নতুন বছর কেমন কাটবে আপনার, দেখুন ২০২০ সালের রাশিফল


পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

deblina dey | Published : Dec 23, 2019 7:24 AM IST / Updated: Dec 23 2019, 12:55 PM IST

112
নতুন বছর কেমন কাটবে আপনার, দেখুন  ২০২০ সালের রাশিফল
মেষ রাশি- আসন্ন বছরটি এই রাশির জন্য খুব শুভ। যারা ঋণ শোধ করতে চান তাদের প্রচেষ্টা সফল হবে। পাশাপাশি সম্পদ বৃদ্ধি বা সম্পদের প্রাপ্তির যোগও রয়েছে। তবে বছরের মাঝামাঝি সময়ে আপনাকে কিছু সমস্যার মুখোমুখি হতে পারে। ব্যবসায়ের সঙ্গে যুক্তদের সমস্ত অর্থ-সম্পর্কিত লেন দেনে যাওয়ার আগে চিন্তা করা দরকার। যদিও এই বছর মেষ রাশিদের কোনও উল্লেখযোগ্য ক্ষতির মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই, তবুও অনেক সময় অতিরিক্ত ব্যয়, আপনার স্ট্রেসের কারণ হয়ে উঠতে পারে। আপনি আয়ের জন্য বেশ কয়েকটি নতুন উৎস খুঁজে আসতে পারে। মেষ রাশির জাতক-জাতিকারা তাদের চাকরি পরিবর্তন করলে তবেই আর্থিক প্রতিপত্তি বৃদ্ধির সুযোগ পাবেন। আগস্ট থেকে অক্টোবরের সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
212
বৃষ – কর্মক্ষেত্রে পদোন্নতির যোগ রয়েছে। নতুন বছরে পরিস্থিতি আফনার পক্ষেই থাকবে। শিক্ষার্থীদের জন্য এই বছর অত্যন্ত শুভ। পেশী ও স্নায়ুর সমস্যায় ভুগতে হতে পারে। নতুন বছরে সঙ্গীর সঙ্গে সম্পর্ক ভালোই থাকবে। বছরের প্রথম দিকে বাবা-মায়ের শরীর নিয়ে চিন্তা থাকবে। আপনার নিজের স্বাস্থ্যের বিষয়েও যত্নবান হতে হবে। শারীরিক অসুস্থতার কারণে কর্মক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। নতুন বছরে সম্পদ লাভের সম্ভবনাও রয়েছে। তবে সম্পদ লাভের ক্ষেত্রে কিছু বাধার সৃষ্টি হতে পারে। নতুন বছরে আর্থিক সমস্যার দেখা দিতে পারে। পাশাপাশি কর্মক্ষেত্রে পদোন্নতি লাভের যোগও রয়েছে। বছরের প্রথমার্ধে সমস্যা দেখা দিলেও পরবর্তী ভাগে সমস্ত সমস্যা কেটে যাবে।
312
মিথুন- নতুন বছরে ব্যবসায় নতুন কোনও কিছু শুরু করা থেকে বিরত থাকুন। বছরের শুরু দিকে স্বাস্থ্য খুব ভালোই থাকবে। সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক খুব ভালো থাকবে। পরিবারকেন্দ্রিক ব্যক্তিরা আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট বোধ করতে পারেন। তবে সম্পদ ও সম্পত্তি প্রাপ্তির জন্য আত্মীয়দের সঙ্গে অশান্তির সৃষ্টি হতে পারে। নতুন কোনও ব্যবসা শুরু করলে সফলতা সেভাবে হবে না নতুন বছরে। যদি আপনি চাকরি করেন তাহলে জানুয়ারী থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত খুব ভালো সময়। শনিদেব জানুয়ারী মাসে আপনার অষ্টম ঘরে প্রবেশ করবেন আর পুরো বছর এই ঘরেই থাকবে সেপ্টেম্বরের শেষের দিকে রাহুর গোচর বৃষ রাশিতে হওয়ার ফলে আপনার ব্যয় অত্যাধিক পাবে।
412
