বঙ্গ ভোটের পঞ্চম দফা, বিধাননগর থেকে শিলিগুড়ি কয়েকটি আসনে লড়াই হবে হেভিওয়েটদের মধ্যে

শনিবার পঞ্চম দফার ভোট গ্রহণ এই রাজ্যে। এই দফায় ৬টি জেলার ৪৫টি আসনে ভোট গ্রহণ হবে। সজিত সব্যসাচীর বিধাননগরের মতই এই সেয়ানে সেয়ানে লড়াই হবে শিলিগুড়ি, কামারহাটিসহ বেশ কয়েকটি কেন্দ্রে। 

Asianet News Bangla | Published : Apr 16, 2021 10:31 AM IST

16
বঙ্গ ভোটের পঞ্চম দফা, বিধাননগর থেকে শিলিগুড়ি কয়েকটি আসনে লড়াই হবে হেভিওয়েটদের মধ্যে

শিলিগুড়িঃ

শিলিগুড়ি বিধানসভা  কেন্দ্র ভোটের লড়াই হবে দুই হেভিওয়েট প্রার্থীর মধ্যে। এক দিকে রয়েছেন দীর্ঘ দিনের বাম বিধায়ক অশোক ভট্টাচার্য। অন্যদিকে তৃণমূলের টিকিটে দাঁড়িয়েছে ওমপ্রকাশ মিশ্র।  শিলিগুড়িতে হিন্দিভাষীদের ভোট একটা বড় ফ্যাক্টর। আর সেই কারণেই রাজনৈতি মহলের নজর রয়েছে এই কেন্দ্রের দিকে। কারণ বাম প্রার্থী এবার শিলিগুড়ি আসনটি ধরে রাখতে পারবেন কিনা তাই নিয়ে উঠছে প্রশ্ন। 

26

বিধাননগরঃ 
ইতিমধ্যেই ছোট নন্দীগ্রামের তকমা পেয়েছে বিধাননগর বিধানসভা কেন্দ্র। বর্তমান ও প্রাক্তনের লড়াই হবে এই কেন্দ্রে। একটা সময় তৃণমূল প্রার্থী সুজিত বসু ও বিজেপি প্রার্থী সব্যসাচী দত্ত দুজনেই তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা ছিলেন। কিন্তু লোকসভা ভোটের পরই দলবদল করে তৃণমূল ছেড়ে বিজেপিতে গেছেন সব্যসাচী দত্ত। তাই নজরে রয়েছে বিধাননগর বিধানসভা কেন্দ্রটি। সুজিত না সব্যসাচী কার প্রতি সদয় হয় বিধাননগরবাসী সেটাই এখন দেখার। 

36

বরানগরঃ
তৃণমূল কংগ্রেসের পোড় খাওয়ায় রাজনৈতিক ব্যক্তিত্ব তাপস রায়ের বিরুদ্ধে বিজেপির তারকা প্রার্থী পার্ণো মিত্রে। বাম ঘেঁষা বলে একটা সময় পরিচিত ছিলেন পার্ণো। গত লোকসভা নির্বাচনের আগেই গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন তিনি। বিজেপির যে কোনও কর্মসূচিতে থাকেলেও কিছুটা পিছনের সারিতে ছিলেন পার্ণো। তাঁকেই বিজেপি দাঁড় করিয়েছে পোড় খাওয়ার রাজনীতিবিদের বিরুদ্ধে। 

46

কামারহাটিঃ 
এই কেন্দ্রে মূলত ত্রিমুখী লড়াই। একদিকে মন মিত্র।অন্যদিকে বাম প্রার্থী শায়ন মিত্র। আর রয়েছে বিজেপি প্রার্থী অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়। তাঁকে অবশ্য অধিকাংশ মানুষই রাজু বন্দ্যোপাধ্যায় নামে চেনেন। তবে এইকেন্দ্র সকলেই তাকিয়ে রয়েছেন মদন মিত্রের দিকে। একটা সময় রাজ্যের মন্ত্রী। ছিলেন মমতার ঘনিষ্ট। তাঁর সঙ্গে লড়াই হবে মূলত বিজেপি রাজু বন্দ্যোপাধ্যায়ের। 

56

দমদমঃ
একটা সময় রাজ্যরাজনৈতিতে বামেদের গড় হিসেবে পরিচিত ছিল দমদম বিধানসভা কেন্দ্রটি।  কিন্তু রাজনৈতিক মহলের ধারনা চলতি বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রের বাম নয় তৃণমূলের সঙ্গে টক্কর লাগবে বিজেপির। দুই অধ্যাপক প্রার্থীর মধ্যেই হবে হবে মূল লড়াই। এক দিয়ে বিমলাশঙ্কর নন্দ। অন্যদিকে রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

66

রাজারহাট গোপালপুর
রাজনৈতিক ধারেভারে অনেকটাই এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য। আর গ্ল্যামারে এগিয়ে তৃণমূলের অদিতী মুন্সি। তবে রাজনীতির আঙিনায় বিচরণ রয়েছে অদিতির। কারণ তাঁর স্বামী দীর্ঘ দিন ঘরেই তৃণমূলের সংক্রিয় সদস্য। স্বামীর হাত ধরেই রাজনীতি আসরে এসে শমীকের মত ওজনদার প্রার্থীকে কতটা টক্কর দেবেন অদিতি সেটাই দেখার।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos