কালো ট্রাকে রাখা শক্তিশালী বোমায় উড়ে যেতে পারে গোটা শহর-আতঙ্কের প্রহর কাটাচ্ছে ক্যাপিটল হিল

বোমাতঙ্কে খালি করা হল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল। বৃহস্পতিবার লাইব্রেরি অব কংগ্রেসের বাইরে একটি কালো পিকআপ ট্রাকে বসে থাকা এক ব্যক্তি বিস্ফোরণের হুমকি দেয়।

Parna Sengupta | Published : Aug 19, 2021 6:01 PM IST

ফের সংবাদ শিরোনামে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল (Capitol Hill)। বোমাতঙ্কে (bomb threat) খালি করা হল গোটা এলাকা। বৃহস্পতিবার লাইব্রেরি অব কংগ্রেসের বাইরে একটি কালো পিকআপ ট্রাকে বসে থাকা এক ব্যক্তি বিস্ফোরণের হুমকি দেয়। সে নিরাপত্তা কর্মীদের জানায়, তার কাছে বোমা রয়েছে। যে কোনও সময়ে তাতে বিস্ফোরণ হতে পারে। 

পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়। সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে ক্যাপিটল হিলসের একাধিক বাড়ি খালি করা হয়। দেখা যায় ওই ব্যক্তির কাছে ডিটোনেটর জাতীয় একটি বস্তু রয়েছে। ইউএস পুলিশ প্রধান জে থমাস ম্যাঞ্জার বলেন এখনও তার নাম জানা যায়নি। ট্রাকের মধ্যে বসে থেকেই সে নোট লিখে পুলিশকে নিজের বার্তা দিচ্ছিল বলে জানা যায়। নামপ্রকাশে অনিচ্ছুক তিন ব্যক্তি পুলিশের পক্ষ থেকে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে। 

পুলিশ প্রধান জানান, ওই মধ্যস্ততাকারীরা শান্তিপূর্ণ পদ্ধতিতে বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা করছিল। যত দ্রুত সম্ভব বিস্ফোরক সম্পর্কে তথ্য বের করার চেষ্টা করা হয়, যাতে তা নিষ্ক্রিয় করা যায়। স্থানীয় সময় সকাল নটা নাগাদ এই ঘটনাগুলি ঘটে। যে ট্রাকে ওই ব্যক্তি বসে ছিল, তাতে কোনও নম্বর প্লেট ছিল না। 

পুলিশ ক্যাপিটল এবং সুপ্রিম কোর্টের কাছাকাছি এলাকায় স্নাইপার পাঠায়। ক্যাপিটল কমপ্লেক্সের একাধিক বাড়ি খালি করে। এই সপ্তাহে কংগ্রেস স্থগিত রয়েছে। তবে সেখানকার কর্মীরা এলাকা ছেড়ে পুলিশের নির্দেশে চলে যান। যে এলাকায় বিস্ফোরক বোঝাই ট্রাক রয়েছে বলে অনুমান, তার খুব কাছেই রয়েছে রিপাবলিকান ন্যাশনাল কংগ্রেস ও ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির সদর দফতর। এখনও এই ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। পুলিশের গাড়ি ও ব্যারিকেডে ছেয়ে রয়েছে ক্যাপিটল হিল। রয়েছে দমকল ও অ্যাম্বুল্যান্সও। 

Share this article
click me!