কর্কট রাশি- আগামী বছর প্রথম দিকে আপনার অতিরিক্ত চাপ থাকবে। আপনার কাজের পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রয়োজন বধ করবেন। আর্থিক স্বাচ্ছন্দ্যের জন্য আপনার ইচ্ছাশক্তিই আপনার কাজের বোঝা বাড়িয়ে তুলবে। আপনার ষষ্ঠ ঘরে বৃহস্পতির অবস্থানের কারণে, বছর শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই, কর্কট রাশিদের একটি অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি হতে হবে। আপনার ব্যয় এই সময়ে বৃদ্ধি পাবে, এবং এই ব্যয়ের উপর আপনার চাপও বাড়বে। তবে জুলাই থেকে নভেম্বর আপনার আর্থিকঅবস্থা শক্তিশালী করবে এবং আপনি কর্মক্ষেত্র পরিবর্তনের ফলে উপকারী ফল পাবেন। এই সময়ে নেওয়া সিদ্ধান্তগুলি আপনার ভবিষ্যতকে লাভজনক হতে সাহায্য করবে। এই বছর আপনার সমস্ত বিনিয়োগ সম্পর্কে যথেষ্ট চিন্তাভাবনা করার পর সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। এই বছরটি আপনার পারিবারিক জীবনের জন্য মিশ্র ফলাফল দেবে। এই বছর আপনি আপনার বিবাহিত জীবনে সুখ উপভোগ করবেন এবং আনন্দের সঙ্গে আপনার জীবন সঙ্গীর সঙ্গে বিবাহিত জীবন কাটাবেন। বছরের শুরুতে বৃহস্পতির ষষ্ঠ ঘরে গোচর আপনার আর্থিক লড়াইয়ের কারণ হতে পারে এবং ব্যয় বৃদ্ধিও দেখাতে পারে। জানুয়ারি থেকে মার্চ এবং জুলাই থেকে নভেম্বর পর্যন্ত সময়কাল আপনার পক্ষে হবে এবং এই সময়ে আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন।
512
সিংহ রাশি- আগামী বছর শুরুর থেকেই থাকবে আপনার অনুকূলে। বছরের শুরু থেকেই আপনি উন্নতির দিকে এগিয়ে যাবেন। আগামী বছরে যে কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে চিন্তা ভাবনা করে তবেই পদক্ষেপ নিন। আগামী বছরে বিভ্রান্তির সম্ভাবনা রয়েছে, তবে তা অপনি সহজেই কাটিয়ে উঠতে পারবেন। আগামী বছর আপনি অর্থ উপার্জনের চাহিদা আরও বৃদ্ধি পাবে। এমনকি এই চিন্তাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য পদক্ষেপও নেবেন। বছরের প্রথম দিকে চাহিদার পাশাপাশি জুলাই-নভেম্বর মাসের দিকে আপনার নেওয়া সঠিক সিদ্ধান্ত ফলপ্রসূ ফল নিয়ে আসবে। সেপ্টেম্বর অবধি আপনার একাদশ ঘরে রাহুর অবস্থান আপনাকে সম্পদ জমানোর জন্য বিভিন্ন সুযোগ দেবে। আপনি আপনার পেশাতে আর নিজের জীবনের মধ্যে সামঞ্জস্য রাখতে সফল হবেন। বছরের শুরুতেই ২৪ জানুয়ারিতে শনি আপনার ষষ্ঠ ঘরে প্রবেশ করবে। এই গোচরের পরিবহনের ফলে চাকরিতে পদন্নতির সম্ভাবনা রয়েছে এবং আপনার আপনার কাজের যোগ্য সম্মান লাভে সাহায্য করবে আর আপনার সিনিয়ারদের নজরেও আসবেন।
612
কন্যা রাশি- জ্যোতিষশাস্ত্র মতে শুক্র হল ধনসম্পদের গ্রহ। আর এই মাস শুক্র গ্রহ কন্যা রাশির উপর অবস্থান করবে। শুক্র গ্রহ যদি ভালো অবস্থানে থাকলে ঘরবাড়ি থেকে শুরু করে অর্থ সম্পত্তির প্রাপ্তি যোগ থাকে। সেই অনুযায়ী এই মাসে কন্যা রাশির জাতক জাতিকাদের অর্থভাগ্য খুবই ভালো থাকবে। মে মাস থেকে জুন মাসের মধ্যে বিদেশ যাত্রার যোগ রয়েছে। এই বছর আপনাকে কিছু ছোট সমস্যা আর বাধার সম্মুখিণ হতে পারে। দীর্ঘকাল ধরে চলছে এমন ঋণ এই বছর পুরোপুরি শোধ করতে সক্ষম হবেন। কাজের দক্ষতা প্রদর্শন করার সুযোগ পাবেন। কাজের জন্য প্রশংসা এবং খ্যাতি লাভ করতে পারবেন। অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীদের জন্যও এই বছর অত্যন্ত শুভ। পরিবারে নিজেদের মধ্যে একতা মজবুত হবে একে অপরের সহায়তায়, পারিবারিক সমৃদ্ধি অর্জন করতে পারবেন।
