উঠেছে প্রশ্ন। কারন হিসেবে জানা গিয়েছে, প্য়ারিস যেহেতু ব্রেক ডান্সের পীঠস্থান, তাই ২০২৪ প্যারিস অলিম্পিককেই বেছে নেওয়া হয়েছে।
 

47

বিশ্বের বিভিন্ন ব্রেক ডান্সাররা এই উদ্যোগকে স্বাগত জানালেও, রয়েছে বিতর্কও। অনেকেই প্রশ্ন তুলেছে ব্রেকি একটি নৃত্য শৈলি। যদি সেটা অলিম্পিক্সের মত  স্পোর্টসের আসরে জায়গা পায়, তাহলে অন্যান্য নৃত্যশৈলি কেনও তা পাবে না।
 

57

অলিম্পিক্সে ব্রেকডান্সের ক্ষেত্রে নজর দেওয়া হবে নাচের ধরন, ঘোরার ক্ষমতা, পায়ের কাজ এবং ফ্রিজিং অর্থাৎ একটি বিশেষ ভঙ্গিতে এক ভাবে দাঁড়ানোর ক্ষমতার ওপর।

67


অনেকে আবার মনে করেন ব্রেক ডান্সকে অলিম্পিক্সের অন্তর্ভূক্ত করায় অলিম্পিকের জনপ্রিয়তা অনকে বাড়বে। কারণ যারা স্পোর্টস পছন্দ করেন না, বা স্পোর্টসের বাইরের লোকেদেরও অলিম্পিকের প্রতি আকর্ষণ বাড়বে। 
 

77

তবে শুধু ব্রেক ডান্স নয়, আরও তিনটি নতুন খেলা অলিম্পিক্সের অন্তর্ভূক্ত করা হয়েছে। সার্ফিং, স্কেটবোর্ডিং এবং স্পোর্ট ক্লাইম্বিং টোকিয়ো অলিম্পিক্সে যোগ করা হয়েছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos