খেরসনের দখল নিয়েও স্বস্তিতে নেই ইউক্রেন, চিড়িয়াখানা থেকে গাধাও চুরি করছে রুশ সেনা- দেখুন ভিডিও

সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে রাশিয়ান সেনারা চিড়িয়াখানায় পুশর ঘরের মধ্যে ঢুকে পড়েছে। সেখান থেকেই একপ্রকার জোর করে নিয়ে যাচ্ছে অবলা প্রাণীদের।

 

Web Desk - ANB | Published : Nov 15, 2022 2:18 PM IST / Updated: Nov 15 2022, 07:51 PM IST

রাশিয়া- ইউক্রেন যুদ্ধ এখনও অব্যাহত। দীর্ঘ লড়াইয়ের আবারও খেরসনের দখল নিয়েছে ইউক্রেন সেনা। কিন্তু তারপরেও দেদার লুঠপাট চালাচ্ছে পিছুহটা রাশিয়ান সেনা। যার কিছু ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাশিয়ান সেনারা ইউক্রেনের চিড়িয়াখানায় হানা দিয়েছে। সেখান থেকে লুঠ করছে দামি আর বিরল প্রজাতির প্রাণী। দ্যা ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে চুরি যাওয়া প্রাণীদের মধ্যে রয়েছে সাতটি ব়্যাকুন, দুটি মেয়ে নেকড়ে, ময়ূর আর একটি লামা। খেরসন চিড়িয়াখানা থেকে একটি গাধাকেও সঙ্গে করে নিয়ে গেছে রুশ সেনা।

সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে রাশিয়ান সেনারা চিড়িয়াখানায় পুশর ঘরের মধ্যে ঢুকে পড়েছে। সেখান থেকেই একপ্রকার জোর করে নিয়ে যাচ্ছে অবলা প্রাণীদের। পশুপ্রেমিরা রাশিয়ান সেনাদের আচরণের তীব্র নিন্দা করেছে। কারণ প্রাণীগুলিতে নির্মমভাবে টেনে হিঁচড়ে খাঁচা থেকে বার করে নিয়ে যাওয়া হচ্ছে। একটি ভিডিওতে তেমনই দেখা গেছে।

 

 

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রীর উপদেষ্টা একটি ভিডিও শেয়ার করেছে। সেথানে একটি ট্রাকে করে লামা পাার করা হচ্ছে। ইউক্রেনবাসী সরব হয়েছে এই বলে যে রাশিয়ান সেনারা খেরসেনের স্থানীয় চিড়িয়াখান থেকে প্রাণী চুরি করেছে।

 

 

আর এই ঘটনাগুলি নিয়ে রাশিয়ান সেনাদের রীতিমত উপহাস করা শুরু হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। বলা হয়েছে, বলা হয়েছে ইউক্রেনীয়রা ব়্যাকুন ফিরে পেতে চায়।

 

 

তবে যুদ্ধ বিধ্বস্ত খেরসেন থেকে এখন রাশিান সেনারা পিছু হাঁটছে। এই অবস্থায় তারা শুধু চিড়িয়াখানায় হানা দিয়েছে এমনটা নয়। তারা হাসপাতাল ও মিউজিয়াম থেকেও একাধিক জিনিস লুঠ করতে শুরু করেছে। ইউক্রেনের প্রতিরক্ষ মন্ত্রক সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে এই ঘটনার তীব্র নিন্দা করেছে। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে আর্ট গ্যারালি থেকে চিত্রকর্ম, জাদুঘর, লাইব্রেরিতে ঢুকে অবাধে লুঠপাট চালাচ্ছে রাশিয়ান সেনা।

Share this article
click me!