712
তুলা – এই বছর আপনার ক্যারিয়ারে পরিবর্তন আসবে আর সম্ভবত আপনি স্থান পরিবর্তনের অনুভব করবেন। নতুন বছরে আপনি ধীরে ধীরে আপনার কর্মক্ষেত্রে উন্নতি করবেন। মন পছন্দ চাকরি পেতে পারেন আর যারা চাকরি পরিবর্তন করতে চান তারা সফলতা পাবেন। বছরের শুরুতে অর্থাৎ ২৪ জানুয়ারিতে শনি চতুর্থ ঘরে প্রবেশ করবে আর আপনার ষষ্ঠ ঘরে, দশম ভাব আর জোশকে প্রভাবিত করবে। ডিসেম্বর মাসে আপনার কোনও বড়ো পদে নিযুক্ত করা হতে পারে। এই সময় অর্থের জন্য করা আপনার প্রচেষ্টা সফল হবে এবং আপনি একের থেকে বেশি জায়গা থেকে আয় করতে সফল হবেন।এই বছর আপনার পারিবারিক জীবন বেশ ভালো থাকবে। সন্তানের বিবাহের যোগ রয়েছে এই বছরে।
812
বৃশ্চিক – এই বছর বৃশ্চিক রাশি দুঃখ থেকে মুক্তি পাবেন। বছরের শুরুতে ২৪ জানুয়ারিতে শনিদেব আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে, আর অন্যদিকে গুরুদেব বৃহস্পতি ৩০ মার্চ আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে। সেপ্টেম্বর অবধি রাহু আপনার অষ্টম ঘরে থাকবে এবং তারপরে সপ্তম ঘরে প্রবেশ করবে। বছরের শুরুতে আপনি কোনও নতুন কাজ শুরু করতে পারেন আর এই কাজে আপনি সফলতা পাবেন। বছরের শুরুতে ক্যারিয়ারের উন্নতির জন্য অনেক সুযোগ পাবেন। নতুন বছর আপনার আর্থিক স্থিতিকে খুব মজবুত করতে সক্ষম হবেন যার কারণে যে কোনও প্রকারের আর্থিক সমস্যার সম্মুখীন হওয়ার প্রয়োজন হবে না। গুরু বৃহস্পতিও দ্বিতীয় ঘরে উপস্থিত হওয়ার কারণে পরিবারে নতুন সদস্যের আগমন হতে পারে। নতুন বছর আপনি মানসিক এবং শারীরিকভাবে খুব ভাল থাকবেন।
912
ধনু রাশি- এই বছর আপনি আপনার নিজের সম্পর্কগুলিকে স্থায়িত্ব এবং মজবুত করতে পারবেন। সেপ্টেম্বরের পরে দূরে কোথাও ভ্রমণ হতে পারে। এই বছর আপনি এরকম কোনও কাজ করবেন যা সমাজের জন্য ভালো হবে। এই বছর আপনার পেশাগত জীবনের জন্যে বেশ ভালো। যদি কোনও নতুন কাজ শুরু করতে চান তাহলে আপনি এই বছর করতে পারেন। আপনার কাজের সুনাম হবে আর আপনি কর্মস্থলে যোগ্য সম্মান পাবেন। ই বছর আপনি যত বেশী পরিশ্রম করবেন তত বেশী অর্থ লাভ করবেন। পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্যহানির কারণে ব্যয় বৃদ্ধি পেতে পারে। এই সময়টি আপনার শিক্ষা আর উচ্চ শিক্ষা দুটোতেই সফলতা লাভ করতে পারেন। যাঁরা প্রতিযোগিতামূলক পরীক্ষাতে অন্তর্ভুক্ত হচ্ছেন তাদের জন্য এই বছরটি অত্যন্ত শুভ। পারিবারিক জীবন বেশ অনুকূল থাকবে।
1012
