অশান্তির জেরে হু হু করে পড়ছে বাংলাদেশের টাকার দাম, সরাসরি প্রভাব পড়তে পারে আপনার পকেটের ওপর!

এই পরিস্থিতিতে হু হু করে পড়ে যাচ্ছে বাংলাদেশি টাকার দাম। বাংলাদেশের এখনও যা পরিস্থিতি, সে দেশের মুদ্রা আরও পড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ, আমদানি-রফতানি পুরোপুরি বন্ধ।

Parna Sengupta | Published : Aug 7, 2024 11:50 AM IST

বাংলাদেশ জুড়ে হিন্দু নির্যাতন যজ্ঞ শুরু হয়েছে। দলে দলে হিন্দু বাংলাদেশ ত্যাগ করছেন প্রাণভয়ে। প্রসঙ্গত, সরকার বিরোধী আন্দোলন শেখ হাসিনার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ত্যাগ করার মাধ্যমে শেষ হওয়া উচিত ছিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কিন্তু শেষ পর্যন্ত তা হিন্দুবিরোধী দাঙ্গায় রূপ নিয়েছে।

সেনাবাহিনীর মদতে বিএনপি ও জামাত সন্ত্রাসীরা খুলনা, বাগেরহাট, নোয়াখালী-সহ একাধিক জায়গায় হিন্দুদের বাড়িঘর দখল করার পাশাপাশি মন্দির ভাঙচুর শুরু করে দিয়েছে। বাগেরহাটে কুপিয়ে খুন করা হয়েছে মৃণালকান্তি চট্টোপাধ্যায় নামে এক হিন্দু শিক্ষককে। এই পরিস্থিতিতে হু হু করে পড়ে যাচ্ছে বাংলাদেশি টাকার দাম। বাংলাদেশের এখনও যা পরিস্থিতি, সে দেশের মুদ্রা আরও পড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ, আমদানি-রফতানি পুরোপুরি বন্ধ।

Latest Videos

বাংলাদেশের স্থানীয় ব্যবসা লাটে উঠেছে। সাধারণ মানুষ ব্যাঙ্ক থেকে টাকা তুলে নিতে চাইছে। সব নিয়ে এই মুহূর্তে বাংলাদেশের অর্থনীতি সঙ্কটজনক। তাই ভারতে যাঁরা বৈদেশিক মুদ্রা লেনদেনের ব্যবসা করেন, তাঁরা বাংলাদেশের টাকা বেচে দিতে চাইছেন। কারণ, আরও নীচে নামতে পারে সে দেশের মুদ্রার দাম।

আগে, ১০০ টাকার বিনিময়ে ভারতীয় মুদ্রায় ৭১ টাকা দেওয়া হত। মঙ্গলবার বাংলাদেশের ১০০ টাকার বিনিময়ে মিলছে ৬৫ রুপি। উল্টোদিকে গতকাল পর্যন্ত ভারতে ১০০ টাকার বিনিময়ে ১৩৭ বাংলাদেশি টাকা পাওয়া যেত। আজ সেটা মিলছে ১৪৫ টাকা। শেখ হাসিনা পদত্যাগ করার পর থেকেই বাংলাদেশের টাকার দাম পড়তে শুরু করেছে। পেট্রাপোল সীমান্তের যে সমস্ত মানি এক্সচেঞ্জ রয়েছে, সেখানে মূলত বাংলাদেশের মুদ্রা আদান-প্রদান হয়। কিন্তু বাংলাদেশে হাসিনা সরকারের পতনের পরপরই ডলারের নিরিখে বাংলাদেশের মুদ্রার দাম পড়তে শুরু করেছে। মাথায় হাত পড়ছে ভারতীয় ব্যবসায়ীদের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today