'বেচারা' থেকে 'ঘর ওয়াপসি' - ফের ঘাসফুলে ফুটল মুকুল, আড়াই মাসে কীভাবে বদলালো ঘটনাক্রম

২০১৭ সালে তৃণমূল কংগ্রেস ছেড়েছিলেন মুকুল রায়। দল তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করেছিল। তিনি যোগ দিয়েছিলেন বিজেপিতে। তারপর বিজেপির সর্বভারতীয় সহ সভাপতিও হয়েছিলেন। কিন্তু ৩ বছর ৯ মাস পর আবার তিনি ফিরলেন ঘরে। তবে গত আড়াই মাস ধরেই তাঁর দলে ফেরার সম্ভাবনা তৈরি হচ্ছিল। দেখে নেওয়া যাক, কীভাবে ঘটল তাঁর এই ঘর ওয়াপসি -

 

 

amartya lahiri | Published : Jun 11, 2021 12:22 PM IST / Updated: Jun 12 2021, 02:39 PM IST

18
'বেচারা' থেকে 'ঘর ওয়াপসি' - ফের ঘাসফুলে ফুটল মুকুল, আড়াই মাসে   কীভাবে বদলালো ঘটনাক্রম

৩০  মার্চ - নন্দীগ্রামে ভোটের একদিন আগে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছিলেন, 'মুকুল বেচারা থাকে কাচরাপাড়া। ব্যারাকপুর, জগদ্দল, ভাটপাড়া। এটা ওর নিজের এলাকা। ওকে পাঠিয়ে দিয়েছে কৃষ্ণনগরে। মুকুল শুভেন্দুর মতো এত খারাপ নয়'।

28

৭ মে - বিধানসভায় বিজেপির ৭৭ জন বিধায়ককে নিয়ে পরিষদীয় দলের বৈঠক ডেকেছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু সেই বৈঠকে আসেননি মুকুল রায়। বরং, সৌজন্য বিনিময় করেন তৃণমূলের সুব্রত বক্সির সঙ্গে। বলেছিলেন, যা বলার সাংবাদিক সম্মেলন করে পরে বলবেন।

38

৮ মে - সোশ্যাল মিডিয়ায় মুকুল জানিয়েছিলেন বিজেপির সৈনিক হিসাবেই তাঁর লড়াই চলবে।

48

২৯ মে - সোশ্যাল মিডিয়ায় দলের কৌশল নিয়ে প্রশ্ন তুলেছিলেন মুকুল-পুত্র শুভ্রাংশু।

 

58

২ জুন - মুকুল রায়ের স্ত্রী, অসুস্থ কৃষ্ণা রায়কে দেখতে কলকাতার অ্যাপোলো হাসপাতালে উপস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক ফিরতেই তড়িঘড়ি হাসপাতালে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-ও।

68

৯ জুন - হেস্টিংসে দিলীপ ঘোষের ডাকা বৈঠকে অনুপস্থিত মুকুল রায়। কারণ দেখালেন স্ত্রীর অসুস্থতা।

78

১০ জুন - রাতেই মুকুল রায়কে দলে ফেরানোর সিদ্ধান্ত পাকা হয়। তবে তৃণমূল কংগ্রেস এবং মুকুল রায় - দুই পক্ষই বিষয়টি গোপন রেখেছিল।

88

১১ জুন - মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়-সহ তৃণমূল নেতৃত্বের উপস্থিতিতে তৃণমূলল কংগ্রেসে ফিরলেন সপুত্র মুকুল রায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos