গায়ে কাঁটা দেওয়া ছবি! জরুরি অবতরণের সময় দুটুকরো হয়ে ভেঙে গেল বিমান, দেখুন ভিডিও

ছবিতে দেখা যায় জার্মান লজিস্টিক জায়ান্ট DHL-এর উজ্জ্বল হলুদ প্লেন থেকে বেরোতে থাকে অনর্গল ধোঁয়া। আচমকা এটি থেমে যায়

Parna Sengupta | Published : Apr 8, 2022 2:40 PM IST

ভয়াবহ দুর্ঘটনা! বৃহস্পতিবার কোস্টারিকাতে জরুরী অবতরণের সময় দু টুকরো হয়ে ভেঙে পড়ল একটি কার্গো বিমান। সান জোসে আন্তর্জাতিক বিমানবন্দরের এই ঘটনায় প্রবল আতঙ্ক তৈরি হয়। তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় আন্তর্জাতিক এই বিমানবন্দর।  সাময়িক ভাবে হলেও পরিস্থিতি সামাল দিতে আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ করে দেওয়া হয়। 

ছবিতে দেখা যায় জার্মান লজিস্টিক জায়ান্ট DHL-এর উজ্জ্বল হলুদ প্লেন থেকে বেরোতে থাকে অনর্গল ধোঁয়া। আচমকা এটি থেমে যায়, এরপর রানওয়ে থেকে পিছলে গিয়ে পিছনের চাকার চারপাশে বৃত্তাকার হয়ে ভেঙে পড়ে।

কোস্টারিকার অগ্নিনির্বাপক বাহিনীর প্রধান হেক্টর শ্যাভেস বলেছেন, বিমানে থাকা দুই ক্রু সদস্য অক্ষত রয়েছেন। তাঁদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। যদিও রেড ক্রস কর্মী গুইডো ভাস্কেজের মতে, গুয়াতেমালান ওই দম্পতিকে চিকিৎসা ও শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। গোটা ঘটনায় পাইলট ভয় পেয়ে গেলেও, সাহস হারাননি দুই ক্রু মেম্বার। 

সান জোসের বাইরে জুয়ান সান্তামারিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করা বোয়িং-৭৫৭ বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে জরুরী অবতরণের জন্য পঁচিশ মিনিট পরে ফিরে আসতে বাধ্য হয়। স্থানীয় সময় সকাল সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। .

বিমানটি উড়ানের সময় হাইড্রোলিক সমস্যা দেখা দেয়। সঙ্গে সঙ্গেই বিমানের ক্রু স্থানীয় কর্তৃপক্ষকে সতর্ক করেন। স্থানীয় সময় বিকেল ছটা পর্যন্ত আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। 

Share this article
click me!