দারুণ সাফল্য, আন্তর্জাতিক মাদক পাচার চক্রের হদিশ, ধৃতদের মধ্যে ভারতীয়রাও

  • বড়সড় সাফল্য টরোন্টোর পুলিশের
  • উদ্ধার করা হল হাজার কেজির মাদক
  • মিলেছে আন্তর্জাতিক মাদক পাচার চক্রের হদিশ
  • চক্রে জড়িত ২০ জন গ্রেফতার

Parna Sengupta | Published : Jun 28, 2021 5:28 AM IST / Updated: Jun 28 2021, 11:14 AM IST

বড়সড় সাফল্য পেল কানাডার টরোন্টোর পুলিশ। উদ্ধার করা হল হাজার কেজির মাদক। এরই সঙ্গে আন্তর্জাতিক মাদক পাচার চক্রের হদিশ পেয়েছে পুলিশ। যে পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে, তার আনুমানিক বাজার মূল্য কানাডিয়ান ডলারে ৬১ মিলিয়ন। টরোন্টো পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে এর আগে এত বড় চক্রের হদিশ কখনও মেলেনি। 

এই আন্তর্জাতিক চক্রে জড়িত বেশ কয়েকজন ভারতীয়। ফলে চাঞ্চল্য ছড়িয়েছে। যে ভারতীয়রা গ্রেফতার হয়েছে, তারা বেশিরভাগই কানাডায় বসবাসকারী শিখ। মোট ২০ জনকে গ্রেফতার করেছে টরোন্টো পুলিশ। এর মধ্যে একজন নাবালক রয়েছে, রয়েছে মহিলারাও। 
 

 

 

প্রজেক্ট ব্রিসা (Project Brisa) এই নামে গোপন তল্লাশি অভিযান শুরু করে টরোন্টো পুলিশ। প্রায় ছয় মাস আগে এই অপারেশন শুরু হয়। মেক্সিকো, ক্যালিফোর্ণিয়া ও কানাডা জুড়ে অপারেশন চালায় পুলিশ। যে মাদক উদ্ধার হয়েছে, তাতে রয়েছে কোকেন, ক্রিস্টাল মেথ ও পট। পুলিশের ধারণা এই তিনটি প্রদেশ জুড়েই সক্রিয় ছিল মাদক পাচারকারীরা। 

এক যৌথ সাংবাদিক সম্মেলনে কানাডা বর্ডার সার্ভিস এজেন্সি, অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ, ইয়র্ক রিজিওনাল পুলিশের আধিকারিকরা জানান, এই ধরণের বিশাল মাদক পাচারের খোঁজ এই প্রথম মিলল। এটা নিঃসন্দেহে একটা বড় সাফল্য। 

যে সব ভারতীয়রা গ্রেফতার হয়েছে তাদের মধ্যে গুরবক্স সিং গ্রেওয়াল, সুখওয়ন্ত ব্রার ও পরমিন্দর গিল ব্র্যাম্পটনের বাসিন্দা, ক্যালেডনের বাসিন্দা অমরবীর সিং সরকারিয়া, হরবলজিত সিং টুর, হরবিন্দির ভুল্লার (মহিলা), সরজন্ত সিং ধালিওয়াল, গুরবীর ধালিওয়াল, গুরমানপ্রীত গ্রেওয়াল রয়েছে। 

Share this article
click me!