মকর রাশি- পরোপকারী চিন্তাভাবনার জন্ম হবে আর আপনি লোকেদের সাহায্য করার জন্য এগিয়ে যাবেন। এই বছরের ২৪ জানুয়ারি শনি আপনার রাশিতে প্রবেশ করবে এবং আপনার শক্তি বাড়িয়ে দেবে। চাকরির সন্ধানকারীদের জানুয়ারির পরে স্থায়ী বা দীর্ঘস্থায়ী চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই বছর আপনার কোনও নতুন কাজ বা ব্যবসা শুরু করা উচিত নয়। এই বছর আয়ের চেয়ে বেশি ব্যয় হবে। এই বছর আপনার কোনও ধরণের বিনিয়োগ করা উচিত নয়। এই বছর, অপ্রত্যাশিত ব্যয় আর্থিক ভারসাম্যকে বিপর্যস্ত করতে পারে। এই বছরটি শিক্ষার্থীদের জন্য কিছু অনুকূল এবং কিছু প্রতিকূল ফলাফল নিয়ে আসবে। এই বছর আপনার পরিবারের সম্মান, সম্মান এবং খ্যাতি বৃদ্ধি পাবে এবং পরিবারের কারও বিয়ের কারণে আপনার পরিবার সামাজিকভাবে বৃদ্ধি পাবে। আপনার বিবাহিত জীবনে যে সমস্যাগুলি চলছে তা দূর হয়ে যাবে।
1112
কুম্ভ - আপনার রাশির অধিপতি শনি ২৪ জানুয়ারী মকর রাশির দ্বাদশ ঘরে প্রবেশ করবে এবং সারা বছর এই রাশিতে থাকবে। গুরুদেব বৃহস্পতি ৩০ মার্চ দ্বাদশ ঘরে মকর রাশিতে প্রবেশ করবে। আপনি এই বছর তীর্থস্থানে যাত্রার সুযোগ পাবেন। এই বছরটি আপনার ক্যারিয়ারের জন্য ভালো-মন্দে পূর্ণ হতে পারে। তাই কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে চিন্তা করুন। ব্যবসায়ীরা এই বছর সাফল্যের মুখ দেখতে পারবেন। আপনার অর্থ ব্যয়ের দিকে বিশেষ নজর দিতে হবে। বছরের শুরুটি শিক্ষার্থীদের পক্ষে খুব অনুকূল নয়, তাই আপনার আরও কঠোর পরিশ্রম করার জন্য প্রস্তুতি নিন। এই বছরটি আপনার পারিবারিক জীবনের জন্য মিশ্র ফলাফল নিয়ে আসবে। পারিবারিক জীবনে শান্তি এবং সুখ থাকবে। পারস্পরিক সমন্বয়ের কারণে বিবাহ জীবনে সুখ থাকবে। এই বছর আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে।
1212
মীন - এই বছর আপনি অর্থ উপার্জনের দিকে বেশি মনোযোগী হবেন। মীন রাশির জাতকরা এই বছর অনেক ভাল উপহার পাবে যা আপনার মনকে সুখী রাখবে। সেপ্টেম্বরের পরে আপনি আপনার পরিবারের সদস্যদের সঙ্গে যে কোনও ধর্মীয় তীর্থযাত্রা বা পর্যটন জায়গাগুলিতে যেতে পারেন। আপনার প্রিয়জন, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের সঙ্গে এই বছরে নতুন পরিবর্তনের জন্য প্রস্তুত থাকুন। বছরের শুরুটি আপনার পক্ষে খুব ভাল হবে এবং কর্মক্ষেত্রে আপনার কাজ প্রশংসিত হবে। আপনি যদি কোনও ব্যবসা করেন তবে বছরটি আরও ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি এই বছর সম্পত্তি ভাড়া দিয়েও ভাল লাভ করতে পারবেন। নতুন বছরে আপনি ভাল আয় করতে সক্ষম হবেন। যাঁরা প্রতিযোগীতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁধের জন্য এই বছরটি অত্যন্ত শুভ। আপনি এই বছর স্বাস্থ্যের মোটামুটি থাকবে। অতিরিক্ত কাজের চাপের কারণে ক্লান্তি অনুভব করতে পারেন এবং এই ক্লান্তি কোন অসুস্থতার উত্স হতে পারে। মোটের উপর সারা বছর আপনার ভালোই কাটবে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos