প্রেমের কাছে হারল যুদ্ধ - সামরিক চেক পয়েন্টেই প্রেমিকাকে চুমু সেনার, ভিডিও ভাইরাল

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে (Ukrain Russia War) জয় হল প্রেমের। সামরিক চেক পয়েন্টে প্রেমিকার গাড়ি থামিয়ে কী করলেন এই সেনা সদস্য, দেখুন ভাইরাল ভিডিও (Viral Video)।
 

Web Desk - ANB | Published : Mar 8, 2022 6:45 PM IST / Updated: Mar 09 2022, 12:20 AM IST

যুদ্ধের ধুসর প্রেক্ষাপটেই উঠে এল একটুকরো প্রেমের রঙিন এবং ব্যতিক্রমী চিত্র। গত ২৪ ফেব্রুয়ারি, ইউক্রেনে (Ukraine Russia War)সামরিক হামলা শুরু করার ঘোষণা করেছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তারপর ১৩ দিন কেটে গিয়েছে। ইউক্রেন থেকে এসেছে একের পর এক মর্মান্তিক খবর। আর তার মধ্যেই ব্যতিক্রম এই ঘটনা, যেখানে, এক ইউক্রেনীয় সেনা সদস্যকে দেখা যাচ্ছে অভিনবভাবে তাঁর বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিতে। বলাই বাহুল্য যুদ্ধবিধ্বস্ত দেশে এই প্রেমের জয়গানের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে। 

কী দেখা গিয়েছে ভাইরাল হওয়া ভিডিওতে? ভিডিওটি শুরু হয় যুদ্ধের গনগনে মেজাজেই। দেখা যায়, কিছু অসামরিক নাগরিক-সহ একটি গাড়িকে একটি সামরিক চেকপয়েন্টে থামিয়েছে ইউক্রেনের সৈন্যদের (Ukranian Army) একটি দল। গাড়ির আরোহীদের নামিয়ে তাদের তল্লাশি করছে। অসামরিক ব্যক্তিদের দেখা যায় সৈন্যদের দিকে পিঠ দিয়ে, গাড়িটির গায়ে হাত দিয়ে দাঁড়িয়ে থাকতে। সৈন্যরা যখন তাদের তল্লাশি করছে, সেই সময়ই ওই সৈন্য দলের একজনকে হাঁটু মুড়ে মাটিতে বসে পড়তে দেখা যায়। তাঁর হাতে ছিল একটি আংটি এবং অপর হাতে ছিল একটি ফুলের তোড়া। সেটি সে তার পিছনে লুকিয়ে রেখেছিল। 

ওই ব্যক্তিকে পিছন থেকে সামনে থাকা এক অসামরিক মহিলাটিকে ধাক্কা দিতে দেখা যায়। তিনি ঘুরে দাঁড়াতেই ওই সৈন্য সদস্য ওই মহিলাকে বিয়ের প্রস্তাব দেয়। মহিলাকে দৃশ্যতই অভিভূত হতে দেখা যায়। বোঝা যায়, তিনি ওই সৈনিকের প্রেমিকা। এরপরই তিনি ওই সেনাকে জড়িয়ে ধরেন। বাকিরা (সেনা ও অসামরিক নাগরিকরা) তাদের ভিডিও রেকর্ড করতে ব্যস্ত ছিল এবং দম্পতিকে অভিনন্দন জানিয়ে উল্লাস প্রকাশ করে। ভিডিওটির শেষ পর্বে যুদ্ধ বিধ্বস্ত দেশের এই প্রেমিক-প্রেমিকা যুগলকে চুম্বনও করতে দেখা যায়। তৈরি হয় এক ম্যাজিক মুহূর্ত।

দেখুন ভাইরাল ভিডিওটি - 

স্বাভাবিকভাবেই সারা বিশ্বের শান্তিকামী মানুষের মন ছুঁয়ে গিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশ থেকে ছড়িয়ে পড়া এই সুন্দর ভিডিওটি। টুইটারে একাধিক ব্যবহারকারী এটি শেয়ার করেছেন। অনেকেই বলেছেন, 'মহিলার পক্ষে এমন প্রস্তাব ফেরানোটা কঠিন'। বহু ব্যবহারকারী বলেছেন, 'প্রেম ছড়িয়ে দিন, যুদ্ধ নয়'। অন্যান্যরা বলেছেন, ইউক্রেনে যুদ্ধের সময় এটি একটি হৃদয়-ছোঁয়া দৃশ্য।

রাষ্ট্রপুঞ্জের (United Nations) হিসাব অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি রুশ আগ্রাসন শুরুর পর থেকে, অন্তত পক্ষে ১৫ লক্ষ মানুষ ইউক্রেন থেকে পালিয়ে গিয়েছেন। রবিবার মধ্যরাত পর্যন্ত অন্তত ৪০৬ জন অসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে এবং ৮০১ জন আহত হয়েছেন। এই ভয়াবহতার মধ্যে, এই মিস্টি প্রেমের ভিডিও, বারুদের গন্ধের মধ্যে এক ঝাপটা তাজা বাতাসের মতো। 

Share this article
click me!