জুড়ে গেল দুই কালী-তীর্থ, ছবিতে দেখুন মোদীর হুগলি থেকে দক্ষিণেশ্বর মেট্রো লাইনের উদ্বোধন

নোয়াপাড়া ছাড়িয়ে কলকাতা মেট্রো পৌঁছে গেল দক্ষিণেশ্বর পর্যন্ত। পাতাল রেল কালীঘাটের সঙ্গে জুড়ে দিল দক্ষিণেশ্বরকেও।  সবুজ পাতাকা নাড়িয়ে সোমবার বিকেলে নতুন এই পথের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
 

Asianet News Bangla | Published : Feb 22, 2021 3:01 PM IST

16
জুড়ে গেল দুই কালী-তীর্থ, ছবিতে দেখুন  মোদীর হুগলি থেকে দক্ষিণেশ্বর মেট্রো লাইনের উদ্বোধন

 আনুষ্ঠানিকভাবে কলাকাতা মেট্রোর সঙ্গে যুক্ত হল দক্ষিণেশ্বর। সোমবার বিকেলে হুগলি থেকে মেট্রো রেলে পথের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

26

 ভার্চুয়ালি দক্ষিণেশ্ব মেট্রোর উদ্বোধন করা হয়ে। এদিন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন রেল মন্ত্রী পীযূষ গোয়েল ও রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানান হলেও তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। 
 

36

সোমবার অর্থাৎ ২২ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রোর আনুষ্ঠানিক উদ্বোধন হলেও যাত্রীরা এই পরিষেবা পাবেন আগামিকাল অর্থাৎ মঙ্গলবার থেকে। নতুন স্টেশনের পরিষেবা দেওয়া হলেও মেট্রোরেলের সর্বোচ্চ বা সর্বনিম্ন ভাড়ায় কোনও বদল হচ্ছে না। প্রাক্তিত স্টেশন কবি সুভাষ থেকে মাত্র ২৫ টাকাতেই পৌঁছানো যাবে দক্ষিণেশ্বর। 
 

46

মেট্রোরেলের দক্ষিণেশ্বর স্টেশন ও লাইনের উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন উন্নয়নই একমাত্র পথ। মেট্রোরেলের পরিষেবা আরও বিস্তার পাওয়ায় উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলির বাসিন্দারাও কলকাতার বাসিন্দাদের মত সুযোগ সুবিধে পাবেন। 

56

 এদিন হুগলির সাহাগঞ্জ সংলগ্ন ডানলপের মাঠে একটি জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেখানে দুটি মঞ্চ তৈরি করা হয়েছিল। একটি মঞ্চ থেকে রাজনৈতিক সভা করেন তিনি। অন্য একটি মঞ্চ থেকে বেশ কয়েকটি সরকারি প্রকল্পের উদ্বোধন করেন। 

66

 বরাহনগর ও দক্ষিণেশ্বর স্টেশনের উদ্বোধন অনুষ্ঠানে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী সহ বেশ কয়েকজন সরকারি আধিকারিক উপস্থিত ছিলেন সরকারি মঞ্চে। এদিন মেট্রোরেলের দুটি স্টেশনের উদ্বোধনের সঙ্গে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করেন তিনি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos