Pakistan: কমলো পাক সেন্ট্রাল ব্যাঙ্কের সম্পত্তি ভারতের সম্পত্তির সঙ্গে তুলনায় মাথায় হাত ইমরান খানের

আর্থিক সমস্যায় পাক সরকার। কমলো পাকিস্তানি সম্পত্তির পরিমাণ। চিন্তায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান। 
 

Riya Dey | Published : Sep 11, 2021 10:40 AM IST / Updated: Sep 11 2021, 04:30 PM IST

এক সপ্তাহে পাকিস্তানে গচ্ছিত টাকার পরিমান কমে গেল ১২ কোটি ৩০ লক্ষ ডলার। পাকিস্তানের সংবাদ সংস্থা দ্য এক্সপ্রেস ট্রিবিউন-এর রিপোর্ট থেকে মিললো তথ্য। দ্য এক্সপ্রেস ট্রিবিউন-এর তথ্য অনুসারে গত ৩রা সেপ্টেম্বর পাকিস্তান সেন্ট্রাল ব্যাঙ্কে গচ্ছিত টাকার পরিমান ছিল ২ হাজার ১৪ কোটি ৫৬ লক্ষ ডলার, যা শুক্রবার ১০ই সেপ্টেম্বর এসে দাঁড়িয়েছে ২ হাজার ২ কোটি ২০ লক্ষ ডলারে। 

আরও পড়ুন- Taliban Govt: ৯/১১ হামলার দিনেই সরকার উদ্ধোধন, কী এমন হল যে পিছিয়ে গেল তালিবানরা

পাকিস্তানের অর্থনীতির বেসামাল অবস্থা নিয়ে আগেই পাক প্রধানমন্ত্রীর বাসভবনকে বিবাবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।  এবার ধার মেটাতে গিয়েই গচ্ছিত টাকার পরিমানের গ্রাফ কমেছে বলে জানালো দ্য এক্সপ্রেস ট্রিবিউন। যদিও গত ২৪ শে আগস্ট ইন্টারন্যাশনাল মনিটরি ফান্ড (আইএমএফ) পাকিস্তানকে ২৭৫ কোটি ১০ লক্ষ ডলার আর্থিক সাহায্য করেছিল কিন্তু সেই টাকা ধার মেটানোর কাজে ব্যবহার করে পাক সরকার। সেই কারণেই পাকিস্তানের সেন্ট্রাল ব্যাঙ্কে গচ্ছিত টাকার পরিমাণ আবারও কমে গেছে বলে জানানো হয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন-এর তরফে। ফলে আর ও একবার আর্থিক ধাক্কার মুখে পাক সরকার। 

আরও পড়ুন- মুসলিম দেশ ইন্দোনেশিয়ার টাকায় থাকে গণেশের ছবি, কারণ জানলে চোখ কপালে উঠবে

বর্তমানে ভারতের রিজার্ভ ব্যাঙ্কে গচ্ছিত টাকার পরিমাণ ৬৫ হাজার কোটি ডলার যার ফলে পাকিস্তান সেন্ট্রাল ব্যাঙ্কের গচ্ছিত টাকার পরিমাণ এই মুহূর্তে ভারতের রিজার্ভ ব্যাঙ্কে গচ্ছিত টাকার পরিমাণের মাত্র ৩ শতাংশ, যা থেকে মাথায় হাত উঠেছে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। 

আরও দেখুন-'চাকরির পেতে রাজ্যের যুবকদের বাইরে যেতে হয়', রাজ্য সরকারকে কটাক্ষ দিলীপের

TMC Leader Firhad Hakim attacks to Priyanka Tibrewal while campaigning for Mamata Banerjee in Bhabanipur BY poll RTB

Share this article
click me!