চল্লিশটি কুমীর মিলে ছিঁড়ে খেল শরীর, পোষা জন্তুদের হাতেই প্রাণ গেল কম্বোডিয়ার কুমীর-পালকের

হাতে ধরে থাকা লাঠি কামড়ে ধরে একটি পূর্ণবয়স্ক কুমীর। তারপরেই কুমীরের ঝাঁকের মধ্যে পড়ে যান ওই কুমীর-পালক।

Web Desk - ANB | Published : May 28, 2023 3:05 PM IST

কম্বোডিয়ার রাজধানী নম পেন থেকে প্রায় ১৬০ মাইল উত্তরে অবস্থিত সিয়েম রিপ, এখানেই বাস করতেন কম্বোডিয়ার কুমীর সমিতির সভাপতি লুয়ান নাম। তাঁর ছিল কুমীর পালন করার নেশা। মাংস এবং চামড়ার জন্য দক্ষিণ পূর্ব এশিয়ায় কুমীর চাষ করাটা একটা লাভজনক ব্যবসা। সেই ব্যবসাই অবশেষে তাঁকে টেনে নিয়ে গেল মৃত্যুর মুখে।

কুমীর ডিম পাড়লে তাকে টেনে অন্যত্র সরিয়ে নিয়ে যেতে হয়। এই কাজে সারা জীবন ধরে দক্ষতা অর্জন করেছিলেন লুয়ান নাম। কিন্তু, ৭২ বছর বয়সে এসে ২০২৩ সালের মে মাসে তিনি করে ফেললেন একটি চরম ভুল। সম্প্রতি তাঁর নিজস্ব চিড়িয়াখানায় ডিম পেড়েছিল একটি কুমীর। সেটিকে লাঠি দিয়ে ঠেলে সরাতে গেলে কুমীরটি দাঁত দিয়ে লুয়ানের হাতে ধরে থাকা লাঠিটি কামড়ে ধরে। এরপরেই সে দেয় একটি হ্যাঁচকা টান।

আচমকা হাতের লাঠিতে টান পড়ায় লুয়ান টাল সামলাতে না পেরে একেবারে কুমীর- ভর্তি জলাধারের ভেতরে গিয়ে পড়েন। তাঁর পোষা প্রায় ৪০টি কুমীর ওই জলাধারের ভেতর তখন মজুত ছিল। প্রত্যেকটি ভয়ঙ্কর পূর্ণ বয়স্ক কুমীর তাঁর দিকে এগিয়ে আসে এবং তাঁর শরীর কামড়ে টুকরো টুকরো করে ছিঁড়ে দেয়।  ৪০টি কুমীরের সঙ্গে যুঝতে যুঝতে একসময়ে লুয়ানের প্রাণ চলে যায়। তাঁর পরিবারের তরফ থেকে স্থানীয় সিয়েম রিপের থানায় খবর দেওয়া হয়। উদ্ধারকারীরা যখন অতগুলি কুমীরের গ্রাস থেকে তাঁর দেহ টেনে ডাঙায় তুলে আনেন, ততক্ষণে লুয়ানের দেহ একেবারে রক্তাক্ত এবং ফালাফালা। দেহটি একেবারে উলটো হয়ে জলে ডুবে থাকতে দেখা যায়। তাঁর একটি হাত কোথায় গেল, তা খুঁজে পাওয়া যায়নি। একেকটি কুমীরের মুখে তাঁর জামার বা জুতোর অংশ দেখতে পাওয়া গেছে।

আরও পড়ুন-

পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে বিয়ারের ছবি পাঠিয়ে ফেলে মারাত্মক অস্বস্তিতে যুবক, অনলাইনে মা-বাবার একসঙ্গে বকুনি
New Parliament Building: নয়া সংসদ ভবনে গোলাপি শাড়িতে 'স্বপ্নকন্যা' হেমা মালিনী

বিমানবন্দরে চূড়ান্ত হেনস্থার শিকার, কলকাতা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায়

Share this article
click me!