প্রবল বর্ষণে ভাসতে চলেছে বাংলার এই জেলাগুলি, ২০০ মিমিরও বেশি বৃষ্টির পূর্বাভাস


আবহাওয়া দফতর সূত্রে খবর,  মৌসুমী অক্ষরেখা জামশেদপুর ও দীঘা হয়ে পর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।বুধবার উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গেও। দেখুন ছবি।

 

Asianet News Bangla | Published : Aug 18, 2021 11:57 AM IST

110
প্রবল বর্ষণে ভাসতে চলেছে বাংলার এই জেলাগুলি, ২০০ মিমিরও বেশি বৃষ্টির পূর্বাভাস

মৌসুমী অক্ষরেখা জামশেদপুর ও দীঘা হয়ে পর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।
 
 

210

হাওয়া অফিস জানিয়েছে,  কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

310


আবহাওয়া দফতর সূত্রে খবর, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি অনুভূত হবে। বুধবার শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৮২ শতাংশ ।
 

410

 
  বুধবার উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস। আলিপুরদুয়ার, কোচবিহারে ঝাপিয়ে বৃষ্টির নামতে চলেছে। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে । 

510

আবহাওয়া দফতর সূত্রে খবর,  ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের তিন জেলায়। প্রধানত দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। 

610

বুধবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহারে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

710


বৃহস্পতিবার ও শুক্রবার কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে বৃষ্টি হলেও আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। 

810


বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদীয়া জেলায়। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

910

হাওয়া অফিস আরও জানিয়েছে, সাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ।  নিম্নচাপটি ক্রমশ পশ্চিম উত্তর দিকে সরে ছত্তিসগড়, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের দিকে সরে যাবে। তাই যার দরুণ ক্রমশ বৃষ্টির পরিমাণও কমবে। 

1010

 একটানা বৃষ্টিতে ব্যাপক ক্ষতিগ্রস্থ চাষের জমি। একেই ইয়াশে বিধ্বস হয়েছে একের পর এক এলাকা। এখনও সেই ধাক্কা সামলে ওঠেনি। তার উপর চলতি বছরে নদীর জল স্তর বেড়ে প্লাবন হয়ে অসহায় মানুষ। তাই নতুন করে ভারী বৃষ্টির পূর্বভাসে আতঙ্কিত অনেকেই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos