এবারও নিজেদের সাবেকিয়ানাই ধরে রাখবে টালিগঞ্জের কিরতি অ্যাপার্টমেন্ট

  • সন্তানদের নিয়ে মর্তে আসার সময় হয়েছে মায়ের
  • কলকাতার আবাসনের পুজোগুলির মধ্যে অন্যতম হল কিরতি অ্যাপার্টমেন্ট
  •  সাবেকিয়ানার উপর ভর করেই অনুষ্ঠিত হবে তাদের দুর্গা পুজো
  • কিরতি অ্যাপার্টমেন্টে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি
     

debojyoti AN | Published : Sep 27, 2019 11:15 AM IST

সন্তানদের নিয়ে মর্তে আসার সময় হয়েছে মায়ের। অপেক্ষা আর মাত্র কিছুদিনের। মহালয়া থেকেই কলকাতার বিভিন্ন থিমের পুজোর দেখার জন্য ভিড় জমে রাস্তায়। তবে শুধুমাত্র পুজো প্যান্ডেলই নয় কলকাতার পুজোর মধ্যে শামিল ফ্ল্যাট বাড়ির পুজোও। এইসব বাড়ির পুজোগুলি বেশি জাঁকজমকপূর্ণ না হলেও প্রতিটি বাড়ির পুজোর মধ্যেই রয়েছে নিজস্বতা ও নতুনত্বের ছোঁয়া। এর মধ্যে উল্লেখযোগ্য হল টালিগঞ্জের কিরতি অ্যাপার্টমেন্টের দুর্গা পুজো। 

এবছর ১০ তম বর্ষে পদার্পণ করতে চলেছে কৃতি অ্যাপার্টমেন্টের দুর্গা পুজো। প্রতি বছরের মত এবছরেও সাবেকিয়ানার উপর ভর করেই অনুষ্ঠিত হবে তাদের দুর্গা পুজো। তাদের প্রতিমার মধ্যেও থাকে অসাধারণ সাবেকিয়ানার ছোঁয়া। মা দুর্গার সেই যে সাবেকি রূপ তা অসাধারণ ভাবে ফুটে ওঠে তাদের প্রতিমায়। প্রতি বছরেই সাবেকি বেনারসি সাজে সেজে ওঠেন তাদের প্রতিমা। প্রচণ্ড জাঁকজমক পূর্ণ না হলেও ছিম ছামের মধ্যেই বেশ সুন্দর হয় তাদের এই পুজো। 

এবছর তাদের এই দুর্গা পুজোর মণ্ডপ সৃজনে থাকছেন অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। এবং প্রতিমা শিল্পী হলেন প্রশান্ত পাল। এবছরেও একি রকম ভাবে সেজে উঠবে তাদের মায়ের মূর্তি। ছোট খাটো হলেও মাতৃ আরাধনার জন্য সমভাবে প্রস্তুত তারাও। 

Share this article
click me!